scorecardresearch

বড় খবর

ইস্টবেঙ্গলের ‘ঘরের ছেলে’, সোনার বুটের মালিককে তুলল বেঙ্গালুরু, ট্রান্সফারে চমকের পর চমক

ইস্টবেঙ্গল থেকে উত্থান বিদ্যাসাগর সিংয়ের। খেলেছেন বাংলার হয়েও। সেই তারকাকেই এবার ছিনিয়ে নিল বেঙ্গালুরু এফসি।

একের পর এক সই করিয়েই চলেছে বেঙ্গালুরু এফসি। আসন্ন এএফসি কাপের প্লে অফের আগে চলতি মরশুমে অষ্টম সই করে ফেলল বেঙ্গালুরু। এবার সুনীল ছেত্রীদের ক্লাবেই নাম লেখালেন বিদ্যাসাগর সিং। ইস্টবেঙ্গলের যুব দল থেকে যার উত্থান। ইস্টবেঙ্গলের ইউথ সিস্টেম থেকে উঠে আসা বিদ্যাসাগর জুনিয়র দলের হয়ে যুব আইলিগেও অংশ নিয়েছেন। সেমিফাইনাল এবং ফাইনালে গোল করে দলকে ফাইনালেও তুলেছিলেন।

ইস্টবেঙ্গলের ঘরের ছেলে বনে যাওয়া বিদ্যাসাগর বাংলার হয়ে সন্তোষ ট্রফিতেও অংশ নিয়েছিলেন। সেই তারকাকেই এবার তুলে নিল বেঙ্গালুরু এফসি। বুধবারই বেঙ্গালুরু জানিয়ে দিল তারকা স্ট্রাইকারকে তিন বছরের চুক্তিতে সই করালো তাঁরা।

আরো পড়ুন: ইস্টবেঙ্গল তারকাকে ফ্রি-তে ছিনিয়ে নিল বেঙ্গালুরু! ডামাডোলে ছত্রভঙ্গ লাল হলুদ শিবির

ইস্টবেঙ্গলের জার্সিতে খেলেছেন টানা দুই মরশুম। তারপরেই এক মরশুম আগে নাম লিখিয়েছিলেন ট্রাউ এফসি-তে। ট্রাউ-য়ের জার্সিতেই গতবার আইলিগে সোনার বুট জেতেন মরশুমে ১২ গোল করে।

চতুর্থ ভারতীয় স্ট্রাইকার হিসাবে জাতীয় লিগে সেরা গোলস্কোরার হওয়ার কীর্তি অর্জন করেন গত মরসুমেই। বিদ্যাসাগরের আগে আইলিগে ভারতীয় হিসাবে টপ স্কোরার হওয়ার কীর্তি ছিল বাইচুং ভুটিয়া, রামন বিজয়ন এবং সুনীল ছেত্রীরা। প্ৰথম ভারতীয় তারকা হিসাবে একই মরশুমে ডাবল হ্যাটট্রিক করার বিরল নজিরও গড়েন তিনি ট্রাউয়ের হয়ে। গত বার দুরন্ত পারফরম্যান্স করে বিদ্যাসাগর আইলিগের সেরা ফুটবলারের সম্মানও পান। সেরা আইলিগ একাদশেও জায়গা পান ২৩ বছরের তারকা স্ট্রাইকার।

আরো পড়ুন: মাঠে নামার বার্তা দিয়ে বড় সিদ্ধান্ত শ্রী সিমেন্টের! কর্তার মন্তব্যে আশার আলো

এমন কীর্তি গড়া তারকাকেই তিন বছরের জন্য সই করিয়ে কার্যত চমকে দিল বেঙ্গালুরু এফসি। সেন্ট্রাল ফরোয়ার্ড ছাড়াও দুই ফ্ল্যাংক ধরে খেলতে পারেন মণিপুরী স্ট্রাইকার। এমন তারকাকে দলে পেয়ে উচ্ছ্বসিত বেঙ্গালুরু বস মার্কো পিজ্জাউলিও। ১৫ অগাস্ট এএফসি কাপের প্লে অফে বেঙ্গালুরু নামছে ঈগলস এফসির বিপক্ষে। বিদ্যাসাগরের যোগদানে সুনীলদের আক্রমণভাগ যে আরো জোরালো হল, তা নিয়ে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sc east bengal bidyashagar singh bengaluru fc isl transfer robbie fowler kolkata football