বড় খবর

মাঠে নামার বার্তা দিয়ে বড় সিদ্ধান্ত শ্রী সিমেন্টের! কর্তার মন্তব্যে আশার আলো

East Bengal crisis: ক্লাব লাইসেন্সিং প্রক্রিয়া চালু করে দিল এসসি ইস্টবেঙ্গল। সমস্ত নথি জমা দিতে হবে ৩১ জুলাইয়ের মধ্যে।

মাঠে নামার দিকে একধাপ এগিয়ে গেল ইস্টবেঙ্গল। এমনটাই বার্তা দিল এবার শ্রী সিমেন্ট। ফেডারেশনের তরফে কিছুদিন আগেই ক্লাব লাইসেন্সিংয়ের জন্য চিঠি এসেছিল। তারপরেই লাইসেন্সিং প্রক্রিয়া শুরু করে দিল এসসি ইস্টবেঙ্গল। প্রাথমিক নথি ইতিমধ্যেই জমা দেওয়া হয়েছে লগ্নিকারী সংস্থার তরফে। বাকি নথি জমা দেওয়ার শেষ তারিখ ৩১ জুলাই। এই সময়সীমার মধ্যেই পুরো বিষয়টি সম্পন্ন করে ফেলা হবে, বলে জানানো হয়েছে।

দু পক্ষের মধ্যে বেনজির টানাপোড়েনে বিদ্ধ ভারতীয় ফুটবল। দফায় দফায় গন্ডগোল, বিবৃতি, পাল্টা বিবৃতি, প্রাক্তন ফুটবলারদের বক্তব্য- তার মধ্যেই যেন একটুকরো আশার আলো।

আরো পড়ুন: বেঙ্গালুরুতে হিট, এটিকেতে ফ্লপ ওয়েস্টউড ফের একবার ভারতে! তারকাখচিত দলের দায়িত্বে

এসসি ইস্টবেঙ্গলের সিইও শিবাজী সমাদ্দার ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানালেন, “ফেডারেশনের কাছ থেকে এই মরশুমে চিঠি পাওয়ার পরই লাইসেন্সিং প্রক্রিয়া চালু করে দেওয়া হয়েছে। আমরা বরাবর মাঠে নেমে ফুটবল খেলতে চাই।”

গত মরশুমে লাইসেন্সিং শর্ত পূরণ করতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। তারপরে ফেডারেশনের তরফে রেহাই দিয়ে আইএসএলে অংশগ্রহণ করতে অনুমতি দেওয়া হয়। এই মরশুমে ২৩ জুলাই ইন্ডিয়ান সুপার লিগ, আই লিগ ও দ্বিতীয় ডিভিশনের সব ক্লাবগুলিকে লাইসেন্সিং সংক্রান্ত চিঠি পাঠানো হয়। তারপরেই কোমর বেঁধে নামে বিনিয়োগকারী সংস্থা। তড়িঘড়ি প্রাথমিক কাগজপত্র জমা করে দেওয়া হয়। বাকি নথি ৩১ তারিখের মধ্যেই পাঠিয়ে দেওয়া হবে।

আরো পড়ুন: হাবাসের ISL চ্যাম্পিয়নকে তুলে ঝটকা বেঙ্গালুরুর! চার মরশুম পর কলকাতা ছাড়লেন তারকা

বিনিয়োগকারী সংস্থার এক কর্তা বলছিলেন, “মাঠে নামার রাস্তা তৈরি করে রাখা হল। পরে দুই পক্ষের মধ্যে মীমাংসা মিটলেও লাইসেন্সিং না থাকলে মাঠেই নামতে পারতাম না আমরা। ভবিষ্যতে যাতে সেরকম জটিলতায় না পড়তে হয় তাই লাইসেন্সিং চিঠি আসতেই উদ্যোগী হয়েছি আমরা।”

জানা গিয়েছে, লাইসেন্সিং প্রক্রিয়া চালু করলেও চুক্তি নিয়ে এখনো অনড় শ্রী সিমেন্ট। তাঁদের এখনো বক্তব্য, সই না করলে কিছুই এগোনো হবে না। জানা গিয়েছে, রিলায়েন্স এবং মুখ্যমন্ত্রীর প্রতিনিধির তরফে ইস্টবেঙ্গলের সঙ্গে আলোচনা চালানো হচ্ছে। শ্রী সিমেন্টের আইনি দলের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে।

বরফ হয়ত গলছেই, সেই আশার সূচনাই হয়ত দিয়ে গেল ক্লাব লাইসেন্সিং প্রক্রিয়ায় এসসি ইস্টবেঙ্গল ফাউন্ডেশনের অংশগ্রহণ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc east bengal initiates club licensing process after aiff letter amidst tussel between club and investor shree cement

Next Story
৫৫৬ গ্রাম অলিম্পিক স্বর্ণপদকের দাম মাত্র ৬৬ হাজার! বাজারমূল্য কেন এত কম, জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com