বড় খবর

১০০ কোটির স্পনসর মুম্বই ইন্ডিয়ান্সে! আইপিএল শুরুর আগেই রেকর্ড রোহিতদের

মুম্বই ইন্ডিয়ান্সের ব্র্যান্ড ভ্যালুর পরিমাণ ৮০৯ কোটি টাকা। টানা চার বছর ব্র্যান্ড ভ্যালুয়েশনের তালিকায় অন্য দলগুলিকে পেরিয়ে শীর্ষস্থান দখল করে রয়েছে।

Mumbai Indians
চ্যাম্পিয়ন হওয়ার পরে মুম্বই ইন্ডিয়ান্স (আইপিএল ওয়েবসাইট)

আইপিএলের ইতিহাসে প্রথম দল হিসেবে ১০০ কোটি টাকার স্পনসর পেল মুকেশ আম্বানির মুম্বই ইন্ডিয়ান্স। চারবারের ট্রফিজয়ী দল মুম্বই তর্কাতীতভাবে আইপিএলের সবথেকে সফল দল। মুম্বই ইন্ডিয়ান্সের স্পনসর তালিকায় নবতম সংযোজন এবার মারিয়ট বনভয় এবং অ্যাস্ট্রাল পাইপ। এমনই চাঞ্চল্য়কর প্রতিবেদন ইকোনমিক টাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে।

সংশ্লিষ্ট প্রতিবেদনে দাবি করা হয়েছে, মুম্বই ইন্ডিয়ান্সের এক কর্তা এই চুক্তির কথা সরাসরি স্বীকার করে নিয়েছেন। হোটেল ব্যবসার টাইকুন সংস্থা মারিয়ট বনভয়ের গোটা দেশ জুড়ে ৩০টিরও বেশি লাক্সারি হোটেল রয়েছে। তাদের সঙ্গে তিন বছরের চুক্তি করা হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষ থেকে।

আরও পড়ুন শাহরুখের কেকেআরে বেনজির পাঁচ বিতর্ক, এখনও ‘কালির দাগ’ ওঠেনি!

যদিও সেই শীর্ষকর্তা চুক্তির অঙ্ক জানাননি। তবে জানা গিয়েছে, মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে হোটেল টাইকুন মারিয়টের ৩০ কোটি টাকার চুক্তি হয়েছে। প্রতিটি ক্রিকেটারের জার্সির ডান দিকে মারিয়টের লোগো থাকবে এমনটাই জানানো হয়েছে।

এর আগেও ক্রীড়া দুনিয়ার সঙ্গে মারিয়টের গাঁটছড়া দেখে বিশ্ব। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, ফর্মুলা ওয়ান, বায়ার্ন মিউনিখ, এনএফএল, এনবিএ-তে রয়েছে মায়িরটের স্পনসরশিপ। সেই কর্তা জানিয়েছেন অ্যাস্ট্রাল পাইপের লোগো থাকবে ক্রিকেটারের জার্সির হাতায়।

গতবছরেই মোবাইল প্রস্তুতকারক সংস্থা স্যামসংয়ের সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সের প্রধান স্পনসর হয়েছিল। তিন বছরের চুক্তিতে যার মূল্য ছিল প্রায় ৭৫ কোটি টাকা।

আরও পড়ুন সিএসকেই এবারের চ্যাম্পিয়ন, যে পাঁচ কারণে এবার আইপিএল জিতবে চেন্নাই…

ডাফ ও ফেলপস-এর আইপিএলের ব্র্যান্ড ভ্যালুয়েশন অনুযায়ী, মুম্বই ইন্ডিয়ান্সের ব্র্যান্ড ভ্যালুর পরিমাণ ৮০৯ কোটি টাকা। টানা চার বছর ব্র্যান্ড ভ্যালুয়েশনের তালিকায় অন্য দলগুলিকে পেরিয়ে শীর্ষস্থান দখল করে রয়েছে। প্রত্যেক মরশুমে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে মুম্বই ইন্ডিয়ান্সের ব্র্যান্ড ভ্যালু আকাশছোঁয়া।

মুম্বই ইন্ডিয়ান্সের বাকি স্পনসরদের তালিকায় রয়েছে- কালার্স টিভি চ্যানেল, রিল্যায়েন্স জিও, ঊষা ইন্টারন্য়াশানাল, শার্প, বার্জার কিংস এবং উইলিয়াম লসন। পাশাপাশি রয়েছে ড্রিম ইলেভেন, কিংফিশার, বোট, তাইওয়ান এক্সিলেন্স, রেডিও সিটি, ফিভার এফএম, বুক মাই শো।

রোহিত, হার্দিক, বুমরাদের দল আইপিএলের জগতে নতুন ইতিহাসই গড়ে ফেলল বলা যায়, মাঠের বাইরে।

Web Title: Mumbai indians ipl 1st team 100 crore sponsorship

Next Story
বিশ্বকাপ জিতবে কীভাবে, ভাইদের রহস্য বাতলালেন কোহলিVirat Kohli Team India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com