সৌরভকে পাঠানো চ্যাপেলের মেইলের কথা জানতেন বীরু

২০০৫-এ জিম্বাবোয়ে সফরের সময় সৌরভের বিরুদ্ধে তোপ দেগে বিসিসিআই-কে মেইল পাঠিয়েছিলেন চ্যাপেল। চ্যাপেলের কার্যকলাপের আঁচ আগে থেকেই সৌরভ পেয়ে গিয়েছিলেন । সৌজন্যে বীরেন্দ্র শেহওয়াগ।

By: Kolkata  Updated: April 21, 2018, 03:37:11 PM

সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও গ্রেগ চ্যাপেলের কুখ্যাত ই-মেইল এপিসোড আজও ভারতীয় ক্রিকেটর চর্চিত ইস্যু। ২০০৫-এ টিম ইন্ডিয়ার হেডস্যার ছিলেন চ্যাপেল।২০০৫-এ জিম্বাবোয়ে সফরের সময় সৌরভের বিরুদ্ধে তোপ দেগে বিসিসিআই-কে মেইল পাঠিয়েছিলেন চ্যাপেল। চ্যাপেলের কার্যকলাপের আঁচ আগে থেকেই সৌরভ পেয়ে গিয়েছিলেন । সৌজন্যে বীরেন্দ্র শেহওয়াগ। বীরুই সৌরভকে জানিয়েছিলেন যে তাঁর কোচ ক্যাপ্টেনের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নিচ্ছেন।

আরও পড়ুন-আইপিএল ২০১৮: গেইলকে নিয়ে বীরুর ‘If You Don’t Love Me’ মিম

শুক্রবার ক্রীড়া বিশেষজ্ঞ বোরিয়া মজুমদার ইলেভেন গডস অ্যান্ড আ বিলিয়ন ইন্ডিয়ান্স বইটি প্রকাশ করেন। অনুষ্ঠান উপলক্ষ্যে পাওয়া গিয়েছিল শেহওয়াগকে। কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর এদিন পুরো ঘটনার বর্ণনা দিয়ে  বললেন, “ আমি ফিল্ডিংয়ের সময় বিশ্রাম নিতাম। অন্তত পক্ষে পাঁচ ওভারের পর আমার একটা ব্রেক লাগত। আমি আম্পায়ারকেই বলেই রাখতাম যে, আমার পেটের অবস্থা ভাল নয়, আমাকে মাঠ ছেড়ে যেতে হতে পারে। আমি গ্রেগের পাশেই বসে ছিলাম। দেখছিলাম যে, ও বিসিসিআই-কে একটা মেইল মারফত কিছু একটা লিখছিল। আমি দাদাকে গিয়ে ব্যাপারটা জানাই। বলেছিলাম যে, চ্যাপেল সিরিয়স কিছুই লিখছে।”

আরও পড়ুন-আইপিএল ২০১৮: ফ্যানের বয়স ৯৩, শুধু শেহওয়াগের জন্য মাঠ এলেন

এই অনুষ্ঠানেই বীরু বলেন যে, ২০০২-তে ভারতের ইংল্যান্ড সফরের সময়, সৌরভ ও জন রাইট তাঁকে জোর করেন ইনিংস ওপেন করার জন্য। শেহওয়াগ জানানা, “আমি সৌরভকে বলেছিলাম আচ্ছা আমি কেন ওপেন করব? উত্তরে সৌরভ বলেছিল যে, তুমি ওয়ান-ডে-তে ওপেনার হিসেবে ব্যাট করেছ ও তোমার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। এরপর আমি ফের জিজ্ঞাসা করি, আচ্ছা তেন্ডুলকর এক দশক ধরে ওপেন করে আসছে, তুমিও ৯৮ থেকে ওপেন করছ. তাহলে কেন আমাকে মিডল অর্ডারে পাঠিয়ে তোমরা ওপেন করছ না? তখন আমাকে বলা হয় যে, আমি যদি টেস্ট খেলতে চাই, তাহলে এটাই আমার একমাত্র জায়গা। আমাকে আর একটা প্রশ্ন করতেও বারণ করা হয়। বলা হয়, ওপেন না-করলে আমাকে বেঞ্চে বসতে হবে। আমি শুধু বলেছিলাম, দাদা আমাকে একটা প্রতিশ্রুতি কর, আমি ওপেনার হিসেবে তিন-চারটে ম্যাচে ব্যর্থ হই, তাহলে আমাকে তুমি মিডল অর্ডারে খেলাবে।এরপর আমি জন রাইটকে বলেছিলাম দেখবেন দাদা যেন প্রতিশ্রুতি রাখে” বীরু অতীতের কথা শেয়ার করতে গিয়ে আরও বললেন, “ আমি প্রথম ম্যাচে নেমেই লর্ডসে ৮৪ করেছিলাম। এরপর তেনডুলকর, সৌরভ ও দ্রাবিড় আমাকে বলে তুমি সবচেয়ে বোকা। আমি জানতে চাইলাম কেন? ওরা বলল আজ পর্যন্ত কেউ লর্ডসে নেমে প্রথম ম্যাচে সেঞ্চুরি করেনি। তুমি সেই সুযোগ হাতছাড়া করলে। আমি বলেছিলাম ৮৪-তেই আমি খুশি।”

 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly about greg chappells email to bcci says virender sehwag

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
GOOD NEWS
X