হাড়ের ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু এনরিকের মেয়ের, শোকপ্রকাশ মেসিদের

মেয়ের অসুস্থতার জন্যই জাতীয় দলের কোচের পদ থেকে জুন মাসে সরে দাঁড়ান এনরিকে। প্রাথমিকভাবে সাময়িকভাবে সরে দাঁড়ান তিনি। এনরিকের কর্তব্য পালন করছিলেন সহকারী রবার্ট মোরেনো।

By: Madrid  Published: August 30, 2019, 2:39:06 PM

মেসিদের কোচ ছিলেন। স্পেনের জাতীয় দলের কোচ হিসেবেও নজর কেড়েছিলেন। সেই লুইস এনরিকেই এবার পারিবারিক দুর্যোগের মুখোমুখি। স্পেন ও বার্সেলোনার প্রাক্তন কোচ লুইস এনরিকের নয় বছর কন্যা হাড়ের বিরল ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেল। লুইস এনরিকে নিজেই টুইটারে সেই ঘটনা জানিয়ে লেখেন, “আমাদের মেয়ে এদিন বিকালে মারা গেল।” বেশ কিছুদিন মরণপণ লড়াই চলছিল নয় বছরের শিশু কন্যার। সেই সময়ে যাঁরা এনরিকের পাশে দাঁড়িয়েছিলেন, তাঁদের ধন্যবাদ জানিয়ে এনরিকে আরও লেখেন, “এই কয়েকমাসে যারা ভালবাসা পাঠিয়েছেন, তাঁদের প্রচেষ্টাকে ধন্যবাদ জানাই।”

মেয়ের অসুস্থতার জন্যই জাতীয় দলের কোচের পদ থেকে জুন মাসে সরে দাঁড়ান এনরিকে। প্রাথমিকভাবে সাময়িকভাবে সরে দাঁড়ান তিনি। এনরিকের কর্তব্য পালন করছিলেন সহকারী রবার্ট মোরেনো। তবে পরবর্তীকালে মেয়েকে সময় দেওয়ার জন্যই জাতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দেন।

আরও পড়ুন রোনাল্ডো বললেন মেসির জন্য়ই তিনি ‘বেটার প্লেয়ার’ হয়েছেন, যেতে চান একসঙ্গে ডিনারে

ভিডিও-তে দেখুন সেরা ১০ গোল, পুসকাসের মনোনয়ন মেসি-ইব্রার

নিজের মেয়ে ফিরে পাওয়ার লড়াইয়ে অবশ্য জিততে পারেননি বহু যুদ্ধের পোড় খাওয়া এই কোচ। বৃহস্পতিবার রাতে এক টুইটে এনরিকে লেখেন, ‘প্রায় ছয় মাস হাড়ের ক্যান্সারের সঙ্গে লড়াই করে বিকেলে আমাদের কন্যা জানা মাত্র ৯ বছর বয়সে পরপারে পাড়ি দিয়েছে।” তিতে ভিলেনোভার পরে বার্সেলোনার দায়িত্ব নিয়েছিলেন তিনি। ২০১৪-১৫ মরশুমে বার্সেলোনাকে ত্রিমুকুট উপহার দেন তিনি।

LIONEL MESSI প্রাক্তন কোচের মৃত্যুতে মেসির শোকপ্রকাশ (ইনস্টাগ্রাম)

এনরিকের এই পারিবারিক দুর্যোগে শোক প্রকাশ করেছেন স্পেনের প্রধানমন্ত্রী থেকে শুরু করে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অন্যান্য ক্লাবের ফুটবল নক্ষত্ররা। ফুটবল দুনিয়া শোকের সাগরে ডুবে গিয়েছে। মেসি, নাদালের টুইটেও চোখের জল বাঁধ মেনেছে ফুটবল ভক্তদের। মেসি নিজের ইনস্টাগ্রামে লিখেছেন, “এই কঠিন সময়ে লুইস এনরিকে ও তার পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। পৃথিবীর সকল শক্তি নিয়ে আমরা আপনার পাশে আছি।” স্পেন ও রিয়াল মাদ্রিদের ক্যাপ্টেন সের্জিও রামোস আবার লিখেছেন, “আপনার পরিবারের প্রতি আমাদের প্রত্যেকের সমর্থন ও ভালবাসা রয়েছে। কিছু বলার নেই, কিন্তু আমরা সবসময় আপনার পাশে রয়েছি।” মন খারাপ করে দেওয়া টুইটে এনরিকে লিখেছেন, “জানা তারা হয়ে আমাদের সামনে পথপ্রদর্শন করবে।”

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Luis enriques daughter xana died of cancer

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং