বড় খবর

রোনাল্ডো বললেন মেসির জন্য়ই তিনি ‘বেটার প্লেয়ার’ হয়েছেন, যেতে চান একসঙ্গে ডিনারে

লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে হাজার হাজার শব্দ খরচ হয়েছে। কিন্তু ফুটবল গ্রহের দুই অন্য়তম সেরা নক্ষত্রের মধ্য়ে সম্পর্কের সমীকরণটাই আলাদা। একে-অপরের প্রতি শ্রদ্ধাশীল।

Lionel Messi ‘made me better player’, admits Cristiano Ronaldo
রোনাল্ডো বললেন মেসির জন্য়ই তিনি 'বেটার প্লেয়ার' হয়েছেন, যেতে চান একসঙ্গে ডিনারে

লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতা নিয়ে হাজার হাজার শব্দ খরচ হয়েছে। কিন্তু ফুটবল গ্রহের দুই অন্য়তম সেরা নক্ষত্রের মধ্য়ে সম্পর্কের সমীকরণটাই আলাদা। একে-অপরের প্রতি শ্রদ্ধাশীল।

বার্সেলোনার আর্জেন্তাইন রাজপুত্র আর জুভেন্তাসের পর্তুগিজ জাদুকরের দ্বৈরথে যখন দুনিয়া মত্ত, ঠিক তখনই সিআর সেভেন বলে দিলেন, এলএম টেনের জন্য়ই তিনি ‘বেটার প্লেয়ার’ হতে পেরেছেন। রোনাল্ডো চান ভবিষ্য়তে মেসির সঙ্গে ডিনার করতে। গত বুধবার পর্তুগাল টিভি চ্য়ানেল টিভিআই-তে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন রোনাল্ডো। বলে দিয়েছেন দু’জনের মধ্য়ে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে ঠিকই, কিন্তু সেটা স্বাস্থ্য়কর।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেই মেসি-রোনাল্ডো, শেষ কবে এই দৃশ্য দেখেছে ফুটবলবিশ্ব?

 

মেসিতে মুগ্ধ রোনাল্ডো বললেন, “ওর কেরিয়ারকে আমি শ্রদ্ধা করি। ও আগেই জানিয়েছে যে, আমার স্পেন ছাড়ার খবরে ও কত’টা হতাশ হয়েছিল। ওর আর আমার দ্বৈরথকে সম্মান করি। এটা একটা ভাল প্রতিদ্বন্দ্বিতা কিন্তু এটা অন্য়রকম নয়। যদি বাস্কেটবল দেখেন তাহলে মাইকেল জর্ডনের প্রতিদ্বন্দ্বিতা ছিল, ফর্মুলা ওয়ানে আরটন সেনা আর অ্যালেন প্রোস্টের মধ্য়ে একটা ব্য়াপার ছিল। এটা খুবই সাধারণ।”

আরও পড়ুন: রোনাল্ডোর থেকেও বেশি স্বার্থপর মেসি, অভিযোগ বিশ্বকাপ জয়ী আর্জেন্তাইন কিংবদন্তির

রোনাল্ডো সাফ বলে দিলেন আজ তিনি মেসির জন্য়ই এই জায়গায়। মেসি-রোনাল্ডো দু’জনেই সর্বোচ্চ পাঁচবার ব্য়ালন ডি’অর জিতেছে। রোনাল্ডো জানালেন,” এটা নিয়ে আমার কোনও সন্দেহ নেই যে, মেসির জন্য়ই আমি ভালো প্লেয়ার হতে পেরেছি। উল্টোটা ওর জন্য়ও প্রযোজ্য়। আমি ট্রফি জিতলে যেমন ওকে যেমন ভাবায়, ও জিতলে আমারও তাই হয়। ”

রোনাল্ডো এই সাক্ষাৎকারে আক্ষেপ করেছেন মেসির সঙ্গে একসঙ্গে সময় কাটাতে না-পারার জন্য়। তাঁর সংযোজন, “আমার সঙ্গে মেসির অসাধারণ একটা পেশাদারি সম্পর্ক আছে। ১৫ বছর একই জিনিস চলছে। কিন্তু আমরা কখনও একসঙ্গে ডিনার করিনি। কিন্তু ভবিষ্য়তে এটা হতেই পারে। আমার কোনও সমস্য়া নেই।”

রোনাল্ডো নিজের ভবিষ্য়ত নিয়ে ফ্য়ানেদের ধোঁয়াশাতেই রাখলেন। জানিয়েছেন, আগামী বছরই তিনি ফুটবলকে আলবিদা বলতে পারেন, কিম্বা ৪০-৪১ বছর পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারেন।

Web Title: Lionel messi made me better player admits cristiano ronaldo133826

Next Story
চার বোলারে খেলানোর ইঙ্গিত কোহলির, পিচ দেখেই চূড়ান্ত হবে কম্বিনেশনTeam India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com