scorecardresearch

সৌরভ-জয় শাহ কোহলির অন্যায় সহ্য করবেন না! খোলাখুলি বিস্ফোরণ পাক তারকার

সৌরভ-জয় শাহের বোর্ড সকলকেই সমান চোখে দেখেন। এমনটাই জানিয়ে দিলেন এবার পাক স্পিনার দানিশ কানেরিয়া। কোহলিকম দিলেন বার্তা।

দলের সিনিয়র তারকাদের সঙ্গে কোহলির দুর্ব্যবহার নিয়ে প্রচারমাধ্যমে বেশ কিছুদিন ধরেই লেখালেখি হচ্ছে। একাধিক সংবাদমাধ্যমে লেখা হয়েছিল, কোহলির ব্যবহারে অতিষ্ট হয়ে পূজারা, রাহানে, অশ্বিনের মত সিনিয়র তারকারা নাকি বোর্ডের কাছে অভিযোগ জানিয়েছেন। এমন ঘটনার পরেই কোহলির অধিনায়কত্ব প্রশ্নের মুখে পড়ে গিয়েছে।

এমন খবরে তোলপাড় শুরু হতেই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়া সরাসরি জানালেন, সৌরভ, জয় শাহদের ভারতীয় বোর্ড কোনও অন্যায়কে প্রশ্রয় দেবে না। সেই সঙ্গে কানেরিয়া জানিয়েছেন, ক্রিকেটারের নামের ওপর নয় বরং ভারতীয় বোর্ড সমস্ত তারকাদের সমান চোখে দেখে। যেটা পাকিস্তানে হয় না।

আরও পড়ুন: মর্গ্যানকে বাদ দিক কেকেআর! জোড় হাতে শাহরুখের দলকে আর্জি তারকার

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের প্রাক্তন স্পিনার বলেছেন, “বিসিসিআই সচিব জয় শাহ এবং সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় কোনও অন্যায় প্রশ্রয় দেবেন না। এই কারণেই কোহলির নেতৃত্ব বর্তমানে সঙ্কটে পড়ে গিয়েছে। নাম দেখে নয়, বরং প্রত্যেক ক্রিকেটারকেই ভারতীয় বোর্ডে সমান গুরুত্ব দিয়ে দেখা হয়। পাকিস্তানে অবশ্য অন্য প্রথা চালু রয়েছে। ভারতে এমনটা হবে না, কারণ ওঁদের বোর্ডের শীর্ষে রয়েছে একজন শীর্ষস্থানীয় ক্রিকেটার। সৌরভ ভারতীয় ক্রিকেটকে আগেই বদলে দিয়েছিল। ও সকলকে সমান চোখে দেখে। ভবিষ্যতে কোনও ক্রিকেটার যাতে সতীর্থদের অমর্যাদা করতে না পারে, সেটাই নিশ্চিত করবে বিসিসিআই।”

কোহলির আক্রমণাত্মক নেতৃত্বের প্রশংসা করেও কানেরিয়া বলেছেন, সতীর্থদের সঙ্গে খারাপ ব্যবহার করা উচিত হয়নি। বরং কোহলিকে পূর্বসূরি ধোনির কাছ থেকেও শিক্ষা নেওয়ার পরামর্শ দিয়েছেন কানেরিয়া। জানিয়েছেন, আসন্ন টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে কোহলি যেন সতীর্থদের সঙ্গে সঠিক আচরণ করেন।

আরও পড়ুন: মাঝমাঠে বল হাঁকাতে ছুটলেন ফিলিপস! আইপিএলে বেনজির দৃশ্য মুহূর্তে ভাইরাল, দেখুন ভিডিও

“অধিনায়কত্ব করার সময় কোহলি যে আক্রমণাত্মক ব্যবহার করে, এটা সকলেই জানে। তবে নিজেদের দলের ক্রিকেটারদের সঙ্গে খারাপ ব্যবহার একদম ই অনভিপ্রেত। ধোনি নেতৃত্বে যে সংস্কৃতির আমদানি করেছিল, সেটাই কোহলির অনুসরণ করা উচিত। জয় হোক বা পরাজয় ধোনি সবসময় সতীর্থদের ব্যাক করেছে। সামনেই টি২০ বিশ্বকাপ। অশ্বিনও স্কোয়াডে রয়েছে। কোহলিকে দলের সকলের প্রতি আচরণের সময় অনেক সতর্ক থাকতে হবে।” জানিয়েছেন পাকিস্তানের হয়ে ৬১টি টেস্ট এবং ১৯টি ওয়ানডে ম্যাচে খেলা তারকা। দুই ফরম্যাটে যাঁর উইকেট সংখ্যা যথাক্রমে ২৬১ এবং ১৫টি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly jay shahs bcci will not tolerate virat kohlis misbehavior with others says former pakistan spinner danish kaneria