বড় খবর

কেরিয়ারের সেরা দুই মুহূর্ত বেছে নিলেন ধোনি, যা তাঁর হৃদয়ে থাকবে আজীবন

“আমাদের জয়ের জন্য় ১৫-২০ রান বাকি ছিল তখন। গ্য়ালারির সকলে উঠে দাঁড়িয়ে সমবেত কন্ঠে ‘বন্দে মাতরম’ গাইছিলেন। আজীবন আমার হৃদয়ে থেকে যাবে।”

 M.S. Dhoni picks two unforgettable instances of his cricket career
কেরিয়ারের সেরা দুই মুহূর্ত বেছে নিলেন ধোনি, যা তাঁর হৃদয়ে থাকবে আজীবন
অবশেষে জল্পনার অবসান। নিজের ভবিষ্য়ত নিয়ে মুখ খুলেছেন স্বয়ং মহেন্দ্র সিং ধোনি নিজেই। বুধবার মুম্বইয়ে একটি ইভেন্টে ছিলেন দেশের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক। সেখানেই তিনি জানিয়েছেন যে, আগামী জানুয়ারি পর্যন্ত যেন তাঁকে প্রত্যাবর্তন নিয়ে কোনও প্রশ্ন করা না হয়।

এই অনুষ্ঠানেই মাহি বেছে নিয়েছেন তাঁর কেরিয়ারের সেরা দুই মুহূর্ত। ধোনি বলছেন, “দু’টো ঘটনার কথা আমি বলতে চাইব। ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ জেতার পর আমরা মুম্বইয়ে হুড খোলা বাসে করে ঘুরছিলাম। আমাদের বাস মেরিন ড্রাইভের কাছে এসে দাঁড়িয়েছিল। চার দিকে থিকথিক করছিল মানুষের ভিড়। অনেকে গাড়ি থামিয়ে আমাদের বাসের কাছে চলে এসেছিল। মানুষের মুখে হাসি দেখে মন ভরে গিয়েছিল। ওই ভিড়ের মধ্য়ে অনেকেই ছিলেন যাঁরা হয়তো নিজেদের ফ্লাইট মিস করেছেন কিম্বা কেউ অফিসেও হয়তো যেতে পারেননি। মেরিন ড্রাইভের ওখানটায় যে অভ্য়র্থনা আমরা পেয়েছিলাম, তা ভুলতে পারব না।”

আরও পড়ুন-জানুয়ারি পর্যন্ত প্রত্যাবর্তন নিয়ে কোনও প্রশ্ন নয়, বলছেন ধোনি

সেদিন মুম্বইয়ের রাস্তায় ছিল জনসুনামি। হুডখোলা বাস থেকে বিহ্বল হয়ে দেখছিলেন দীনেশ কার্তিক, এমএস ধোনিরা।

আরও পড়ুন-এখনই অবসর নয়, আইপিএলে খেলবেন ধোনি

ধোনির স্মৃতিতে ২০১১ বিশ্বকাপ ফাইনালের কথা আসবে না, সেটা হতে পারে না। এই প্রসঙ্গে তিনি বললেন, “আমাদের জয়ের জন্য় ১৫-২০ রান বাকি ছিল তখন। গ্য়ালারির সকলে উঠে দাঁড়িয়ে সমবেত কন্ঠে ‘বন্দে মাতরম’ গাইছিলেন। এই দু’টো মুহূর্তের কোনও বিকল্প হবে না। আজীবন আমার হৃদয়ে থেকে যাবে।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: M s dhoni picks two unforgettable instances of his cricket career

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com