scorecardresearch

বড় খবর

ফেডারেশনের অস্বচ্ছতা নিয়ে অভিযোগ বক্সারের, ট্রায়াল চেয়ে চিঠি, উত্তর দিলেন রিজিজু

বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ এনে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে চিঠি লেখেন দেশের মহিলা বক্সার নিখাত জারিন। তাঁকে আস্বস্ত করে চিঠির উত্তর দিলেন রিজিজু।

ফেডারেশনের অস্বচ্ছতা নিয়ে অভিযোগ বক্সারের, ট্রায়াল চেয়ে চিঠি, উত্তর দিলেন রিজিজু
ফেডারেশনের অস্বচ্ছতা নিয়ে অভিযোগ বক্সারের, ট্রায়াল চেয়ে চিঠি, উত্তর দিলেন রিজিজু (অলঙ্করণ: অভিজিত বিশ্বাস)

বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার বিরুদ্ধে অস্বচ্ছতার অভিযোগ এনে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে চিঠি লেখেন দেশের মহিলা বক্সার নিখাত জারিন। তাঁকে আস্বস্ত করে চিঠির উত্তর দিলেন রিজিজু। গত বৃহস্পতিবার জারিন টুইটারে রিজিজুকে পাঠানো চিঠির প্রতিলিপি পোস্ট করেন। সুবিচারের আশা চেয়ে একটা সুযোগের প্রত্যাশা রাখেন তিনি।

জারিনের চিঠির বিষয়বস্তু ছিল যে, গত অগাস্টে তিনি বিশ্ব চ্য়াম্পিয়নশিপের সিলেকশনের জন্য় ট্রায়াল দিতে দিল্লিতে গিয়েছিলেন। কিন্তু ফেডারেশন তাঁকে ট্রায়াল দিতে দেয়নি। বিনা ট্রায়ালেই  জারিনকে জানিয়ে দেওয়া হয় যে, এই টুর্নামেন্টের জন্য় ফেডারেশন ছ’বারের বিশ্ব চ্য়াম্পিয়ন মেরি কমের নামই মনোনীত করেছে। নিখাতের পাশে দাঁড়িয়ে ছিলেন দেশের অলিম্পিক সোনা জয়ী স্টার শুটার অভিনব বিন্দ্রা।

আরও পড়ুন: শ্লীলতাহানির অভিযোগে ছাঁটাই বাংলার সাঁতার কোচ, কড়া পদক্ষেপের প্রতিশ্রুতি রিজিজুর

জারিনের টুইট দেখে রিজিজু শুক্রবার দুপুরে লেখেন, “আমি এই বার্তা বক্সিং ফেডারেশনের কাছে পৌঁছে দেব। দেশের স্বার্থের কথা মাথায় রেখে স্পোর্টস এবং অ্যাথলিটদের জন্য় সেরা সিদ্ধান্তই নিতে বলব তাদের। যদিও কোনও মন্ত্রী প্লেয়ার নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়া উচিত নয়। অলিম্পিকের নিয়ম মেনে স্পোর্টস ফেডারেশন স্বয়ংশাসিত সংস্থা। ফলে সিদ্ধান্ত তারাই নেবে।”

আরও পড়ুন: শেষ চারেই থামতে হল মেরিকে, বিশ্ব বক্সিং চ্য়াম্পিয়নশিপে এল ব্রোঞ্জ

দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য় রিজিজুকে ধন্য়বাদ জানান জারিন। তিনি টুইটারে লেখেন, “আমি আশা করবি পক্ষপাতিত্ব এবং স্বজনপোষণের মতো বিষয়গুলো যেন অ্যাথলেটিকসে জায়গা না নেয়। কারণ অ্যাথলিটরা কঠোর পরিশ্রম করেই দেশের জন্য় পদক নিয়ে আসে।

Read full story in English

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kiren rijiju on zareens demand for trial bout151631