ব্যাটে-বলে বিধ্বংসী আর্চার! অ্যাসেজে নামতে প্রস্তুত তারকা

যাইহোক ব্যাট হাতে মাঠ মাতানোর পরে বল হাতে দাপুটে বোলিং আর্চারের। ১২.১ ওভারে তিনটে স্পেলে বল করে ২৭ রানে ৬ উইকেট দখল করেন তিনি। মাত্র ৭৯ রানে গ্লসেস্টারশায়ার অলআউট হয়ে যায়।

By: London  August 7, 2019, 3:36:28 PM

চোট পেয়ে ছিটকে গিয়েছেন জেমস অ্যান্ডারসন। তাঁর জায়গায় দ্বিতীয় টেস্টে নামার জন্য প্রস্তুত জোফ্রা আর্চার। লর্ডসেই টেস্ট অভিষেক হতে চলেছে তাঁর। তার আগেই অবশ্য ক্যারিবিয়ান বংশোদ্ভূত তারকা অলরাউন্ডার ব্যাটে বলে দারুণ প্রস্তুতি সেরে রাখলেন। সাসেক্স দ্বিতীয় একাদশের হয়ে খেলা ছিল গ্লসেস্টারশায়ারের। সেখানেই ব্যাটে হাতে প্রথমে ৯৯ বলে ১০৮ রান করার পরে বল হাতে বিধ্বংসী বোলিংয়ে বিপক্ষের হাফডজন উইকেট ঝুলিতে পুরলেন। সবমিলিয়ে আগুনে মেজাজে থাকা জোফ্রা আর্চার অ্যাসেজে নামার জন্য যে পূর্ণমাত্রায় প্রস্তুত, তা বুঝিয়ে দিলেন।

এজবাস্টন টেস্টে মাত্র ৪ ওভার বল করেই মাঠ ছাড়তে হয়েছিল তারকা পেসার জেমস অ্যান্ডারসনকে। চোটগ্রস্থ পেসার লর্ডস টেস্টে থাকছেন না। চোটের কারণে এজবাস্টন টেস্ট বাইরে বসেছিলেন আর্চার। তবে এবার চোট সারিয়ে ফিরছেন বার্বাডোজ থেকে উঠে আসে ইংরেজ পেসার।

আরও পড়ুন

দলীপে ব্রাত্য, পূর্বাঞ্চলের নির্বাচক দেবাং গান্ধীকে একহাত নিলেন মনোজ তিওয়ারি

স্বার্থের সংঘাতে জড়িয়েছে দ্রাবিড়ের নাম, সৌরভ বলছেন ভগবানই পারেন ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে

আর্চারকে ব্যাটিং অর্ডারের উপরের দিকে নামানো হয়েছিল। আর্চার যখন মাঠে নামেন, তখন দল ৫২ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছে। ব্যাট হাতে নামার পরে শর্ট বল, বাউন্সার বৃষ্টি শুরু হয়ে যায় প্রতিপক্ষ বোলারদের কাছ থেকে। তবে তারপর থেকেই খেলা ধরে নেন তিনি। মাত্র ৮৪ বলে সেঞ্চুরি করে যান তিনি। এদিনের সেঞ্চুরির পরে সাসেক্সের অলরাউন্ডারের প্রথম শ্রেণির ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করেন। ব্যাটিং গড়ও বেশ ঈর্ষণীয় ৩১.৩৪।

যাইহোক ব্যাট হাতে মাঠ মাতানোর পরে বল হাতে দাপুটে বোলিং আর্চারের। ১২.১ ওভারে তিনটে স্পেলে বল করে ২৭ রানে ৬ উইকেট দখল করেন তিনি। মাত্র ৭৯ রানে গ্লসেস্টারশায়ার অলআউট হয়ে যায়। সাসেক্সের বোলিং কোচ অস্ট্রেলীয় জেসন গিলেসপি। তিনি প্রিয় ছাত্রের এই পারফরম্যান্সে বেজায় খুশি। তিনি জানিয়ে দিচ্ছেন, আর্চার অ্যাসেজে খেলার জন্য একশো শতাংশ ফিট। এক সাক্ষাৎকারে গিলেসপি জানান, “আর্চার ১০০ শতাংশ ফিট। ব্য়ক্তিগতভাবে আমার মনে হয়, এজবাস্টনে আর্চারকে না খেলিয়ে ইংল্যান্ড ভুল করেছে। তবে ও লর্ডসে খেলার জন্য প্রস্তুত। ওকে খেলাতেই হবে ইংল্যান্ডকে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jofra archer scores century claimes 6 wickets ahead of ashes dubut

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X