বড় খবর

টি২০-র সবথেকে খরুচে বোলার কাসুন

রবিবারেই ৩৩তম জন্মদিনে পা দিলেন ডেভিড ওয়ার্নার। আর জন্মদিনেই ব্যাট হাতে তাণ্ডব ওয়ার্নারের। তাঁর ৫৬ বলে ১০০ রানে ভর করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ২৩৩ রান তুলেছিল।

বিশ্রী নজির গডডলেন কাসুন রাজিথা (টুইটার)

টি টোয়েন্টির ইতিহাসে সবথেকে খরুচে বোলারের তালিকায় নাম লিখিয়ে ফেললেন শ্রীলঙ্কার কাসুন রাজিথা। নিজের ৪ ওভারের কোটায় ৭৫ রান খরচ করলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কাসুনের এমন শোচনীয় পারফরম্যান্সেরই হার লঙ্কানদের।

চলতি বছরে অগাস্টে আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে সবথেকে বেশি রান দেওয়ার নজির ছিল তুরস্কের তুনাহান তুরানের। চেক প্রজাতন্ত্রের বিপক্ষে খেলার সময় তিনি ৪ ওভারে ৭০ রান খরচ করেছিলেন। তবে সেই রেকর্ডও এবার ভেঙে ফেললেন কাসুন রাজিথা।

আরও পড়ুন চোটে ছিটকে গেলেন উইলিয়ামসন

প্রথম ওভার থেকে অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের তাণ্ডবের সামনে পড়েছিলেন কাসুন রাজিথা। প্রথম ওভারে ১১ রান দেন তিনি। তারপরের ওভারে ২১ রান বিলিয়ে আসেন তিনি। ২৬ বছরের বোলারের তৃতীয় ওভার থেকে অজি ব্য়াটসম্যানরা স্কোরবোর্ডে তোলেন ২৫ রান। এবং চতুর্থ ওভারে এই রান খরচের সংখ্যা ১৮। চার ওভারের কোটায় সাতটা বাউন্ডারি সহ হাফডজন ছক্কা হজম করেন তিনি।

আরও পড়ুন জন্মদিনে হ্যাটট্রিক করলেন অভিমন্যু

রবিবারেই ৩৩তম জন্মদিনে পা দিলেন ডেভিড ওয়ার্নার। আর জন্মদিনেই ব্যাট হাতে তাণ্ডব ওয়ার্নারের। তাঁর ৫৬ বলে ১০০ রানে ভর করে অস্ট্রেলিয়া নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ২৩৩ রান তুলেছিল। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চও ফর্মে ছিলেন। ৩৬ বলে ৬৬ রান করে যান তিনি। ম্যাক্সওয়েলও মারমুখী মেজাজে নিজের অর্ধশতরান পূর্ণ করেন।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। কোনও লঙ্কান ব্য়াটসম্যানই ন্যূনতম প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। প্রথম পাওয়ার প্লে-তেই শ্রীলঙ্কা ২৯/৩ হয়ে গিয়েছিল। ২০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে কোনওরকমে স্কোরবোর্ডে ৯৯ রান খাড়া করে দ্বীপরাষ্ট্রের ক্রিকেটাররা। ১৩৪ রানে অ্যাডিলেডে প্রথম টি২০ জেতে অস্ট্রেলিয়া।

Read the full article in ENGLISH

Web Title: Kasun rajitha becomes the most expensive bowler in t20 history

Next Story
দীপাবলীতে শুভেচ্ছা জানালেন ক্রিকেটাররাcricketers diwali wish
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com