বড় খবর

তামিল ছেড়ে অতিরিক্ত ইংরেজি কেন, ট্রোলড হলেন মিতালি

মিতালি টুইট করেছিলেন ইংরেজিতে। সুগু নামের এক ইউটিউব ব্যবহারকারী মিতালিকে ব্যঙ্গ করে বলেন, মিতালি তামিলে কোনও সাক্ষাৎকার দেন না। অনেক ইভেন্টে তামিল বলেনই না।

Mithali Raj
মিতালি রাজ (টুইটার)

মাতৃভাষা তামিল ছেড়ে অতিরিক্ত ইংরেজি কেন, এই ইস্যুতেই এবার ট্রোলড হলেন মহিলা দলের জাতীয় ক্রিকেটার মিতালি রাজ। সোমবারেই মিতালি রাজের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা দল দক্ষিণ আফ্রিকা দলের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে-তে রোমহর্ষক জয় পেয়েছে। বরোদায় জিতেই ভারত হোয়াইট ওয়াশ করেছে সফররত প্রোটিয়াজ ক্রিকেটারদের।

সেই ম্যাচের পরেই ভারতীয় দলকে শুভেচ্ছা জানাতে গিয়ে শচীন তেন্ডুলকর স্বয়ং টুইটারে লিখেছিলেন, “দক্ষিণ আফ্রিকার মহিলা দলকে ৩-০ দলকে হারিয়ে দারুণ পারফরম্য়ান্স মেলে ধরল ভারতীয় দল। মিতালি রাজের কথা আলাদা করে উল্লেখ করতেই হয়। দলকে অধিনায়কত্ব করে ২০ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে থাকার জন্য।” পালটা হিসেবে মিতালিও শচীনের টুইট রিটুইট করে লেখেন, “যাঁকে সারাজীবন অনুপ্রেরণা হিসেবে দেখে এসেছি, তাঁর কাছ থেকে প্রশংসা পাওয়ায় দারুণ লাগছে। চ্যাম্পিয়ন তোমাকে ধন্যবাদ।”

আরও পড়ুন কনিষ্ঠতম হিসেবে একদিনের ক্রিকেটে দ্বিশতরান যশস্বীর

ঘটনাচক্রে, মিতালি টুইট করেছিলেন ইংরেজিতে। এতেই তামিলরা ক্ষিপ্ত হয়ে ট্রোলিং শুরু করেন মিতালির। সুগু নামের এক ইউটিউব ব্যবহারকারী মিতালিকে ব্যঙ্গ করে বলেন, মিতালি তামিলে কোনও সাক্ষাৎকার দেন না। অনেক ইভেন্টে তামিল বলেনই না। এমন ভান করেন যেন তামিল বোঝেন না। শুধু এখানেই তাঁর অভিযোগ শেষ নয়। তাঁর বক্তব্য, মিতালি পরিশুদ্ধ তেলুগু, হিন্দি এবং ইংরেজি বললেও তাঁর মুখ থেকে কখনই তামিল শোনা যায় না।

আরও পড়ুন সোশাল মিডিয়ায় ‘বডি ট্রান্সফর্মেশন’-এর ছবি শেয়ার করে ট্রোলড বিজয় শঙ্কর

এরই পালটা হিসেবে মিতালি পুরো তামিল হরফে একটি টুইট করেন। যেখানে তিনি লিখেছেন, “তামিল আমার মাতৃভাষা। আমি ঝরঝরে তামিল বলতে পারি। তামিলনাড়ুর বাসিন্দা হওয়ায় আমি গর্বিত।” এই টুকু অংশ তামিলে লেখার পরে টুইট শেষ করেন ইংরেজিতে। মিতালি আরও লেখেন, “পাশাপাশি আমি একজন গর্বিত ভারতীয়ও। ডিয়ার সুগু, আমার প্রতিটি পোস্টে তোমার সমালোচনা আমাকে আরও এগিয়ে নিয়ে যায়।”

এখানেই না থেমে মিতালি টেলর সুইফটের “কাম ডাউন” গান পোস্ট করে লেখেন, “সুগুকে একজন স্বাধীনচেতা মহিলার একটি গান আমি উৎসর্গ করলাম। যাঁকে আমি শ্রদ্ধা করি। এনজয়!”

প্রসঙ্গত, দ্বিতীয় ওয়ানডেতে দারুণ হাফসেঞ্চুরি করেছিলেন মিতালি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামার আগেই তিনি অবসর নিয়ে ফেলেছিলেন টি২০ ক্রিকেট থেকে।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mithali raj trolled for his language preference

Next Story
কনিষ্ঠতম হিসেবে একদিনের ক্রিকেটে দ্বিশতরান যশস্বীরYashasvi Jaiswal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com