বিহারীর সেঞ্চুরি, বুমরার হ্য়াটট্রিক, চালকের আসনে টিম ইন্ডিয়া

৪১৬ রানের জবাবে উইন্ডিজ মাত্র ৮৭ রানে সাত উইকেট হারিয়ে ফেলল। সৌজন্য়ে বিরাটের টিমের স্টার বোলার জসপ্রীত বুমরা। একাই গুটিয়ে দিলেন উইন্ডিজ ব্যাটিং লাইন-আপ।

By: Jamaica  September 1, 2019, 12:08:51 PM

ভারত ৪১৬

ওয়েস্ট ইন্ডিজ ৮৭/৭ (৩৩ ওভার)

দ্বিতীয় দিনের শেষে ৩২৯ রানে পিছিয়ে উইন্ডিজ, চলে গিয়েছে ৭ উইকেট

স্কোরকার্ড বলে দিচ্ছে জামাইকা টেস্টের দ্বিতীয় দিনের শেষে ভারত কোন জায়গায় রয়েছে। বলাই বাহুল্য় বিরাট কোহলির টিম এখন থেকেই জেসন হোল্ডারদের হোয়াইটওয়াশের কথা ভাবতে শুরু করে দিয়েছে।

 

প্রথম দিনের ২৬৪ রানের পুঁজি নিয়ে ব্য়াট করতে নেমেছিল ভারত। হাতে ছিল পাঁচ উইকেট। হনুমা বিহারীর (৪২) সঙ্গে ঋষভ পন্থ (২৭) অপরাজিত ছিলেন ক্রিজে। দ্বিতীয় দিনের শুরুতেই ভারতের ছ’নম্বর উইকেটটা চলে গিয়েছিল। পন্থ আর মাত্র তিন রান যোগ করেই জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে যান।

আরও পড়ুন: ব্যাটে ইশান কিষানের ঝড়, দ্বিতীয় ওয়ানডে-তেও জয় ভারতীয়-এ দলের

কিন্তু ক্রিজে ছিলেন হনুমা বিহারী। সাবিনা পার্কে তিনি করে ফেললেন কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি। ২২৫ বলে ১১১ রানের ইনিংস আসে তাঁর হাত থেকে। হাঁকান ১৬টি বাউন্ডারি। শুধু বিহারীর কথা বললেই চলবে না। আটে ব্যাট করতে নেমে বিহারীকে সঙ্গ দিতে আসেন রবীন্দ্র জাদেজা। কিন্তু মাত্র ১৬ রানেই কর্নওয়ালের বলে তাঁকে ক্রিজের মায়া ত্য়াগ করতে হয়।

আর এরপর একদম ‘সারপ্রাইজ প্য়াকেজ’ হিসেবে সকলকে চমকে দিলেন ইশান্ত শর্মা। ৮০ বলে ৫৭ রানের ইনিংস খেললেন তিনি। কেরিয়ারের প্রথম অর্ধ-শতরানের স্বাদ পেলেন তিনি। বিহারী-ইশান্তের জুটিতে ভারত রানের শৃঙ্গ আরোহণ করে ফেলে। ৪১৬ রানে অলআউট হয় কোহলি অ্যান্ড কোং।

 

৪১৬ রানের জবাবে উইন্ডিজ মাত্র ৮৭ রানে সাত উইকেট হারিয়ে ফেলল। সৌজন্য়ে বিরাটের টিমের স্টার বোলার জসপ্রীত বুমরা। একাই গুটিয়ে দিলেন উইন্ডিজ ব্যাটিং লাইন-আপ। তুলে নিলেন হাফডজন উইকেট। তৃতীয় ভারতীয় বোলার হিসাবে ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে তিনি হ্য়াটট্রিক করলেন। মহম্মদ শামি পেলেন এক উইকেট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jasprit bumrahs hat trick hanuma viharis ton take india on top

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
সতর্কবার্তা
X