বিপিএলে এবার সলমন-ক্যাটরিনা, গ্ল্যামারাস উদ্বোধনে ‘চ্যালেঞ্জ’ আইপিএলকে

বিপিএল বোধনের মাধ্যমেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন শুরু হয়ে যাবে। এরই মাঝে বিসিবির তরফে জানিয়ে দেওয়া হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানে কোন নক্ষত্ররা পারফর্ম করছেন।

By: Rabiul Islam Biddut Dhaka  Updated: December 5, 2019, 04:27:08 PM

পদ্মাপাড়ে এবার দুর্ধর্ষ বলিউডি শিহরণ! আইপিএলে বলিউড, হলিউড তারকাদের জাঁকালো উদ্বোধন দেখেছে ক্রিকেট বিশ্ব। বাংলাদেশের বিপিএলেও হৃতিক রোশনের মতো সুপারস্টার মঞ্চ মাতিয়ে গিয়েছেন। তবে মার্চের বিপিএলের উদ্বোধন ধারে-ভারে পাল্লা দিতে চলেছে আইপিএলকেও। আইপিএলে খরচ বাঁচানোর তাগিদে এবার জমকালো উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করার কথা ঘোষণা করেছে বিসিসিআই। তবে অন্য পথেই হাঁটার ইঙ্গিত দিল বিপিএল। বলিউডি নাচ-গানের মশলাতেই অনুষ্ঠানের সূচনা গ্ল্যামারাস করে তোলার পথে বিপিএল-এর আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সালমান খান, ক্যাটরিনা কাইফ- এই দুই সেলেব্রিটি আসছেন ঢাকায় বিপিএলের উদ্বোধনে। জমজমাট উদ্বোধন রঙিন করে রাখার দায়িত্ব দুই বলিউড সেলেবের কাছে। সঙ্গে থাকছেন সোনু নিগম, কৈলাশ খেররাও। নক্ষত্রখচিত রাতে মিলেমিশে যাবে বাইশ গজের যুদ্ধ আর রুপোলি পর্দা। সবমিলিয়ে, বাংলাদেশে এখন থেকেই উত্তেজনা তুঙ্গে।

আরও পড়ুন IPL 2019: আইপিএলে থাকছে না উদ্বোধনী অনুষ্ঠান

মাঝে মাত্র কয়টা দিন। তারপরই শুরু হয়ে যাবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ১১ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে ময়দানি লড়াই। তার আগে ৮ ডিসেম্বর হবে বিপিএল উদ্বোধন। অতীতের সমস্ত সংস্করণকে ছাপিয়ে যেতে চলেছে এবারের উদ্বোধন। বলা হচ্ছে এমনটাই। মাঠে হাজির থেকে বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিপিএল বোধনকে ঘিরে মিরপুরে এখন সাজো সাজো রব। বিয়ে বাড়ির মতো সেজে উঠেছে ‘হোম অফ ক্রিকেট।’ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আগেই ঘোষণা করেছিলেন, এবারের বিপিএল বোধন হবে অন্য যে কোনওবারের চেয়ে সেরা। কারণ, এবারের বিপিএলের সঙ্গে যে জড়িয়ে আছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান স্বয়ং! ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গি পাড়ায় জন্মগ্রহণ করেছিলেন বাংলাদেশের স্থপতি। সেই হিসেবে ২০২০-এর ১৭ মার্চ বঙ্গবন্ধু-র জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। এই উপলক্ষে দেশজুড়ে থাকছে একাধিক অনুষ্ঠান। যে অনুষ্ঠানের শরিক থাকবে এবারের বিপিএল-ও। পুরো অনুষ্ঠান ২০২১ সালের ১৭ মার্চ অবধি।

আরও পড়ুন এক টেস্ট খেলেই বিদায়! ইডেনে বিকাশের যন্ত্রণার শরিক হবেন শচীন-সৌরভও

৮ ডিসেম্বর বিপিএল বোধনের মাধ্যমেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন শুরু হয়ে যাবে। এরই মাঝে বিসিবির তরফে জানিয়ে দেওয়া হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানে কোন নক্ষত্ররা পারফর্ম করছেন। সবচেয়ে বড় আকর্ষণ হতে চলেছে বলিউডের ‘ভাইজান’ খ্যাত সালমান খানের উপস্থিতি। বিপিএলে এবারই তাঁকে প্রথমবারের মতো দেখা যাবে। সল্লু ভাইয়ের সঙ্গে থাকবেন গ্ল্যাম-গার্ল ক্যাটরিনা কাইফ। যদিও এর আগেও তাঁকে বিপিএল মঞ্চে দেখা গিয়েছিল।

একদিকে সালমান-ক্যাটরিনা মঞ্চ কাঁপাবেন, অন্যদিকে বাংলাদেশের সঙ্গীত জগতের দুই মহাতারকা জেমস ও মমতাজ সুরের ঝঙ্কার তুলবেন। এই দু-জনের সঙ্গে সুরের জগতের দুই বেতাজ বাদশা ভারতের সোনু নিগম ও কৈলাশ খের। বোঝাই যাচ্ছে, নাচ-গানে ভরপুর এক অনুষ্ঠান উপহার দিতে চলেছে বিপিএল-এর উদ্বোধন।

আরও পড়ুন হাসিনাকে জানানো উচিত ছিল শাকিবের, সাফ জানাচ্ছেন বাংলাদেশের মন্ত্রী

তবে দর্শকদের জন্য কিছুটা দুঃসংবাদই দিয়েছেন বিসিবি সভাপতি। কারণ খুব বেশি হলে হাজার পাঁচেক দর্শক টিকিট কেটে বিপিএল বোধন দেখতে পারবেন। বাকিদের টিভি পর্দায় চোখ রাখা ছাড়া উপায় নেই। কেন দর্শকদের বেশি টিকিট দেওয়া সম্ভব হচ্ছে না? এর ব্যাখ্যা দিয়ে নাজমুল হাসান প্রচারমাধ্যমকে বলেছেন, “অনুষ্ঠানে খুব সীমিত সংখ্যক দর্শককে জায়গা দেওয়া সম্ভব হবে। মঞ্চের পিছন কিংবা সামনেও দর্শকদের রাখা যাবে না। মাঠের ভিতরে পিচ নষ্ট হতে পারে-তাই ঝুঁকি নিতে যাবে না। ভিআইপিদের জন্য নির্দিষ্ট কিছু চেয়ার মাঠে মঞ্চের দু-পাশে থাকবে। যা হিসেব করা হয়েছে, তাতে আট হাজারের বেশি দর্শককে জায়গা দেওয়া কঠিন হয়ে দাঁড়াবে। আমাদের কাউন্সিলর, ক্লাব, স্পন্সর, সরকারি বিভিন্ন সংস্থাকে দিতে হবে। এসব দিয়ে হাজার পাঁচেক টিকিট দর্শককে দিতে পারব।”

বঙ্গবন্ধুর নামে বিশেষ এই বিপিএলে থাকছে না কোনও ফ্রাঞ্চাইজি। পুরো আয়োজনের দেখভাল করছে বোর্ড। বোর্ডের কর্তাব্যক্তিদের হাতেই থাকছে দলগুলোর দায়িত্ব। এরই মাঝে দলগুলো অনুশীলন শুরু করে দিয়েছে। এখন শুধু মাঠে বল গড়ানোর অপেক্ষায় বিপিএল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Salman khan katrina kaif stur studded bpl inauguration sonu nigam

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X