ধোনিকে নিয়ে নির্বাচকরা চূড়ান্ত সিদ্ধান্ত নিক, বার্তা কুম্বলের

বিশ্বকাপের পরেই ধোনির অবসর নিয়ে তুমুল আলোচনা শুরু। সেসময় কাশ্মীরে সেনাবাহিনীর কর্তব্যের কথা বলে ধোনি নিজেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে চাননি। তবে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বাদ দেওয়া হয়েছে মাহিকে।

By: Mumbai  September 8, 2019, 2:31:41 PM

ধোনিকে ভালভাবে অবসর নিতে দেওয়া হোক। যদি বর্তমান সেট আপে ধোনি না ফিট করেন, তাহলে নির্বাচকদের উচিত ধোনির সঙ্গে আলোচনায় বসা। কার্যত এমনভাবেই প্রাক্তন সতীর্থের পাশে দাঁড়ালেন অনিল কুম্বলে। বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে গুঞ্জন অব্যাহত। ধোনি ক্রিকেট না ছাড়ার নাছোড় বার্তা দিয়ে থাকলে, নির্বাচকদের তরফেও বার্তা পাঠানো হয়েছে, ধোনিকে জাতীয় দলের নির্বাচন থেকে বাদ দিয়ে।

এমন আবহেই কিংবদন্তি স্পিনার তথা জাতীয় দলের প্রাক্তন কোচ ক্রিকেট নেক্সট-কে দেওয়া সাক্ষাৎকারে সাফ জানাচ্ছেন, “উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ঋষভ পন্থ নিজের যোগ্যতা প্রমাণ করেছে। বিশেষ করে টি-টোয়েন্টি ফর্ম্যাটে। তাই ধোনির সঙ্গে নির্বাচকদের উচিত আলোচনায় বসা। সঠিকভাবে অবসর নেওয়ার সম্মান ধোনির প্রাপ্য।”

আরও পড়ুন ধোনির বাদ পড়ায় অবাক নন সৌরভ, উচ্ছ্বসিত প্রশংসা কোহলিরও

বিশ্বকাপের পরেই ধোনির অবসর নিয়ে তুমুল আলোচনা শুরু হয়েছিল। সেসময় অবশ্য কাশ্মীরে সেনাবাহিনীর কর্তব্যের কথা বলে ধোনি নিজেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে চাননি। তবে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে বাদ দেওয়া হয়েছে মাহিকে। কুম্বলে তাই বলছেন, “পন্থ কিন্তু ধারাবাহিকভাবে ভাল খেলতে পারছে না। এমন পরিস্থিতিতে আপনি পন্থকে আরও সময় দেবেন নাকি অন্য কাউকে খেলাবেন, অথবা পিছনে ফিরে তাকানোর বিষয়- এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নির্বাচকদেরই নিতে হবে। নির্বাচকদের এই সিদ্ধান্ত নেওয়াটা ভীষণই জরুরী।”

আরও পড়ুন জল্পনার মধ্যেই ধোনি মার্কিন যুক্তরাষ্ট্রে, গলফ খেলছেন কেদারের সঙ্গে

কুম্বলের মতে, সামনের দু-এক মাস ভারতীয় ক্রিকেটের পক্ষে গুরুত্বপূর্ণ হতে চলেছে। ধোনির সঙ্গে যোগাযোগ রাখার বার্তা দিয়ে কুম্বলের বক্তব্য়, “দলের স্বার্থে নির্বাচকদের একসঙ্গে বসে আলোচনার মাধ্যমে ঠিক করতে হবে আগামী দিনের পরিকল্পনা কী হতে চলেছে। যদি নির্বাচকরা মনে করেন, টি টোয়েন্টি বিশ্বকাপের প্ল্যানিংয়ে ধোনি রয়েছে, তাহলে ওঁকে প্রত্যেক ম্যাচে খেলাতে হবে।”

সঙ্গে সংযোজন, “যদি ধোনি পরিকল্পনায় না থাকে, তাহলেও ঠিক করতে হবে কীভাবে বিষয়টি সুষ্টুভাবে মেটানো সম্ভব। আমার মনে হয়, আগামী দু-এক মাসেই নির্বাচকরা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে।”

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ms dhoni deserves proper send off says anil kumble

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
EXCLUSIVE
X