বড় খবর

একাই ১৫০! বিদেশে ছক্কায় ছক্কায় মাঠ মাতালেন ‘দ্বিতীয় শচীন’

লিঙ্কনে ব্যাট করতে নেমে কিউয়ি বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন তিনি। ১৫০ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করে মুম্বইয়ের এই ব্যাটসম্যান ২২টা বাউন্ডারি সহ জোড়া ওভার বাউন্ডারিও হাকালেন।

Prithvi Shaw
ব্যাট হাতে সফল পৃথ্বী (টুইটার)
শচীনের উত্তরসূরি বলা হয় পৃথ্বী শ-কে। ব্যাট হাতে নামলে মাস্টার ব্লাস্টারের ছায়া ফুটে ওঠে। বিতর্ক কেরিয়ারে কিছুটা প্রভাব ফেললেও পৃথ্বী শ যে ব্যাট হাতে ঝলসে ওঠেন, তা-র প্রমাণ আরও একবার পাওয়া গেল। নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে ভারতীয়-এ দলের জার্সিতে পৃথ্বী শ দুরন্ত ইনিংস উপহার দিলেন। ১০০ বলে একাই করলেন ১৫০।

লিঙ্কনে ব্যাট করতে নেমে কিউয়ি বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন তিনি। ১৫০ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করে মুম্বইয়ের এই ব্যাটসম্যান ২২টা বাউন্ডারি সহ জোড়া ওভার বাউন্ডারিও হাকালেন।

আরও পড়ুন ধোনিকে নিয়ে বড় ঘোষণা সিএসকে মালিকের! ঘাম দিয়ে জ্বর ছাড়ল তারকার

এদিনের ইনিংসে পৃথ্বী জাতীয় দলে ফেরার জন্য আরও জোরালো দাবি জানালেন। যাইহোক, ৩৫তম ওভারে জাক গিবসনের ওভারে পৃথ্বী আউট না হলে প্রতিপক্ষের কপালে আরও দুঃখ ছিল। পৃথ্বী-র পাশাপাশি ভারতীয়-এ দলের জার্সিতে বিজয়শঙ্করও হাফসেঞ্চুরি করেন। ভারত পৃথ্বীর দুরন্ত ইনিংসে ভর করে স্কোরবোর্ডে তোলে ৩৭২ রান।

আরও পড়ুন বাদ পড়লেও আর্থিক ক্ষতি হবে না! ধোনির সম্পত্তি চোখ টাটাবে

ভারতীয়-এ দলের বিশাল রানের সামনে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড একাদশ শুরু থেকেই উইকেট হারাতে থাকে। ঈশান পোড়েল শুরুর ওভারেই ওপেনার ক্যাটানে ক্লার্ককে আউট করে উইকেট পতনের সূচনা করেন। ষষ্ঠ ওভারে ফের একবার ঈশান ধাক্কা দেন কিউয়ি ব্যাটিং লাইন আপে।

তবে এরপরে কিউয়িরা শক্ত প্রতিরোধ গড়ে তোলেন। তৃতীয় উইকেটের পার্টনারশিপে ১৪৪ রান যোগ করেন জ্যাক বয়েল ও ফিন অ্যালেন। এরপরে অ্যালানকে (৬৫ বলে ৮৭) লেগ বিফোর করেন ক্রুনাল পাণ্ডিয়া। বয়েল। জ্যাক বয়েল শতরান পূর্ণ করে চতুর্থ উইকেটে জুটি গড়ে তোলেন অধিনায়ক মিচেলের সঙ্গে। ৭৮ রান যোগও করেন দু-জনে।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prithvi shaws 150 against new zealand xi

Next Story
আজ ধোনিকে পেরিয়ে যাওয়ার দিন কোহলির, ক্যাপ্টেনের নজর সেদিকেইms dhoni virat kohli
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com