বড় খবর

টেস্ট কেরিয়ারে হাফ ডজন সেঞ্চুরি রোহিতের, গাভাস্করের পর দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসাবে অনন্য় নজির

আবার শতরান রোহিত শর্মার। রাঁচিতে ফের ঝলসে উঠল টিম ইন্ডিয়ার ওপেনারের ব্য়াট। অনবদ্য় ইনিংস উপহার দিলেন হিটম্য়ান। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে ৬ নম্বর সেঞ্চুরির সঙ্গেই পূর্ণ করে ফেললেন ২০০০ রান।

Rohit Sharma brings up his third century of the IND VS SA series
টেস্ট কেরিয়ারে হাফ ডজন সেঞ্চুরির রোহিতের, গাভাস্করের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে অনন্য় নজির (অলঙ্করণ: অভিজিত বিশ্বাস)

আবার শতরান রোহিত শর্মার। রাঁচিতে ফের ঝলসে উঠল টিম ইন্ডিয়ার ওপেনারের ব্য়াট। অনবদ্য় ইনিংস উপহার দিলেন হিটম্য়ান। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে ৬ নম্বর সেঞ্চুরির সঙ্গেই পূর্ণ করে ফেললেন ২০০০ রান।

৪৪ নম্বর ওভারের চতুর্থ বলে ড্যান পিয়েতকে লং-অফের ওপর দিয়ে ওভার বাউন্ডারি হাঁকিয়েই চলতি সিরিজের তৃতীয় সেঞ্চুরিটা করে ফেলেলন মুম্বইকর। সুনীল গাভাস্করের পর দ্বিতীয় ওপেনার হিসাবে একক টেস্ট সিরিজে তিন বা তাঁর বেশি শতরানের নজির গড়লেন রোহিত। গাভাস্কর অতীতে তিনটি সিরিজে এই রেকর্ড করেছিলেন।

আরও পড়ুন: একক টেস্টে যমজ সেঞ্চুরি রোহিতের, ৪১ বছর পর প্রথম ভারতীয় ওপেনার হিসাবে নজির

ধোনির ঘরের মাঠেই এদিন রোহিত তাঁকে স্পর্শ করে ফেললেন। টেস্ট ক্রিকেটে ধোনি ৯০টি টেস্টে কেরিয়ারের ৬ নম্বর সেঞ্চুরিটি করেছিলেন। যদিও রোহিতের এই রেকর্ড করতে লাগল ৩০টি টেস্ট। শুধু ধোনিই নন, রোহিত প্রাক্তন ভারত অধিনায়ক ম্য়াক পতৌদিকেও স্পর্শ করলেন।

আরও পড়ুন:  ফর্ম ইজ টেম্পোরারি, ক্লাস ইজ পার্মানেন্ট’, প্রমাণ করে দিলেন রোহিত শর্মা

রোহিতের ব্য়াটে এদিন আরও রেকর্ড এসেছে। একক টেস্ট সিরিজে এর আগে সবচেয়ে বেশি ছয় মারার নজির ছিল ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ারের। ১৫টি ছক্কা ছিল তাঁর। রোহিতের এখনই ১৬টি ছয় হয়ে গেল।

আরও পড়ুন: সিধুর রেকর্ড ভাঙলেন রোহিত, দেশের হয়ে একক টেস্টে সর্বোচ্চ ছক্কা হিটম্য়ানের

নিবার থেকে রাঁচিতে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা চলতি টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্য়াচ। এদিন জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়াম কমপ্লেক্সে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বিরাট কোহলি। ভারতের শুরুটা একেবারেই প্রত্য়াশিত হয়নি। বলা ভালো বিশাখাপত্তনম আর পুণে টেস্টের ঠিক উল্টোটাই হল। প্রোটিয়া বোলারদের দাপটে শুরুতেই ভারত হারিয়ে ফেলেছিল তিন উইকেট। লাঞ্চে ভারতের স্কোরবোর্ডে ছিল ৭১/৩।

দলের প্রথম তিন ব্য়াটসম্য়ান ময়াঙ্ক আগরওয়াল (১০), চেতেশ্বর পূজার (০) ও বিরাট কোহলি (১২) ফিরে যাওয়ার পর ডিজাস্টার ম্য়ানেজমেন্টের কাজটা করেন রোহিত শর্মা ও অজিঙ্ক রাহানে। দু’জনেই ছন্দে ব্য়াট করছেন।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rohit sharma brings up his third century of the ind vs sa series

Next Story
অভিষেককারী শাহবাজ নাদিমের সাম্প্রতিক পারফরম্য়ান্স চোখ ধাঁধিয়ে দেবেIndia vs South Africa: Shahbaz Nadeem Becomes 296th Cricketer To Represent India In Tests
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com