বড় খবর

ঢাকঢোল পিটিয়ে নয়, চুপচাপ খেলা ছেড়ে দেবেন ধোনি, বলছেন সানি

জানুয়ারি মাসে প্রকাশিত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর ২০১৯-২০ সিজনের বার্ষিক কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েন ধোনি।

ms dhoni sunil gavaskar

করোনাভাইরাস মহামারীর জেরে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় বেশ বড় রকমের ধাক্কা খেয়েছে মহেন্দ্র সিং ধোনির ফের একবার ভারতীয় দলে জায়গা পাওয়ার সম্ভাবনা। এর আগে মনে করা হচ্ছিল, অক্টোবরে টি-২০ বিশ্বকাপের আগে দলে নিজের জায়গা করে নেবেন তিনি, সৌজন্যে আইপিএল ২০২০। তবে করোনাভাইরাসের দাপটে আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে যাওয়ায় সাময়িকভাবে কিঞ্চিৎ বিপদেই পড়েছেন ‘মাহি’। এবং ভারতীয় ক্রিকেটের কিংবদন্তী সুনীল গাভাস্কারের মতে, ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তনের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

‘দৈনিক জাগরণ’ সংবাদ মাধ্যমকে গাভাস্কার বলেন, “আমি নিশ্চয়ই ভারতের বিশ্বকাপ স্কোয়াডে ধোনিকে দেখতে চাইব, তবে তেমনটা হওয়ার সম্ভাবনা খুবই কম।”

আরও পড়ুন: এভাবে ফিরে আসা যায় না, মাহির ভবিষ্যৎ সম্পর্কে অকপট কপিল

তিনি আরও বলেন, “দল অনেক এগিয়ে গিয়েছে। ঢাকঢোল পিটিয়ে ঘোষণা করার লোক ধোনি নয়, সুতরাং আমার মনে হয় ও চুপচাপই খেলা ছেড়ে দেবে।”

২০১৯ ওডিআই বিশ্বকাপের পর থেকে ভারতীয় দলের উইকেটকিপার হিসেবে বিভিন্ন সময়ে খেলেছেন ঋষভঁ পন্থ, কেএল রাহুল, এবং সনজু স্যামসন। দলের অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন, রাহুল কিপার হিসেবে খেললে দলে একটা “ভারসাম্য আসে”।

জানুয়ারি মাসে প্রকাশিত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)-এর ২০১৯-২০ সিজনের বার্ষিক কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েন ধোনি। ৩৮ বছর বয়সী ভারতের প্রাক্তন অধিনায়ক ২০১৮-১৯ এর মরসুম পর্যন্ত ‘এ’ ক্যাটেগরির চুক্তির আওতায় ছিলেন।

ভারতের কোচ রবি শাস্ত্রী সেসময় বলেছিলেন, টি-২০ বিশ্বকাপের জন্য ধোনি দলে ফিরতে পারেন কিনা, তার অনেকটাই নির্ভর করছে আইপিএল-এর উপর।

২০১৯ বিশ্বকাপের পর থেকে আর মাঠে দেখা যায় নি ধোনিকে। তবে তাঁর ভবিষ্যৎ নিয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণাও হয় নি। অন্য সকলের মতোই তিনিও আইপিএল সিজনের প্রস্তুতি নিচ্ছিলেন, তবে Covid-19 এর প্রকোপে আইপিএল পিছিয়ে যাওয়ার ফলে চেন্নাই থেকে রাঁচি ফিরে যান তিনি।

ভারতীয় ক্রিকেটের অবিসংবাদিত সুপারস্টারের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপ এবং দেশের মাটিতে ২০১১ সালের একদিনের আন্তর্জাতিক বিশ্বকাপ জেতে ভারত। মোট ৯০টি টেস্ট, ৩৫০টি একদিনের ম্যাচ এবং ৯৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন ধোনি। তিন ফরম্যাটের ক্রিকেটে তাঁর ব্যক্তিগত রান ১৭,০০০ এর বেশি, এবং অবিশ্বাস্য মনে হলেও উইকেটের পিছনে তাঁর শিকারের সংখ্যা ৮২৯।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni retirement no big announcements sunil gavaskar

Next Story
যৌন নিগ্রহের অভিযোগে চাকরি গেল কোচ অতুল বেদাদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com