বড় খবর


ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রত্যাবর্তন ঘটতে পারে বুমরার

বিশ্বকাপের পরে ওয়েস্ট ইন্ডিজ সফরের সীমিত ওভারের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল বুমরাকে। খেলেছিলেন শুধুমাত্র টেস্টে। দু টেস্টে খেলে ১৩ উইকেট দখল করেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও টি২০তে ছিলেন না তিনি।

Jasprit Bumrah
চোট পেয়ে ছিটকে গিয়েছেন বুমরা (টুইটার)

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে নামতে এক সপ্তাহও দেরি নেই। তারমধ্যেই জাতীয় দল থেকে ছিটকে যেতে হয়েছিল জসপ্রীত বুমরাকে। টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা খেয়েছিল টিম ইন্ডিয়া। তবে টিম ম্যানেজমেন্ট চেষ্টা করছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগেই বুমরাকে যাতে ফিট করে তোলা যায়। এমনটাই জানানো হয়েছে সংবাদসংস্থার রিপোর্টে।

সংবাদসংস্থার কাছে মুখ খুলে টিম ম্যানেজমেন্টের এক সদস্য জানিয়ে দিয়েছেন, অধিনায়ক বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী চাইছেন আগামী বছরেই টি টোয়েন্টি বিশ্বকাপ। তাই কোনও তাড়াহুড়ো নয়, পুরো ফিট হয়েই জাতীয় দলে প্রত্যাবর্তন করুন বোলিং বিভাগের সেরা অস্ত্র। সেক্ষেত্রে বাংলাদেশ সিরিজ নয়, বুমরার প্রত্যাবর্তন দেখতে পারে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। ম্যানেজমেন্টের সেই সোর্স জানিয়েছেন, “ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে দেখা যেতে পারে তারকা পেসারকে। পুরোপুরি রিহ্য়াব করে ফিট হওয়ার দিকেই নজর দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। বাংলাদেশ সিরিজ বড্ড তাড়াতাড়ি হয়ে যাবে।”

 

আরও পড়ুন টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরা, দলে এলেন উমেশ যাদব

এর অর্থ বুমরা এই বছরে জাতীয় দলের জার্সিতে আর টেস্ট চ্যাম্পিয়নশিপে নামতে পারবেন না। সামনের বছরেই টি২০ বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখে আপাতত ইন্ডিয়া সীমিত ওভারের ক্রিকেটে বেশি সংখ্যায় অংশগ্রহণ করতে ইচ্ছুক। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্ট এবং বাংলাদেশের বিপক্ষে জোড়া টেস্ট বাদ দিলে আর কোনও টেস্ট আপাতত খেলতে হচ্ছে না ভারতকে।

আরও পড়ুন আরও শক্তিশালী হয়ে ফিরবেন, বার্তা দিলেন বুমরা

বিশ্বকাপের পরে ওয়েস্ট ইন্ডিজ সফরের সীমিত ওভারের ক্রিকেট থেকে বিশ্রাম দেওয়া হয়েছিল বুমরাকে। খেলেছিলেন শুধুমাত্র টেস্টে। দু টেস্টে খেলে ১৩ উইকেট দখল করেছিলেন তিনি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও টি২০তে ছিলেন না তিনি। তবে টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা। জাতীয় দল থেকে ছিটকে যাওয়ার পরে অবশ্য শক্তিশালী হয়ে ফিরে আসার বার্তা দিয়ে বুমরার টুইট, “চোট আঘাত খেলার অঙ্গ। আমার মাথা সর্বদাই উঁচুতে রয়েছে। ধাক্কার পরে চোট সারিয়ে আরও শক্তিশালী হয়ে ফেরাই আপাতত লক্ষ্য আমার।”

Web Title: Jasprit bumrah likely to return in west indies series sources say

Next Story
দুরন্ত ইস্টবেঙ্গল খেতাবের আরও কাছে, স্বপ্নভঙ্গ মহামেডানেরeast bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com