scorecardresearch

বড় খবর

আর্চারের সামনে ফের কুপোকাত অস্ট্রেলিয়া, শোচনীয় ব্যাটিং ব্যর্থতা অজিদের

টসে জিতে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল লিডসে। ব্যাট করতে নেমে শুরুর ২৫ রানেই খোয়াজা ও হ্যারিসকে ফেরত পাঠিয়েছিলেন ব্রড ও আর্চার। মেঘাচ্ছন্ন কণ্ডিশনে বল হাতে রীতিমতো আগুন ঝড়াচ্ছিলেন ইংরেজ পেসাররা।

jofra archer
বল হাতে বিধ্বংসী জোফ্রা আর্চার (টুইটার)
জোফ্রা আর্চারের ভীতি থেকে এখনও বেরোতে পারল না অস্ট্রেলিয়া। সেই আর্চারের সামনেই অসহায় ভাবে আত্মসমর্পণ করে বসল অজিরা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ফিনিশ মাত্র ১৭৯ রানে। জোফ্রা আর্চার একাই হাফডজন উইকেট নিয়ে গুড়িয়ে দিলেন অজি ব্যাটিং লাইন আপকে। জোড়া উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড। একটা করে উইকেট ক্রিস ওকস ও বেন স্টোকসের।

টসে জিতে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল লিডসে। ব্যাট করতে নেমে শুরুর ২৫ রানেই খোয়াজা ও হ্যারিসকে ফেরত পাঠিয়েছিলেন ব্রড ও আর্চার। মেঘাচ্ছন্ন কণ্ডিশনে বল হাতে রীতিমতো আগুন ঝড়াচ্ছিলেন ইংরেজ পেসাররা। এসব সামলেই ওয়ার্নার ও লাবুশানে তৃতীয় উইকেটে ১১১ রান যোগ করে ভাল জায়গায় পৌঁছে দিচ্ছিলেন অজিদের। তবে ওয়ার্নার আর্চারের বলেই ট্রাভিড হেডের হাতে ক্যাচ তুলে বিদায় নিতেই ছন্দপতন। শেষ ৮ উইকেট অস্ট্রেলিয়া হারায় মাত্র ৪৩ রানে।

আরও পড়ুন আর্চারকে সামলানোর ভিডিও-দাওয়াই কেপির, জবাব দিলেন ব্রেট লি-ও

স্টিভ স্মিথকে অবিকল নকল করলেন আর্চার, দেখুন ভিডিও

অস্ট্রেলিয়ান ইনিংসে দু অঙ্কের রানে পৌঁছেছেন মাত্র তিন জন। ওপেনিংয়ে নামা ওয়ার্নার ৬১ করার পরে স্মিথের পরিবর্ত লাবুশানে ৭৪ করে যান। আর অধিনায়ক টিম পেইনের অবদান ১১ রান। এতেই প্রকট অস্ট্রেলিয়ার ব্যাটিং বিপর্যয়।

বৃষ্টি আর আলোছায়ার লুকোচুরিতে প্রথম দিন দুই সেশনও খেলা হল না। এর মধ্যেই মাত্র ৫২.১ ওভারে অস্ট্রেলিয়া গুটিয়ে গিয়েছে ১৭৯ রানে। এরপরে আলো কম থাকার কারণে ব্যাটিং করতে নামেনি ইংল্যান্ড। আর অস্ট্রেলিয়াকে উড়িয়ে দেওয়ার নায়ক? লর্ডসে অভিষেক টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নেওয়া আর্চার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেই ৬ উইকেট তুলে ফেললেন। তাঁর গতির ঝড়েই ফের একবার কুপোকাত অস্ট্রেলিয়া।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Jofra archer wrecks australia in third test picks up 6 wickets