scorecardresearch

বড় খবর

রোহিতের ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ শোয়েব, দিলেন নতুন নাম

অ্যাসেজে স্মিথ গোটা সিরিজে ৭৭৪ রান করে নজির তৈরি করেছেন সম্প্রতি। রোহিত ভবিষ্যতে সেই রেকর্ডও ছাপিয়ে যাবে, এমনই ভবিষ্যৎবাণী করে রাখছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস।

Rohit Sharma
রোহিতের ইনিংসকে কুর্নিশ প্রত্যেকের (টুইটার)

সীমিত ওভারের ক্রিকেটের দাপট এবার টেস্টেও। রোহিত শর্মার রাজকীয় টেস্ট শতরানের হ্যাংওভারে আচ্ছন্ন ক্রিকেট বিশ্ব। জাতীয় দলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্ধর্ষ শুরুয়াত এনে দিয়েছে রোহিত-মায়াঙ্কের দুর্দান্ত পার্টনারশিপ। এর মধ্যেই রোহিত শর্মার নতুন নামকরণ করে ফেললেন শোয়েব আখতার। জানিয়ে দিলেন, রোহিতের নাম হওয়া উচিত ‘গ্রেট রোহিত শর্মা’।

বিশাখাপত্তনম টেস্টে বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে ১১৫ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে দেড়শো পূর্ণ করে ১৭৬ রানে আউট হয়ে যান তিনি। কেশব মহারাজের বলে রোহিত আউট হয়ে গেলেও মায়াঙ্ক ডাবল সেঞ্চুরি করে এখনও ব্যাটিং করছেন। এরপরেই শোয়েব আখতার জানিয়েছেন, “রোহিতকে নামের আগে জি যোগ করতে বলেছিলাম। জি-এর অর্থ গ্রেট। ক্রিজে যাওয়ার সময় নিজস্ব ভঙ্গিতেও ওর ব্যাট করা উচিত। ওকে মনে করতে হবে, যেন ওই যেন ভারতের সেরা ব্যাটসম্যান।”

আরও পড়ুন ময়ঙ্ক-রোহিতের ব্য়াটে ভাঙল ১৫ বছরের পুরনো বীরু-গম্ভীরের রেকর্ড

শোয়েব আখতার নিজের ইউটিউব চ্যানেলে আরও জানিয়েছেন, বিরাট কোহলি- স্টিভ স্মিথরা যে ঘরানায় ভয়ডরহীন ব্যাটিং করে, সেভাবেই রোহিত ব্যাট হাতে দৃষ্টান্ত স্থাপন করছে। অকুতোভয় ক্রিকেট ব্র্যান্ডের সঙ্গে প্রতিভার সংমিশ্রণেই টেস্ট ক্রিকেটে এঁরা এত ভাল পারফর্ম করতে পারছে।

আরও পড়ুন শেষ দু’বছর ধরেই ওপেনিংয়ের জন্য় প্রস্তুত ছিলাম: রোহিত শর্মা

অ্যাসেজে স্মিথ গোটা সিরিজে ৭৭৪ রান করে নজির তৈরি করেছেন সম্প্রতি। রোহিত ভবিষ্যতে সেই রেকর্ডও ছাপিয়ে যাবে, এমনই ভবিষ্যৎবাণী করে রাখছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস। শোয়েব আখতারের ভবিষ্যৎবাণী, ভবিষ্যতে ভারত যখন ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে, তখন সেই সিরিজে রোহিত ১০০০ রান করে ফেলবে। স্মিথের রেকর্ড পেরিয়ে যাবে রোহিত।

প্রসঙ্গত, টেস্ট কেরিয়ারে প্রথমবার ওপেন করতে নেমেই রোহিতের ব্য়াটে রানের ফুলঝুরি। মায়াঙ্ক আগারওয়াল-রোহিত শর্মার ওপেনিং পার্টনারশিপে বিশাখাপত্তনমের স্টেডিয়ানমে উঠল ৩১৭ রান। ১৫ বছর আগে গৌতম গম্ভীর-বীরেন্দ্র শেওয়াগের ওপেনিং জুটির রানসংখ্যাকে এই ম্যাচেই পেরিয়ে গেলেন দু-জনে। কানপুরে এই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই বীরু-গৌতির ওপেনিং জুটিতে ২১৮ রান এসেছিল।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Shoaib akhtar hails rohit sharmas superb batting against south africa