বড় খবর

IND vs WI 3rd ODI: পুরান-পোলার্ডের ব্য়াটে ঝড়, কটকে ৩১৫ তুলল ওয়েস্ট ইন্ডিজ

IND vs WI 3rd ODI: কটকে শেষ পাঁচটি ওয়ানডে ম্য়াচের প্রথম ইনিংসে গড় স্কোর ২৯৩ রান। রবিবার ভারত-ওয়েস্ট ইন্ডিড তৃতীয় ও ফাইনাল ম্য়াচেও তার ব্য়তিক্রম ঘটল না।

Pooran-Pollard assault takes WI past 300
পুরান-পোলার্ডের ব্য়াটে ৩১৫ তুলল ওয়েস্ট ইন্ডিজ (ছবি-টুইটার, উইন্ডিজ ক্রিকেট)

IND vs WI 3rd ODI: কটকে শেষ পাঁচটি ওয়ানডে ম্য়াচের প্রথম ইনিংসে গড় স্কোর ২৯৩ রান। রবিবার ভারত-ওয়েস্ট ইন্ডিড তৃতীয় ও ফাইনাল ম্য়াচেও তার ব্য়তিক্রম ঘটল না। এদিন টস হেরে প্রথমে ব্য়াট করে কায়রন পোলার্ডের উইন্ডিজ তুলল ৩১৫ রান।

এদিন শুরুর দিকে ভারতীয় বোলাররা উইকেট না-পেলেও তাঁদের বলে একটা আঁটোসাটো ব্য়াপার ছিল। কিন্তু ম্য়াচ গড়ানোর সঙ্গে সঙ্গেই ছন্নছাড়া বোলিং, মিস ফিল্ডিং, ভুলভ্রান্তিতে ভরা উইকেটকিপিং সঙ্গী হলো বিরাটের দলের।

৩২ ওভার পর্যন্ত ম্য়াচের রাশটা ভারতের হাতেই ছিল। ততক্ষণে উইন্ডিজ চার উইকেট হারিয়েও ফেলে স্কোরবোর্ডে ১৪৪ তুলে। এভিন লুইস (২১), শে হোপ (৪২), রস্টন চেজ (৩৮), শিমরন হেটমায়ার (৩৭) ফিরে যান।

আরও পড়ুন-IND vs WI 3rd ODI: শিবম দুবের সঙ্গে টেবিল টেনিসে টক্কর নিলেন জেসন হোল্ডার

এরপর ওয়ানডে ম্য়াচটাকে টি-২০-র মোড়কে মুড়ে দিলেন নিকোলাস পুরান ও কায়রন পোলার্ড মিলে। ১৩৫ রান এল তাঁদের ব্য়াট থেকে। ৬৪ বলে ৮৯ করে আউট হন পুরান। ১০টি চার ও ৩টি ছয় মারলেন তিনি।

অন্য়দিকে ক্য়াপ্টেন পোলার্ড ৫১ বলে ৭৪ রানে অপরাজিত থাকলেন। ৩টি চার ও ৭টি ছয় হাঁকিয়েছেন পোলার্ড। নির্ধারিত ওভারে উইন্ডিজ পাঁচ উইকেট হারিয়ে তুলল ৩১৫ রান।

এদিন ভারতের হয়ে দুই উইকেট পেয়েছেন ওয়ানডে অভিষেককারী নভদীপ সাইনি। একটি করে উইকেট শার্দূল ঠাকুর, মহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজার।

আরও পড়ুন-IND vs WI 3rd ODI: কটকে ওয়ানডে অভিষেক করলেন নভদীপ সাইনি

পরিসংখ্য়ান বলছে বারাবটি স্টেডিয়ামে ১৮টি ওয়ানডে-র মধ্য়ে ১১টি ওয়ানডেই পরে ব্য়াট করা দল জিতেছে। শতকরার বিচারে সেটা ৬১. ১১। সাতবার হারের নজিরও রয়েছে।

কটকে ভারত কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনবারই জিতেছে পঞ্চাশ ওভারের ম্য়াচে। ২০০৭-এর পর থেকে ভারত এই মাঠে কোনও ওয়ানডে হারেনি। তারপর থেকে টানা হফ ডজন ম্য়াচ জিতেছে (পরিত্য়ক্ত ম্য়াচ বাদ দিয়ে)।

আরও পড়ুন- IND vs WI 3rd ODI: কোহলি কি পারবেন কটক কাঁটা পেরিয়ে বর্ডার-কালিসকে টপকাতে?

বিরাটদের ব্য়াট করতে নামার আগে এই পরিসংখ্য়ান অবশ্য়ই আত্মবিশ্বাস যোগাবে। ভারতের টপ অর্ডারের ওপর এদিন থাকবে গুরুদায়িত্ব। ফলে নজরে থাকবেন কেএল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলিরা।

 

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pooran pollard assault takes wi past

Next Story
প্য়াট কামিন্স না জসপ্রীত বুমরা? স্টেইন বাছলেন বিশ্বের সেরা ফাস্ট বোলারকেPat Cummins or Jasprit Bumrah? Dale Steyn names best fast bowler in the world
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com