বড় খবর

কেন লম্বা চুল রাখতেন ধোনি, ফাঁস করলেন তারকা

বহুদিন হয়ে গিয়েছে ধোনি কেটে ফেলেছেন তাঁর লম্বা চুল। আর বিশ্বকাপ জয়ের পর তো মুণ্ডিত মস্তকেই জনতার মন জয় করেছিলেন মাহি।

MS Dhoni
লম্বা চুলের ধোনি (টুইটার)

ধোনির চুলের সঙ্গে যেন ওতপ্রোত ভাবে জড়িয়ে গিয়েছিল বাইশ গজে তাঁর দাপটের পরিচয়ও। ব্যাট হাতে লম্বা চুলের ধোনি রুদ্রমূর্তিতে আবির্ভাব ঘটিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে। গোটা বিশ্বই লম্বা চুলের ধোনিতে মুগ্ধ ছিল। তৎকালীন পাক প্রেসিডেন্ট পরভেজ মুশারফও প্রশংসা করেছিলেন ধোনির দীর্ঘ চুলের। তার পর লম্বা চুল অন্তর্হিত হওয়ার পর হিমশীতল মস্তিষ্কের কাপ্তান ধোনিকে পাওয়া গিয়েছিল।

বহুদিন হয়ে গিয়েছে ধোনি কেটে ফেলেছেন তাঁর লম্বা চুল। আর বিশ্বকাপ জয়ের পর তো মুণ্ডিত মস্তকেই জনতার মন জয় করেছিলেন মাহি।

আরও পড়ুন স্বামী হীনা দু-বছর একলা হাসিন! কেমন আছেন শামির স্ত্রী

কিন্তু ধোনি লম্বা চুল কেন এত পছন্দ করতেন, সেই রহস্যই এবার ফাঁস করলেন প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার আকাশ চোপড়া। ২০০৪ সালে ধোনির একটি থ্রোব্য়াক ছবি শেয়ার করে আকাশ চোপড়া জানিয়েছেন, সেই গল্প।

ইন্ডিয়া এ সেই সময় সফরে গিয়েছিল জিম্বাবোয়ে ও কেনিয়াতে। সেই সময় ধোনির সঙ্গে একই রুম শেয়ার করতেন আকাশ চোপড়া। জাতীয় দলে ধোনি প্রথম সুযোগ পাওয়ার সময়ে তিনি কতটা মাটির মানুষ ছিলেন, সেই কথা ফুটে উঠত প্রায়ই তাঁর ব্যবহারে।

আরও পড়ুন ধাক্কায় ফের কেকেআর! তারকাকে আইপিএলে না খেলার পরামর্শ

সেই সময়েই আকাশ চোপড়া ধোনির কাছে লম্বা চুল রাখার রহস্য জানতে চেয়েছিলেন। পাশাপাশি লম্বা চুল কেটে ছোট করে নেওয়ারও পরামর্শ দিয়েছিলেন তিনি। তবে ধোনি জানিয়েছিলেন, “লম্বা চুল এখনই কাটব না। তরুণ ক্রিকেটাররা যাতে আমার কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে নিজেরাও লম্বা চুল রাখে, সেই জন্যই এই স্টাইল।”

সেই সময় ধোনি আকাশ চোপড়াকে পারভেজ মুশারফের পরামর্শও মনে পড়িয়ে দিয়েছিলেন। যিনি সরাসরি জানিয়েছিলেন, লম্বা চুলের ধোনির ভক্ত তিনি। আকাশ চোপড়া জানিয়েছেন, ধোনি যে কতটা সহজ সরল মানুষ, তা এতেই প্রমাণিত।

যাইহোক, ধোনি বর্তমানে বেশ খারাপ সময় কাটাচ্ছেন। বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকেই ধোনি জাতীয় দলের বাইরে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম-অ্যাওয়ে সিরিজ, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, শ্রীলঙ্কা- একের পর এক সিরিজ শেষ হয়েছে আর ধোনির জন্য আক্ষেপ বেড়েছে ভক্তদের। ধোনি অবশ্য অবসরের কোনও বার্তা দেননি। মাঝে সেনাবাহিনীর কাজে কাশ্মীরেও কর্তব্য পালন করে এসেছেন।

ছয়মাস জাতীয় দলের বাইরে থাকায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়তে হয়েছে। এমন অবস্থায় আইপিএলে খেলে চলতি বছরের বিশ্বকাপের জন্য নিজেকে তৈরি করছেন তারকা। আইপিএলে খেলেই নিজেকে প্রমাণ করতে চান আবার। এই বয়সে। আইপিএলের প্রস্তুতিতে ঝাড়খণ্ড দলের সঙ্গে অনুশীলনেও নেমে পড়েছেন তিনি।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhonis long hair secret reveals aakash chopra

Next Story
ধাক্কায় ফের কেকেআর! তারকাকে আইপিএলে না খেলার পরামর্শKKR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com