একক টেস্টে যমজ সেঞ্চুরি রোহিতের, ৪১ বছর পর প্রথম ভারতীয় ওপেনার হিসাবে নজির

ফের সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। টেস্ট ক্রিকেটে নয়া ওপেনারের ভূমিকায় তিনি সুপারডুপারহিট। ব্য়াক-টু-ব্য়াক সেঞ্চুরি করে ফের একবার বুঝিয়ে দিলেন মুম্বইকর। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও অনবদ্য় হিটম্য়ান।

By: Updated: October 5, 2019, 04:18:07 PM

ফের সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। টেস্ট ক্রিকেটে নয়া ওপেনারের ভূমিকায় তিনি সুপারডুপারহিট। ব্য়াক-টু-ব্য়াক সেঞ্চুরি করে ফের একবার নিজের জাত চিনিয়ে দিলেন মুম্বইকর। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও অনবদ্য় হিটম্য়ান।

শনিবার বিশাখাপত্তনমে ইতিহাস লিখলেন রোহিত। ৪১ বছরে এই প্রথম সুনীল গাভাস্করের পর দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসাবে একক টেস্টে ব্য়াক-টু-ব্য়াক সেঞ্চুরি পেলেন হিটম্য়ান। ১৯৭৮-৭৯-তে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই নজির গড়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

রোহিত এদিন টেস্ট কেরিয়ারের পঞ্চম সেঞ্চুরির স্বাদ পেলেন। ১৪৯ বলের ইনিংসে ১০টি চার ও সাতটি ছয়ের সৌজন্য়ে ১২৭ রান করেছেন। প্রথম ইনিংসে রোহিতের ব্য়াট থেকে এসেছিল ২৪৪ বলে ১৭৬ রান।

আরও পড়ুন: শেষ দু’বছর ধরেই ওপেনিংয়ের জন্য় প্রস্তুত ছিলাম: রোহিত শর্মা


এদিন দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস থেমেছিল ৪৩১ রানে। ৭১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্য়াটিং শুরু করেছিল ভারত। লাঞ্চ পর্যন্ত ভারতের এক উইকেট হারিয়ে ৩৫ রান তুলেছিল। গত ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকানো ভারতীয় ওপেনার ময়ঙ্ক আগরওয়ালকে ফিরতে হয়েছে মাত্র সাত রানে। কেশব মহারাজের বলে ফাফ দু প্লেসিসের হাতে ক্য়াচ আউট হয়ে যান তিনি।

আরও পড়ুন: সিধুর রেকর্ড ভাঙলেন রোহিত, দেশের হয়ে একক টেস্টে সর্বোচ্চ ছক্কা হিটম্য়ানের

সেখান থেকে রোহিত আর চেতেশ্বর পূজারা ভারতের লিড বাড়ানোর কাজটা শুরু করেন। এদিন মাত্র ১৯ রানের জন্য় পূজারাকে সেঞ্চুরি মাঠে রেখে আসতে হয়। ৮১ রানে ভার্নন ফিল্য়ান্ডারের বলে এলবিডব্লিউ হয়ে যান তিনি। যদিও আউট হওয়ার আগে রোহিতের সঙ্গে যুগলবন্দিতে ভারতের লিড ২৫০ পার করিয়ে দেন। আপতত ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছেন রবীন্দ্র জাদেজা ও বিরাট কোহলি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rohit sharma heats back to back century against south africa

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement