কনিষ্ঠতম হিসেবে একদিনের ক্রিকেটে দ্বিশতরান যশস্বীর

টিনএজার তারকার সঙ্গে অধিনায়ক শ্রেয়স আইয়ারের ১৪ বলে ৩১ রানের ক্যামিওতে ভর করে মুম্বই প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৩৫৮ রান স্কোরবোর্ডে তোলে। ঝাড়খণ্ডের বোলিং বেশ শক্তিশালী।

By: Bangalore  Updated: October 16, 2019, 03:28:09 PM

লিস্ট-এ (ওয়ান ডে) ক্রিকেটে সর্বকনিষ্ঠ হিসেবে দ্বিশতরানের নজির গড়লেন যশস্বী জয়সোয়াল। চলতি বিজয় হাজারে ট্রফিতে মুম্বইয়ের জার্সিতে এই রেকর্ড গড়লেন তরুণ ক্রিকেটার। আলুরের কর্ণাটক রাজ্য ক্রিকেট সংস্থার মাঠে মুম্বইয়ের সঙ্গে খেলা ছিল ঝাড়খণ্ডের। সেখানেই কীর্তি গড়লেন যশস্বী। ১৫৪ বলে ২০৩ রানের যাশ্বভীর ইনিংস সাজানো ১২টা ওভার বাউন্ডারিতে। বিজয় হাজারের ইতিহাসে এর আগে কোনও ব্যাটসম্যান এক ইনিংসে এত ছক্কা হাঁকাতে পারেননি।

সবমিলিয়ে লিস্ট-এ ক্রিকেটে সপ্তম ভারতীয় হিসেবে দুশো করলেন যশস্বী। ভারতের ঘরোয়া ক্রিকেটের তালিকায় তিনি চতুর্থ। দ্বিশতরানের জন্যই যশস্বীর লিস্ট-এ ক্রিকেটে ব্যাটিং গড় একশোরও উপরে পৌঁছে গেল।

আরও পড়ুন সোশাল মিডিয়ায় ‘বডি ট্রান্সফর্মেশন’-এর ছবি শেয়ার করে ট্রোলড বিজয় শঙ্কর

টিনএজার তারকার সঙ্গে অধিনায়ক শ্রেয়স আইয়ারের ১৪ বলে ৩১ রানের ক্যামিওতে ভর করে মুম্বই প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৩৫৮ রান স্কোরবোর্ডে তোলে। ঝাড়খণ্ডের বোলিং বেশ শক্তিশালী। স্পিডস্টার বরুণ অ্যারণের সঙ্গে বোলিং আক্রমণে রয়েছেন ঘরোয়া ক্রিকেটের অন্যতম সফল মুখ শাহবাজ নাদিম। রয়েছেন যুব বিশ্বকাপে অংশ নেওয়া অনুকূল রায়। এসবের তোয়াক্কা না করেই যশস্বী অবশ্য শাসন করে গেলেন কর্ণাটকের মাঠে।

আরও পড়ুন ফের বাইশ গজে শচীন-লারা, ভারতে খেলবেন টি-২০ টুর্নামেন্ট

চলতি বিজয় হাজারেতে এই নিয়ে দুজন ডাবল সেঞ্চুরি হাকালেন। কিছুদিন আগেই সঞ্জু স্যামসন কেরলের হয়ে গোয়ার বিপক্ষে লিস্ট-এ ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম দ্বিশতরান করার সময়ে একগাদা রেকর্ড ভেঙেছিলেন। এই মাঠেই ১২ অক্টোবর সঞ্জু স্যামসন ১২৯ বলে ২১২ রানে রান করে গিয়েছিলেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Yashasvi jaiswals 200 makes him youngest batsman to score double century in one day cricket

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X