বড় খবর

সৌরভের সঙ্গে সম্পর্ক কি এখনও তেতো! দায়িত্ব ছাড়তেই মুখ খুললেন শাস্ত্রী

বোর্ড সভাপতি সৌরভের সঙ্গে শাস্ত্রীর সম্পর্ক নিয়ে জল্পনার অন্ত নেই। ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব ছেড়েই সেই সম্পর্ক নিয়ে খুল্লামখুল্লা জানালেন রবি শাস্ত্রী।

সৌরভের সঙ্গে রবি শাস্ত্রীর সম্পর্ক নিয়ে জল্পনার অন্ত নেই প্রচারমাধ্যমে। জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব ছেড়ে দেওয়ার পরেই সেই সম্পর্ক নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন শাস্ত্রী। শাস্ত্রী জাতীয় দলের কোচিংয়ের নিয়োগের সময় থেকেই সৌরভের সঙ্গে মতান্তর পর্ব চলে। তবে দুজনেই পরস্পরের প্ৰতি বরাবর শ্রদ্ধার সম্পর্ক বজায় রেখেছেন।

ইন্ডিয়া টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে রবি শাস্ত্রী জানালেন, সৌরভ গঙ্গোপাধ্যায় তাঁর বন্ধুস্থানীয়। দুজনেই একে অন্যের প্রতি শ্রদ্ধাশীল। সেই সাক্ষাৎকারে সদ্য প্রাক্তন জাতীয় দলের কোচ জানিয়েছেন, “আমরা দুজনেই বন্ধু। হয়ত দুজনে একসঙ্গে মার্বেল খেলি না। তবে একে অন্যের সঙ্গে শ্রদ্ধার সম্পর্ক বজায় রেখেছি।”

আরও পড়ুন: ওয়ানডে নেতৃত্বও ছেড়ে দেবেন কোহলি! কোচিং ছেড়েই বোমা ফাটালেন শাস্ত্রী

পাশাপাশি, শাস্ত্রী খোলসা করে জানালেন, তাঁদের দুজনের মতান্তর পর্ব আপাতত অতীত। “সেসব ঘটনা এখন অতীত হয়ে গিয়েছে। যখন আমার জয়ের শতকরা হার ৭০ শতাংশেরও বেশি, আমাকে কারোর কাছে জবাবদিহি করতে হবে না। সকলের সামনেই রেকর্ড রয়েছে। সেটা সকলেই দেখতে পারে।”

এরসঙ্গে শাস্ত্রী তাঁর সমালোচকদের উদ্দেশ্যেও দিয়েছেন, “আমি যা খুশি বলতেই পারি। তবে স্কোরশিট যদি তার সপক্ষে প্রমাণ না দিতে পারে, তাহলে যে কেউ আমার সঙ্গে তর্কে অবতীর্ণ হতে পারেন। তবে এক্ষেত্রে স্কোরশিট আমার হয়েই কথা বলছে। আমার সমালোচকদের বলব, মুখ বন্ধ করে বেরিয়ে যাও।”

আরও পড়ুন: টেস্ট দলে থেকে সরাসরি বাদ বিহারি! দল ঘোষণার দিনেই প্রকাশ্যে জানা গেল কারণ

২০১৪-য় ধোনির রাজত্বে ভারতীয় দলে আবির্ভাব ঘটেছিল শাস্ত্রীর। সেই সময় তিনি আট মাসের জন্য টিম ডিরেক্টর হয়েছিলেন। ইংল্যান্ড সফর থেকে ২০১৫ বিশ্বকাপ পর্যন্ত টিম ডিরেক্টরের দায়িত্ব সামলেছিলেন তিনি। এরপরে শাস্ত্রীকে সেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

তবে পুনরায় জাতীয় দলে শাস্ত্রীর প্রত্যাবর্তন ঘটে কোচ হিসেবে। তখনই কোহলির জমানা শুরু হয়েছে সদ্য। তারপরে দুজনে মিলে ভারতীয় ক্রিকেটকে অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন।

আপাতত শাস্ত্রীর বিদায়ের পরে জাতীয় দলের হেড কোচ হয়েছেন রাহুল দ্রাবিড়। টি২০-তে নতুন নেতা নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা। কোহলি-শাস্ত্রী জুটির পরে ভারত আপাতত রোহিত-দ্রাবিড়ের আসন্ন পার্টনারশিপের দিকে তাকিয়ে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে জাতীয় দলের পূর্ণ সময়ের হেড কোচ হিসেবে দায়িত্ব সামলাবেন দ্রাবিড়। অন্যদিকে, রোহিত শর্মা কিউয়িদের বিরুদ্ধে অধিনায়কত্বের আর্মব্যান্ড পড়বেন। টেস্ট সিরিজে অবশ্য রোহিত বিশ্রামে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ravi shastri opens up about his relationship with bcci president sourav ganguly

Next Story
আমিও ব্যাটিং পারি! হার্দিকের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়ে বেলাগাম উনাদকাট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com