বড় খবর

২৩ বছরের তরুণীকে গণধর্ষণ! ৯ বছরের হাজতবাসের মুখে বিখ্যাত ব্রাজিল ফুটবলার

ইতালির সর্বোচ্চ আদালতে আবেদন করার জন্য এখনও ৪৫ দিন সময় পাবেন রবিনহো। শীর্ষ আদালতের রায়ের ওপরেই তারপর নির্ভর করবে রোবিনহোর হাজতবাসের মেয়াদ।

বারবার আবেদনেও মিলান আদালত কর্ণপাত করল না। গণধর্ষণের অন্যতম অভিযুক্ত হিসাবে ব্রাজিলের ফুটবল তারকা রোবিনহো-র নয় বছরের জেল হাজতের শাস্তি বহাল রাখা হল।

আলবেনীয় এক তরুণী ২০১৭ সালে ২৩ বছরের জন্মদিন পালন করছিলেন এক নাইটক্লাবে। রবিনহোর সঙ্গেই তার বন্ধু রিচার্ড ফ্যালকোর বিরুদ্ধে সেই তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে। ২০১৭ সালে ৩৭ বছরের তারকা এই ফুটবলার দোষী সাব্যস্ত হন।

গ্লোবো-র এক প্রতিবেদনে বলা হয়েছে, তদন্ত চলাকালীন রবিনহো এবং তাঁর প্রতিনিধি তদন্তকারী আধিকারিকদের বারবার বিপথে চালনা করেছেন। এমনটাই নাকি জানানো হয়েছে মিলানের কোর্ট অফ আপিলে। রবিনহোর সঙ্গেই তার বন্ধু রিচার্ড ফালকোর শাস্তি বহাল থাকছে।

আরো পড়ুন: সিএসকে দলে এবার ‘তরুণ’ মালিঙ্গা, আইপিএল শুরুর আগেই চমকে দিলেন ধোনিরা

তদন্ত চলাকালীন জানা যায়, রবিনহো এবং ধর্ষণে জড়িত অন্যান্যরা মেসেজ আদানপ্রদান করেন। সেখানেই রবিনহো বলেছিলেন, তরুণী পুরোপুরি মদ্যপ।

এই ঘটনায় ২০১৭ সালে ইতালির এক আদালত রবিনহোকে ৮ বছরের জেল হাজতের শাস্তি ঘোষণা করে। সেই রায়ের বিরুদ্ধে আবেদন করার পরে মিলানের আদালত গত বছর ডিসেম্বর সেই শাস্তিই ধরে রাখে।

ইতালির সর্বোচ্চ আদালতে আবেদন করার জন্য এখনও ৪৫ দিন সময় পাবেন রবিনহো। শীর্ষ আদালতের রায়ের ওপরেই তারপর নির্ভর করবে রোবিনহোর হাজতবাসের মেয়াদ।

আরো পড়ুন: প্রথম একাদশ থেকে বাদ পড়ছেন ধাওয়ান, মারাত্মক ভবিষ্যৎবাণী লক্ষ্মণের

ঘটনা হল, ঘটনার সময় রবিনহো এসি মিলানে খেললেও বর্তমানে তিনি নিজের দেশ ব্রাজিলে থাকেন। ইতালি এবং ব্রাজিলের মধ্যে বন্দি প্রত্যর্পণ চুক্তি না থাকায় স্থানীয় পুলিশের কাছে ইন্টারন্যাশনাল এরেস্ট ওয়ারেন্ট জারি করে রবিনহোকে পাওয়ার আর্জি জানাতে পারে ইতালি সরকার। ব্রাজিল সরকার রাজি না হলে রবিনহোর বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করতে পারে ইতালি। সেক্ষেত্রে ইউরোপের কোনো দেশে এলেই গ্রেফতার করা হবে রবিনহোকে।

রবিনহো অবশ্য বরাবর বলে এসেছেন সম্মতির ভিত্তিতেই যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন তিনি। তিনি চলে যাওয়ার পরে নাকি তাঁর বন্ধু যৌনতায় লিপ্ত হন। রবিনহো আপাতত বলছেন, তাঁর একমাত্র অনুশোচনা স্ত্রী ভিভিয়ানের সঙ্গে প্রতারণা করায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Robinhos nine year prison sentence upheld in milan court

Next Story
সিএসকে দলে এবার ‘তরুণ’ মালিঙ্গা, আইপিএল শুরুর আগেই চমকে দিলেন ধোনিরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com