ধাওয়ানের ফিফটিতেও ম্যাচ হারল ভারতীয়-এ দল

নিয়ম করে এদিনও বৃষ্টির কারণে খেলা ৪৩ ওভারে কমিয়ে আনা হয়েছিল। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা-এ দল ২৫ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৩৭ তুলে ফেলেছিল।

By: Trivandrum  Published: September 5, 2019, 6:47:56 PM

এ দলের হয়ে খেলতে নেমেই রানের মধ্যে ফিরলেন শিখর ধাওয়ান। ৪৩ বলে ৫২ রানের গুরুত্বপূর্ণ ইনিংসও খেললেন তারকা বাঁ হাতি। কিন্তু তবুও দলকে হারতে হল প্রথমবার। টানা তিন ম্যাচ জিতে সিরিজ আগেই জিতে নিয়েছিল ভারতীয়-এ দল। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে বেসরকারি ওয়ান ডে সিরিজে ভারতীয়-এ দল হোয়াইটওয়াশ সম্পন্ন করতে পারে কিনা, সেটাই ছিল দেখার। তবে চতুর্থ ম্যাচে অল্পের জন্য হেরে বসল ভারত।

নিয়ম করে এদিনও বৃষ্টির কারণে খেলা ৪৩ ওভারে কমিয়ে আনা হয়েছিল। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা-এ দল ২৫ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময়ে স্কোরবোর্ডে ১৩৭ তুলে ফেলেছিল। তারপরে তুমুল বৃষ্টিতে ফের একবার খেলা বন্ধ হয়ে যায়। ভারতের রান তাড়া করতে নেমে ২৫ ওভারে ভিজেডি পদ্ধতিতে জয়ের টার্গেট দাঁড়ায় ১৯৩ রান। তবে ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ২৫ ওভারে ১৮৮ রানের বেশি তুলতে পারেনি ভারত।

আরও পড়ুন ব্যাটে ইশান কিষানের ঝড়, দ্বিতীয় ওয়ানডে-তেও জয় ভারতীয়-এ দলের

মণীশ, শিবমের ব্যাটে ভর করে দক্ষিণ আফ্রিকা-এ’কে হারাল ভারত-এ

ওভার পিছু প্রায় ৮ রানের কাছাকাছি রান তাড়া করতে নেমে ধাওয়ান বাদে কোনও ব্য়াটসম্যান সেভাবে রান করতে পারেনি। প্রশান্ত চোপড়া ও শ্রেয়স গোপাল দুজনেই ২৬ করেন। গত ম্যাচের নায়ক শিবম দুবের এদিনের অবদান ১৭ বলে ৩১ রান। দক্ষিণ আফ্রিকান বোলারদের মধ্যে আনরেখ নর্টৎজে, মার্কো জানসেন এবং লুথো সিম্পালা ৩ উইকেট করে দখল করেছেন।

তার আগে দক্ষিণ আফ্রিকান-এ দলের ব্যাটসম্যানদের প্রায় প্রত্যেকেই রান পেয়েছেন। রেজা হেনড্রিক্স ৬০ করার পরে ব্রিৎজকে (২৫), তেম্বা বাভুমা (২৮) এবং হেনরিখ ক্লাসেন (২১) দলকে ১৩৭ রানে পৌঁছে দেন। ৪ রানে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা। ম্যাচের সেরা আনরেখ নর্টৎজে।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Shikhar dhawans went in vain as india a suffered a narrow loss to south africa a

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X