scorecardresearch

বড় খবর

কথা দিয়েও কথা রাখলেন না ধোনি! প্রতিশ্রুতিভঙ্গের ‘অভিযোগ’

ধোনি নিজের কথা রাখেননি। জানুয়ারি পর্যন্ত যে সমর্থকদের ধৈর্য্য ধরতে বলেছিলেন, তারাই সোশ্যাল মিডিয়ায় এবার পালটা প্রশ্ন তুলছেন প্রিয় তারকাকে উদ্দেশ্য করে।

MS Dhoni
মহেন্দ্র সিং ধোনি (টুইটার)

কবে ফিরবেন ধোনি! জাতীয় দলের জার্সিতে ফের কবে দেখা যাবে তারকা ক্রিকেটারকে? এমন প্রশ্ন অজস্রবার উঠেছে গত সাত মাস ধরে। তবে ধোনি নিরুত্তরই থেকেছেন বরাবরের মতো। সমর্থকদের আকুলতার মুখে চুপ থাকাই শ্রেয় মনে করেছেন তিনি! তবে সেই সমর্থকরাই এবার প্রতিশ্রুতিভঙ্গের অভিযোগ আনছেন।

গত বছরের নভেম্বরে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে গিয়ে সুপার কুল ধোনি মুম্বইয়ের এক অনুষ্ঠানে প্রকাশ্যে সমর্থকদের আশ্বস্ত করার ভঙ্গিতে বলে দিয়েছিলেন, “জানুয়ারি পর্যন্ত কোনও প্রশ্ন করো না।”

মুম্বইতে এক ইভেন্টে এসে ধোনি জানিয়ে দিলেন নিজের প্রত্যাবর্তন নিয়ে এই কথা। বিশ্বকাপের পর থেকেই ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। বিশ্বকাপে সেমিফাইনালে বিপর্যয়ের পরে জাতীয় দলের জার্সিতে আর ধোনিকে দেখা যায়নি। সেনাবাহিনীর ডিউটির কথা বলে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে অব্যাহতি চেয়েছিলেন। তারপরে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজেও দেখা যায়নি মহাতারকাকে।

আরও পড়ুন জানুয়ারি পর্যন্ত প্রত্যাবর্তন নিয়ে কোনও প্রশ্ন নয়, বলছেন ধোনি

তবে ধোনি সেই কথা রাখেননি। জানুয়ারি পর্যন্ত যে সমর্থকদের ধৈর্য্য ধরতে বলেছিলেন, তারাই সোশ্যাল মিডিয়ায় এবার পালটা প্রশ্ন তুলছেন প্রিয় তারকাকে উদ্দেশ্য করে। বলা হচ্ছে, নতুন বছরের জানুয়ারি পেরিয়ে ফেব্রুয়ারির মাঝামাঝি পেরোতে চলল। ধোনি কিন্তু এখনও কিছু জানাননি।

ধোনি কিছু না জানালেও মহাতারকার ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত দিয়েছেন জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী থেকে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। রবি শাস্ত্রী জানিয়েছিলেন, “ধোনির অবসর নিয়ে এখনই কোনও ভবিষ্যৎবাণী করা উচিত হবে না। ও কখন খেলা শুরু করবে, সেটা দেখার। জাতীয় দলের হয়ে বাকি কিপাররা কেমন পারফর্ম করছে, সেটাও বিবেচ্য হবে। আইপিএল পর্যন্ত সকলে অপেক্ষা করে রয়েছে। আইপিএলের পারফরম্যান্স দেখেই টি২০ বিশ্বকাপের ১৫ জনের দল বাছাই করা হবে।”

আরও পড়ুন রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, সৌরভের একরত্তি সানা এখন আঠারো

শাস্ত্রী এরপরে জানুয়ারিতে আবার জানিয়েছিলেন, “আইপিএল আসছে। কী হয় তারপরে দেখ। ও জানে কখন অবসর নিতে হবে। নির্বাচক এবং দলের ক্যাপ্টেনও আইপিএলে ধোনিকে দেখে বুঝবে কেমন অবস্থায় ও রয়েছে। যে বিষয়টা প্রত্যেককে বলছি যে ধোনি অবসরের সিদ্ধান্ত নিজেই নেবে। আমরা প্রত্যেকেই জানি।” আইপিএলে নিজেকে প্রমাণ করে টি২০ বিশ্বকাপের স্কোয়াডে থাকার চেষ্টা করবে, তা-ও বলেছিলেন শাস্ত্রী।

আরও পড়ুন জাতীয় দল থেকে ধোনিকে বাদ দিয়ে ‘খলনায়ক’! তিনিই বলছেন, আমি মাহির ভক্ত

এমএসকে প্রসাদ আবার ২৪ ঘণ্টা আগেই জানিয়েছিলেন, “ধোনির কেরিয়ার নিয়ে ও-ই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। নির্বাচক হিসেবে আমাদের দায়িত্ব হল, সামনের দিকে তাকিয়ে নতুন প্রজন্মকে চিহ্নিত করা। এবং ওদের সুযোগ দেওয়া।”

ধোনি শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেছিলেন বিশ্বকাপের সেমিফাইনালে। কিউয়িদের বিপক্ষে হেরে ভারত ছিটকে যাওয়ার পরে ধোনিকে আর দেখা যায়নি। ধোনি-বিহীন টিম ইন্ডিয়ার শুক্রবারেই ২০৭ দিন হল! আর কত অপেক্ষা, প্রশ্ন করছেন লাখো সমর্থকরাই!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন
https://t.me/iebangla

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni has not kept his promise of january future