scorecardresearch

বড় খবর

‘৮৩’র সেই ঐতিহাসিক জয় ভারতীয় ক্রিকেটকে সমৃদ্ধ করেছে’, আবেগঘন বার্তা মাস্টার-ব্লাস্টারের!

বিশ্বজয়ের বর্ষপূর্তি উপলক্ষ্যে একটি আবেগঘন এক বার্তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মাস্টার ব্লাস্টার।

‘৮৩’র সেই ঐতিহাসিক জয় ভারতীয় ক্রিকেটকে সমৃদ্ধ করেছে’, আবেগঘন বার্তা মাস্টার-ব্লাস্টারের!
বিশ্বজয়ের বর্ষপূর্তি উপলক্ষ্যে একটি আবেগঘন এক বার্তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মাস্টার ব্লাস্টার।

ভারতীয় ক্রিকেট আজ এক সারা বিশ্বের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছে। কিন্তু সেই ভারতীয় ক্রিকেটের শিকড় বাধা রয়ছে ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়। যা ক্রিকেট বিশ্বে ভারতকে রাজ করতে শিখিয়েছে। ৩৯ বছর আগে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল কপিল দেবের সেদিনের সেই টিম ইন্ডিয়া। কপিল দেবের নেতৃত্বে ভারতীয় দল লর্ডসে দু’বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে হারায়।

আর সেই বিশ্বকাপ জয়ে সকল দেশবাসীর মত আনন্দে মেতেছিলেন স্বয়ং ক্রিকেটের ঈশ্বর শচীন তেণ্ডুলকর। বিশ্ব ক্রিকেটে যিনি বছরের পর বছর রাজ করেছেন। সেদিনের সেই জয় শচীনকে ক্রিকেটে আসতে অনুপ্রেরিত করেছিল, তা তিনি আগেও উল্লেখ করেছেন।

এবার এই বিশ্বজয়ের বর্ষপূর্তি উপলক্ষ্যে একটি আবেগঘন এক বার্তা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মাস্টার ব্লাস্টার। সেখানে তিনি কপিল দেবের বিশ্বকাপ ধরে থাকার সেই আইকনিক ছবি এবং কবির খান পরিচালিত ৮৩ সিনেমার একটি অংশের স্ক্রিনশট তুলে শেয়ার করেছেন। প্রথম ছবিতে দেখা যাচ্ছে কপিল দেব ১৯৮৩ সালের ট্রফি হাতে তুলেছেন। দ্বিতীয় ছবিটি্তে দেখা যাচ্ছে রণবীর সিং-অভিনীত ছবি ৮৩-এর একটি দৃশ্য যা ভারতীয় ক্রিকেটের এই যুগান্তকারী মুহূর্তের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

আরও পড়ুন: [ চেনাই যাচ্ছে না আদনান সামিকে, ওজন ঝরিয়ে অনুরাগীদের চমকে দিলেন সঙ্গীতশিল্পী]

সেই ছবির ক্যাপশনে শচীন লিখেছেন, “জীবনের কিছু মুহুর্ত আপনাকে অনুপ্রেরিত করে এবং আপনাকে স্বপ্ন দেখাতে শেখায়। ১৯৮৩ সালে আজকের দিনে, আমরা প্রথমবার বিশ্বকাপ জিতেছিলাম। সেই মুহূর্ত থেকে আমি জানতাম, আমাকেও তা করতে হবে”।

আরও পড়ুন: [দুস্থ গোবিন্দর জন্মদিনে দেহদানের অঙ্গীকার ‘স্টেশনের অন্নপূর্ণা’ পাপিয়া করের]

আরও পড়ুন: [৬ মাসের টাকা পাননি, প্রযোজকদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ ‘তারক মেহতা’ অভিনেত্রীর]

শচীনের এই সোশ্যাল মিডিয়ার পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়। ইতিমধ্যেই এই পোস্টে ২ লক্ষের বেশি লাইক এবং অজস্র কমেন্ট পড়েছে। একজন ইন্সটা ইউজার লিখেছেন “ভারত ৮৩’র বিশ্বকাপ থেকে ক্রিকেটের স্বীকৃতি পেয়েছে”। অন্য একজন লিখছেন, “সেদিনের সেই ঐতিহাসিক মুহুর্ত আজও ভারতীয় ক্রিকেটকে সমৃদ্ধ করে চলেছে যার রেশ থেকে যাবে আগামীতেও”।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sachin tendulkar shares how indias 1983 world cup win inspired him posts pics