ইস্ট-মোহনকে টেক্কা! বোতাফোগোয় খেলা টপ স্কোরার ব্রাজিলিয়ানকে নিয়ে আসছে মহামেডান

মহামেডান এবার নতুন মরশুমের জন্য ভালোভাবে দল গড়ছে। ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ডকে সই করাতে চলেছে সাদা কালো বাহিনী।

দল বদলের বাজারে বড়সড় ঝটকা দিল মহামেডান। ফরোয়ার্ড হিসাবে এবার সাদা কালো জার্সিতে শতাব্দীপ্রাচীন দল সই করাতে চলেছে ব্রাজিলিয়ান ব্রুনো সিলভাকে। এমনটাই সূত্রের খবর।

স্ট্রাইকার মার্কাস জোসেফকে আগেই রিটেন করার কথা ঘোষণা করেছে মহামেডান। সামনেই কলকাতা লিগ এবং ডুরান্ড কাপের আসর। সেই লক্ষ্যে এবার মার্কাসের সহ-স্ট্রাইকার হিসাবে মহামেডান আনতে চলেছে ব্রুনো সিলভাকে। আসন্ন মরশুমে মহামেডানের ভরসা হতে চলেছে ব্রাজিল-ত্রিনিদাদ জুটি। ইন্দোনেশিয়ার লিগা ওয়ানে খেলা দাপুটে তারকা এবার কলকাতায় পা রাখতে চলেছেন কয়েক দিনের মধ্যেই। সরকারিভাবে এখনও ব্রুনোর চুক্তির কথা জানানো হয়নি ক্লাবের তরফে। তবে সূত্রের খবর, চুক্তি প্রায় চূড়ান্ত। আগামী সপ্তাহেই ঘোষণা করা হতে পারে ব্রুনোর নাম।

আরও পড়ুন: খালিদ জামিলের ইস্টবেঙ্গলের সুপার স্ট্রাইকার! ঝড় তুলতে ফের আসছেন কলকাতায়

সেন্টার ফরোয়ার্ড হিসাবে যেমন খেলতে পারেন ব্রুনো তেমন দুই উইংয়েও খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ব্রাজিলের একাধিক ক্লাবে খেলার পাশাপাশি দুটি পৃথক পৃথক স্পেলে খেলেছেন ইন্দোনেশিয়ার শীর্ষ ডিভিশনের পিএসআইএস সামারাং-য়ে। এর মধ্যে ২০১৮-য় সামারাংয়ের জার্সিতে টপ স্কোরারও হন ১৬ গোল করে।

শেষ মরশুমে ব্রুনো খেলেছেন সামারাংয়ের হয়ে। ১২ ম্যাচে করেছিলেন ৪ গোল। তবে জানুয়ারির পরে তাঁর সঙ্গে চুক্তি নবীকরণ করেনি ইন্দোনেশিয়ান ক্লাবটি। ফ্রি প্লেয়ার হিসাবেই কলকাতায় পা রাখবেন তিনি।

আরও পড়ুন: সিনিয়র দলের সঙ্গেই আরও দায়িত্ব বাড়ল ফেরান্দোর! সবুজ মেরুন শিবিরে বিরাট আপডেট

৩১ বছরের তারকার উত্থান ব্রাজিলের ভতুপুরানগুয়েনিসের হয়ে। তারপরে খেলেছেন পর্তুগুয়েসা-বি, বোতাফোগো এসপি, এএসএ-র হয়ে। এছাড়াও সৌদি আরবের প্ৰথম ডিভিশনের আল আইনের হয়ে এক বছর খেলতে দেখা গিয়েছে তাঁকে।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের হয়ে I league, ISL খেলা তারকাকে তুলে নিল মহামেডান! কলকাতার ছেলে ফিরল শহরেই

এদিকে, মহামেডানের আসন্ন মরশুমে আইএসএল খেলার বিষয়টি এখনও চূড়ান্ত নয়। ফেডারেশনের তরফে এখনও আইএসএলে খেলার জন্য উইন্ডো ওপেন করা হয়নি। অতীতে অর্থের বিনিময়ে ফেডারেশনের কাছ থেকে আইএসএল খেলার ছাড়পত্র পাওয়ার নীতি আর থাকছে না। এএফসির নিয়ম মেনে আইলিগ চ্যাম্পিয়ন হয়ে তবেই আইএসএল খেলতে পারবে সংশ্লিষ্ট দল। মহামেডান এবার অল্পের জন্য আইলিগ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ হাতছাড়া করেছে ফাইনালে রানার্স হয়ে।

আরও পড়ুন: ‘রিমুভ ATK’, ‘ব্রেক দ্য মার্জার’ নিয়ে বড় মন্তব্য কৃষ্ণের! হঠাৎই বাগান সমর্থকদের রোষের মুখে

তবে আইএসএলে অংশগ্ৰহণের বিষয় চূড়ান্ত না হলেও দল গঠনের জন্য কোনও কার্পণ্য করছেন না সাদা কালো কর্তারা। বাঙ্কারহিল গোষ্ঠীর ৫০ শতাংশ এবং ক্লাবের ১ শতাংশ নিয়ে যায় ক্লাবে নতুন বিনিয়োগকারী হিসাবে আবির্ভূত হয়েছে টয়াম ইন্ডাস্ট্রিজ। মহামেডান কিচুদিন আগেই শ্রীনিধি ডেকান থেকে সই করিয়েছে সামাদ আলি মল্লিককে। এছাড়াও সাদা কালো শিবিরে রয়েছেন ফজলুরহমান, আজহারউদ্দিন মল্লিক, রিপনরা। সেই সঙ্গে শক্তি বাড়িয়ে যোগ দিচ্ছেন ব্রুনো সিলভা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mohammedan sc set to sign brazilian striker bruno silva for upcoming season

Next Story
শাহরুখের KKR-এর এবার মহিলা দল! বড় ঘোষণায় সাড়া ফেলল নাইট রাইডার্স