ম্যাকালামকেই কোচ বাছল কেকেআর, প্রাক্তন ক্রিকেটারেই আস্থা

২০১৬ সালেই আন্তর্জাতিক স্তরে সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন ব্রেন্ডন ম্যাকালাম। তবে গোটা বিশ্বজুড়ে টি টোয়েন্টি ক্রিকেট খেলছিলেন তিনি। সম্প্রতি ফ্র্যাঞ্চাইজি লিগ থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি।

By: Kolkata  Published: August 15, 2019, 4:47:33 PM

ট্রেভর বেইলিসকে কোচ করতে চেয়েও পায়নি কেকেআর ম্যানেজমেন্ট। এবার তাই নিজেদের প্রাক্তন তারকা ব্রেন্ডন ম্যাকালামকেই কোচ হিসেবে বেছে নিল কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবারেই প্রাক্তন কিউয়ি তারকার নাম সরকারিভাবে জানিয়ে দিল তারা। সরকারি বিবৃতিতে কেকেআর জানিয়ে দিয়েছে, “২০০৮ থেকে ২০১০ সাল এবং তারপরে ২০১২-১৩ সাল পর্যন্ত ম্যাকালাম ক্রিকেটার হিসেবে দলের সঙ্গে যুক্ত ছিলেন। পাশাপাশি ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়েও ম্যাকালাম খেলেছেন ২০১৬-১৮ সাল পর্যন্ত। ওঁর সময়েই টানা দুবার সিপিএ খেতাব জিতেছিল।”

ম্যাকালাম নিজেও বিবৃতিতে কেকেআর ম্যানেজমেন্টকে ধন্যবাদ দিয়ে জানিয়েছেন, এই দায়িত্ব নিতে পারাটা বেশ সম্মানের। আইপিএল ও সিপিএলে নাইট রাইডার্স ফ্র্য়াঞ্চাইজি কার্যত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের আইকনে পরিণত হয়েছে। কেকেআর এবং টিকেআর স্কোয়াডে দারুণ ক্রিকেটার রয়েছে আমাদের। সাপোর্ট স্টাফদের সঙ্গে আমি সাফল্য এনে দিতে চাই।”

আরও পড়ুন

শুরুর ঠিক আগেই স্থগিত হল ইউরো টি টোয়েন্টি স্ল্যাম, হতাশ আয়োজক তিন দেশ

বেতন না পাওয়ায় মাঠেই নামতে চাইলেন না ক্রিকেটাররা, দু’ঘণ্টা পর শুরু হল যুবরাজদের ম্য়াচ

২০১৬ সালেই আন্তর্জাতিক স্তরে সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন ব্রেন্ডন ম্যাকালাম। তবে গোটা বিশ্বজুড়ে টি টোয়েন্টি ক্রিকেট খেলছিলেন তিনি। সম্প্রতি ফ্র্যাঞ্চাইজি লিগ থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি। তারপরেই তাঁর কাছে কোচিংয়ের প্রস্তাব আসে। কেকেআরের প্রস্তাব লুফে নেন সুপারস্টার কিউয়ি ক্রিকেটার।

জাতীয় দলের জার্সিতে ১০১টি টেস্ট ম্যাচ খেলে ৫৪৫৩ করেছিলেন তিনি। সর্বোচ্চ স্কোর ৩০২। ২৬০টি ওডিআই ম্যাচে অংশ নিয়ে ৬০৮৩ রান করেছেন তিনি। স্ট্রাইকরেট ঈর্ষনীয় ৯৬.৩৭।

জুলাই মাসেই কেকেআরের তরফে জানানো হয়, গত মরশুমের হেড কোচ জাক কালিস এবং সহকারি কোচ সাইমন কাটিচকে বিদায় জানাচ্ছেন তাঁরা। কেকেআরের জার্সিতে আইপিএলে শুরুর ম্যাচেই ম্যাকালামের বিধ্বংসী ১৫৮ রান টুর্নামেন্টের রিংটোন সেট করে দিয়েছিল। পাঁচ মরশুম কেকেআরের জার্সিতে অংশ নিয়েছিলেন কিউয়ি তারকা। এর মধ্যে ২০০৯ সালে অধিনায়কও ছিলেন তিনি।

সংসারের প্রাক্তন ক্রিকেটারের হাতেই দায়িত্ব তুলে দিচ্ছে তাই কেকেআর।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kkr appoints brendon mccullum as their head coach

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং