scorecardresearch

বড় খবর

জাদেজাই সেরা, বলছেন শ্রীধর

বিশ্বকাপের পরে কোচ রবি শাস্ত্রীর সঙ্গেই তাঁর দুই ডেপুটি বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরের চুক্তি বর্ধিত করা হয়েছিল বিসিসিআইয়ের পক্ষ থেকে। জন্টি রোডসও ফিল্ডিং কোচের পদে আবেদন করেছিলেন।

জাদেজাই সেরা, বলছেন শ্রীধর
ফিল্ডিংয়ে দুর্ধর্ষ রবীন্দ্র জাদেজা (টুইটার)

শুধু দেশের নয়, গোটা বিশ্বের এই মুহূর্তে সেরা ফিল্ডারের নাম রবীন্দ্র জাদেজা। এমনটাই জানিয়ে দিলেন ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধর। বিশ্বকাপের পরে কোচ রবি শাস্ত্রীর সঙ্গেই তাঁর দুই ডেপুটি বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধরের চুক্তি বর্ধিত করা হয়েছিল বিসিসিআইয়ের পক্ষ থেকে। জন্টি রোডসও ফিল্ডিং কোচের পদে আবেদন করেছিলেন। তবে, রোডসকে পেরিয়ে শ্রীধরের চুক্তি বাড়ানোর পিছনে বোর্ডের যুক্তি ছিল পরিষ্কার, শ্রীধরের কোচিংয়ে ভারতীয় ফিল্ডাররা আউটফিল্ডে অভাবনীয় উন্নতি করেছে।

আর সেই শ্রীধরের চোখেই সেরা ফিল্ডারের নাম রবীন্দ্র জাদেজা। টাইমস অফ ইন্ডিয়া-কে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রীধর সাফ জানিয়েছেন, “জাড্ডুর ফিল্ডিং দলের স্পিরিট অনেকটা বাড়িয়ে দেয়। ও এমন একজন যে কেবলমাত্র ফিল্ডিংয়ের মাধ্যমে প্রতিপক্ষকে শাসন করার ক্ষমতা রাখে। আউটফিল্ডে জাদেজা বরাবরই দাপট দেখায়।”

আরও পড়ুন ভিডিও: টিটি-তে ধোনির শটে চমকালেন ব্র্য়াভো, জাদেজার কেরামতি বিলিয়ার্ড বোর্ডে

এরপরে জাদেজার প্রশংসায় পঞ্চমুখ হয়ে শ্রীধর আরও জানিয়েছেন, “খুব বেশিদূর যাব না, তবে শেষ একদশকে জাদেজা ভারতের সেরা ফিল্ডার।” ফিল্ডিংয়ে কীভাবে পরিবর্তন আনা যায়, “সাধারণত দু-জায়গায় পরিবর্তন ঘটাতে হয়- মানসিকতা এবং ফিটনেস। মানসিকতা পরিবর্তনের অর্থ হল, দলের লক্ষ্য কী, সেই অনুযায়ী পারফর্ম করা। এবং ফিটনেস এই বিষয়ের সঙ্গে অঙ্গাঙ্গীভাবে জড়িত।”

আরও পড়ুন ভিডিও: জাদেজার একহাতে দুরন্ত ক্যাচ, ম্যাচের পরেও ভাইরাল

তবে ভারতীয় ফিল্ডিংয়ের উন্নতির আরও অবকাশ রয়েছে। জানাচ্ছেন শ্রীধর। তাঁর বক্তব্য, “আমরা আপাতত ফিল্ডারদের একটা পুল তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি, যাঁরা স্লিপ কর্ডনে ফিল্ডিং করতে স্বচ্ছন্দ। সীমিত ওভারের ক্রিকেটে ল্যাটারাল মুভমেন্ট এবং ডিপ থেকে আরও নিঁখুত যাতে থ্রো করা সম্ভব হয়, সেদিকেও আমাদের ফোকাস রয়েছে। টি২০ বিশ্বকাপের আগে এই সমস্যা মিটিয়ে ফেলতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ravindra jadeja is best fielder in the world now says indian fielding coach r sridhar