বড় খবর

কুম্বলের মতোই ইনিংসে ১০ উইকেট! ভারতকে ফের গর্বিত করলেন তারকা

আন্তর্জাতিক ক্রিকেটে কুম্বল ও জিম লেকার এর আগে ইনিংসে ১০ উইকেট শিকার করেছিলেন। ১৯৫৬ সালে জিম লেকার অস্ট্রেলিয়ার বিপক্ষে এই কীর্তি গড়েন।

Anil Kumble Kashvee
অনিল কুম্বলে ও কাশভী (টুইটার)
পাকিস্তানের বিরুদ্ধে কোটলায় একাই ১০ উইকেট নিয়েছিলেন কাশভি গৌতম। জিম লেকারের রেকর্ডে থাবা বসিয়েছিলেন ভারতীয় কিংবদন্তি স্পিনার। তবে কুম্বলে একমাত্র ভারতীয় হিসেবে একাই নয়, এই তালিকায় নাম লিখিয়ে ফেললেন চণ্ডীগড়ের পেসার কাশভী গৌতম। মহিলাদের অনুর্ধ্ব-১৯ ওয়ানডে কাপ টুর্নামেন্টে অরুণাচল প্রদেশের বিরুদ্ধে অন্ধ্রের কেএসআরএম কলেজ মাঠে একাই দশ উইকেট দখল করলেন।

১০ ওভার নেওয়ার ফাঁকে হ্যাটট্রিক নিয়ে ফেললেন তিনি। ৪.৫ ওভারে মাত্র ১২ রান খরচ করে কাশভী একাই নড়িয়ে দেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। তাঁর দাপটে অরুণাচল প্রদেশের ক্রিকেটাররা মাত্র ২৫ রানে অলআউট হয়ে যায়।

আরও পড়ুন কোহলি নন, বোলারদের সেরা অধিনায়ক ধোনি, বলছেন অবসরের তারকা

অবশ্য শুধু বোলার হিসেবেই নয়। ব্যাটসম্যান হিসেবে তার আগেই ঝলসে উঠেছিসেন। ৬৮ বলে কাশভী ৪৯ রান করে যান। ম্যাচের সর্বোচ্চ স্কোরারও তিনি। বিসিসিআই মিডিয়ার পাশাপাশি আইসিসির তরফেও কাশভীর বেনজির কীর্তির ভিডিও টুইটারে শেয়ার করা হয়। সেখানে আইসিসির তরফে আবার লেখা হয়, সিনিয়র জাতীয় দলে ডাক পাওয়ার জন্য আর কততদিন লাগবে কাশভীর!

আরও পড়ুন ধোনি নয়, ট্রাম্পের মুখে কোহলি! মোতেরা দেখল প্রেসিডেন্টের ক্রিকেট-প্রীতি

আন্তর্জাতিক ক্রিকেটে কুম্বল ও জিম লেকার এর আগে ইনিংসে ১০ উইকেট শিকার করেছিলেন। ১৯৫৬ সালে জিম লেকার অস্ট্রেলিয়ার বিপক্ষে এই কীর্তি গড়েন। টেস্ট ফর্ম্যাট বাদে ওয়ানডে কিংবা টি২০তে কোনও বোলারই এখনও পর্যন্ত ১০ উইকেট নিতে পারেননি। ওয়ানডে সেরা বোলিংয়ের কীর্তি চামিণ্ডা ভাসের। জিম্বাবোয়ের বিপক্ষে ১৯ রান খরচ করে ৮ উইকেট তুলে নিয়েছিলেন শ্রীলঙ্কান পেসার। টি২০তে দীপক চাহারের রেকর্ড সেরা। বাংলাদেশের বিরুদ্ধে নাগপুরে ৭ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেছিলেন ভারতীয় পেসার।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kashvee gautam 10 wicket haul domestic cricket video

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com