scorecardresearch

ভারত না অস্ট্রেলিয়া, কাদের বোলিং আক্রমণ এগিয়ে, জানালেন পণ্টিং

উমেশ, সামি এবং ইশান্ত শর্মা রীতিমতো বিপক্ষ ব্যাটিং লাইনে কাঁপুনি ধরিয়ে দিচ্ছেন। তবে অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পণ্টিং ভারতীয় বোলিং লাইন আপের থেকে এগিয়ে রাখছেন নিজের দেশের বোলিং আক্রমণকেই।

ভারত না অস্ট্রেলিয়া, কাদের বোলিং আক্রমণ এগিয়ে, জানালেন পণ্টিং
ভারতীয় পেস ব্রিগেড (বিসিসিআই টুইটার)

পরপর প্রতিপক্ষদের বধ করছে ভারতীয় পেসাররা। জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার চোট পেয়ে বাইরে। তাতেও ভারতীয় বোলারদের প্রতিপক্ষ শাসন আটকাচ্ছে না। উমেশ, সামি এবং ইশান্ত শর্মা রীতিমতো বিপক্ষ ব্যাটিং লাইনে কাঁপুনি ধরিয়ে দিচ্ছেন। তবে অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পণ্টিং ভারতীয় বোলিং লাইন আপের থেকে এগিয়ে রাখছেন নিজের দেশের বোলিং আক্রমণকেই।

পণ্টিং নিজের দেশের এক ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “যেকোনওদিন আমাদের বোলাররা এগিয়ে থাকবে। ইন্ডিয়ার বোলিং আক্রমণ দারুণ, এতে কোনও সন্দেহ নেই। জসপ্রীত বুমরা, মহম্মদ শামি শেষ দু-বছর ধরে অবিশ্বাস্য় বোলিং করে চলেছে। এরপরে ওদের বোলিং আক্রমণে উমেশ, ইশান্তকে যোগ করো। ওরা দারুণ কিছু বোলার পেয়েছে। জাদেজা, অশ্বিনের মতো স্পিনারদের ধরলে ভারতীয় বোলিং সত্যিই দুর্দান্ত।”

আরও পড়ুন ভারতীয় বোলারদের বিক্রমে গুটিয়ে গেল বাংলাদেশ, হাফসেঞ্চুরির সামনে পূজারা

তবে এর সঙ্গেই পণ্টিং যোগ করেছেন, “ভারতীয় স্পিনাররা কিন্তু অস্ট্রেলিয়ায় অতটা সফল নয়। বরং অস্ট্রেলিয়ার মাটিতে নাথান লায়নের পরিসংখ্যান ওদের থেকে অনেক ভাল। আমাদের বোলিং লাইন আপে বৈচিত্র্য আবার বেশি। মিচেল স্টার্ক রয়েছে। বাঁ হাতি পেসার বরাবরই অতিরিক্ত শক্তি যোগ করে দেয়। ও যেভাবে বোলিং করছে, সেটা আমাদের পক্ষে দারুণ খবর।”

আরও পড়ুন ভারতীয় পেসাররা যেন আশির দশকের ক্যারিবিয়ান বোলার, বলছেন লারা

ভারতীয় পেসাররা টেস্টের ক্রমতালিকায় দলকে শীর্ষ স্থানে রাখতে সাহায্য করেছে। টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত টানা সাত টেস্ট জিতে শীর্ষস্থানে রয়েছে। এদিকে, পাকিস্তানকে টানা দু-টেস্টে ইনিংসে হারিয়ে অস্ট্রেলিয়া পয়েন্টের ফারাক কমিয়ে এনেছে। ব্রিসবেন ও অ্যাডিলেডে জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের পুরো ১২০ পয়েন্টই ঘরে তুলেছে অজিরা। ভারতের পয়েন্ট যেখানে ৩৬০, সেখানে অস্ট্রেলিয়ার পয়েন্ট ১৭৬।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ponting reveals the best bowling attack between india and australia