চাকরি যাচ্ছে শাস্ত্রী-র, নতুন হেড কোচ বাছবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক

বিসিসিআই-য়ের ক্রিকেট অপারেশনস ম্যানেজার সাবা করিম কপিলদেবদের কাছে নতুন কোচ বেছে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। পরে তারা বোর্ডের এই দায়িত্ব নিতে সম্মত হয়।

By: Updated: July 17, 2019, 03:40:28 PM

বিশ্বকাপ বিপর্যয়ে স্বস্তিতে নেই রবি শাস্ত্রী। চাকরি হারানোর মুখে তিনি। তারই ইঙ্গিত দিয়ে নয়া পদক্ষেপ বিসিসিআইয়ের। হেড কোচ বেছে নেওয়ার জন্য ক্রিকেট অ্যাডভাইসারি কমিটিতে তিনজনকে দায়িত্ব দেওয়া হল। এই কমিটিতে থাকছেন কপিল দেব, অংশুদেব গায়কোয়াড় এবং শান্তা রঙ্গস্বামী। প্রসঙ্গত, এই ক্রিকেট অ্যাডভাইসারি কমিটিরই সদস্য ছিলেন সচিন, সৌরভ এবং লক্ষ্মণ। তারপরে স্বার্থসংঘাতের অভিযোগ ওঠায় তিন কিংবদন্তিই ছেড়ে দিয়েছেন এই পোশাকি কমিটি।

আরও পড়ুন বিশ্বকাপজয়ী কোচ এবার কেকেআরে, সহকারী হচ্ছেন বিস্ফোরক ব্যাটসম্যান

যাইহোক, কপিলদেবরাই আপাতত বেছে নেবেন ভারতীয় দলের নতুন কোচ। বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেই রবি শাস্ত্রীর কোচিং মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তবে শাস্ত্রী-র মেয়াদ আরও ৪৫ দিন বাড়ানো হয়েছে। তারপরেই নতুন কোচ বেছে নেওয়া হবে। শাস্ত্রী যদি এখনও কোচ থাকতে চান, তাহলে তাঁকে নতুন করে আবেদন করতে হবে। তবে শাস্ত্রীকে পুনর্বহাল করার পথে সম্ভবত হাঁটবে না বিসিসিআই। এই কমিটি নতুন করে গড়ে তোলার জন্য আগেই সম্মতি দিয়েছিলেন বোর্ডের প্রশাসকমণ্ডলীর সদস্য বিনোদ রাই, ডায়ানা এডুলজি, এবং লেফটন্যান্ট জেনারেল (প্রাক্তন) রবি থোড়গে।

আরও পড়ুন ক্রিকেটার নয়, ধোনি এবার জাতীয় দলে নতুন ভূমিকায়? সুখবর পন্থের কাছে

জানা গিয়েছে, বিসিসিআই-য়ের ক্রিকেট অপারেশনস ম্যানেজার সাবা করিম কপিলদেবদের কাছে নতুন কোচ বেছে নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। পরে তারা বোর্ডের এই দায়িত্ব নিতে সম্মত হয়।

আরও পড়ুন ধোনির অবসর কবে! মন খারাপ করা বার্তা দিলেন বাবা-মা

যদিও বোর্ডের সংবিধান অনুযায়ী, পরামর্শ কমিটি কেবলমাত্র হেড কোচই বেছে নিতে পারবে। সহকারি কোচ, বোলিং কোচ, ফিল্ডিং কোচ থেকে ফিজিও এবং যাবতীয় সাপোর্ট স্টাফ নিয়োগ করবেন বিসিসিআইয়ের সিইও রাহুল জহুরি। ঘটনাচক্রে, পাঁচজন জাতীয় নির্বাচকের মেয়াদকালও শেষ হচ্ছে তাড়াতাড়ি। তাই, বোর্ডের তরফে জানানো হয়েছে, এই অ্যাড-হক কমিটির মেম্বারদের দায়িত্ব দেওয়া হবে নতুন নির্বাচকদের বেছে নেওয়ার জন্য। তবে জানা গিয়েছে, পরামর্শ কমিটি এই কাজ করতে অসম্মত হলে, সেক্ষেত্রে পৃথক কমিটি গড়ে নির্বাচক বাছাইয়ের কাজ করা হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kapil dev led advisory committee to pick new head coach for team india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X