বড় খবর

জাস্টিন ল্যাঙ্গারকে কোচ নিযুক্ত করল অস্ট্রেলিয়া

বলবিকৃতির জেরে ইস্তফা দেওয়া লেম্যানের শূন্যপদে বসলেন ল্যাঙ্গার। অজি ক্রিকেটের নতুন কোচ মাঠে নামছেন ২২ মে।

Justin Langer Appointed Australia's Head Coach In All Formats
জাস্টিন ল্যাঙ্গারকে কোচ নিযুক্ত করল অস্ট্রেলিয়া

প্রাক্তন টেস্ট ওপেনার জাস্টিন ল্যাঙ্গারকে বৃহস্পতিবার কোচ নিযুক্ত করল ক্রিকেট অস্ট্রেলিয়া। বল বিকৃতি কাণ্ডের জেরে গত মার্চে কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ড্যারেন লেম্যান। তারপর থেকেই অজিদের কোচের আসন ফাঁকা ছিল। বেশ কয়েকদিন যাবৎ বিশ্বচ্যাম্পিয়ন ক্যাপ্টেন ও কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিংয়ের সঙ্গে ল্যাঙ্গারের নাম ভাবী কোচ হিসেবে উঠে আসছিল। শেষ পর্যন্ত ল্যাঙ্গারকেই বেছে নিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল।

আরও পড়ুন, ভারতের অস্ট্রেলিয়া সফর: দেখে নিন পূর্ণাঙ্গ সফর সূচি

 

 

৪৭ বছর বয়সী ল্যাঙ্গার এই মুহূর্তে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও পার্থ স্করচার্সের দায়িত্বে রয়েছেন। অস্ট্রেলিয়ার সঙ্গে চার বছরের চুক্তি হয়েছে ল্যাঙ্গারের। তিন ফর্ম্যাটেই কোচিং করাবেন তিনি। এই চার বছরের মধ্যে ল্যাঙ্গারের পাখির চোখ থাকবে দুটি অ্যাশেজ সিরিজ, একটি পঞ্চাশ ওভারের বিশ্বকাপ ও বিশ্ব টি-টোয়েন্টি টুর্নামেন্টে। আগামী ২২ মে থেকে মাঠে নেমে পড়বেন ল্যাঙ্গার। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে একটি বিবৃতি মারফত এ কথা জানানো হয়েছে।

নতুন দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত ল্যাঙ্গার। তিনি বলছেন, “আমার নিজের কেরিয়ারে অস্ট্রেলিয়ার সমর্থন পেয়েছি। এবার এই দেশেরই কোচ হলাম। আমাদের সামনে বেশ কিছু চ্যালেঞ্জ রয়েছে। কিন্তু এই অস্ট্রেলিয়া দলে প্রতিভার খামতি নেই। আশা করি আমরা সবাইকে গর্বিত করতে পারব।” ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড জানিয়েছেন যে, ল্যাঙ্গারই অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেওয়ার জন্য সঠিক ব্যক্তি।

অস্ট্রেলিয়ান ক্রিকেটের স্বর্ণযুগে শেন ওয়ার্ন, পন্টিং,  অ্যাডাম গিলক্রিস্ট ও গ্লেন ম্যাকগ্রার মতো রথী মহারথীদের সঙ্গে খেলেছেন ল্যাঙ্গার। নিজের কেরিয়ারে ১৯৯৩-২০০৭ পর্যন্ত ১০৫টি টেস্ট খেলে ৪৫.২৭ গড়ে ৭৬৯৬ রান করেছেন তিনি। রয়েছে ২৩টি সেঞ্চুরিও। অতীতে অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন ল্যাঙ্গার।

আরও পড়ুন, চ্যাম্পিয়ন্স ট্রফির বদলে আসছে বিশ্ব টি-২০, প্রকাশিত ভারতের বিশ্বকাপ সূচি

Web Title: Justin langer appointed australias head coach in all formats

Next Story
চ্যাম্পিয়ন্স লিগ: রোমাকে হারিয়ে ফাইনালে লিভারপুলLiverpool enters champions league final
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com