ধোনির ভবিষ্য়ত নিয়ে নির্বাচক আর বিরাট সিদ্ধান্ত নিক: সৌরভ গঙ্গোপাধ্য়ায়

ধোনি কি অবসর নেবেন, নাকি খেলা চালিয়ে যাবেন? ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায় মনে করছেন যে, ধোনির ভবিষ্য়তের সিদ্ধান্ত নিক বিরাট কোহলি ও নির্বাচকরা।

By: Kolkata  Updated: September 17, 2019, 01:20:17 PM

কী হবে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্য়ৎ? এই একটা প্রশ্নই বিশ্বকাপের পর থেকে ঘোরপাক খাচ্ছে অনেকেরই মনে। তিনি কি অবসর নেবেন, নাকি খেলা চালিয়ে যাবেন? ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায় মনে করছেন যে, ধোনির ভবিষ্য়তের সিদ্ধান্ত নিক বিরাট কোহলি ও নির্বাচকরা। সোমবার টাটা স্টিল কলকাতা ২৫-কে-র ষষ্ঠ সংস্করণের উদ্বোধনী ইভেন্টে এসেছিলেন সিএবি প্রেসিডেন্ট। সেখানে এসেই এই কথা বললেন সোরভ।

ধোনির প্রসঙ্গে প্রাক্তন সতীর্থর মন্তব্য়, “আমি জানি না ধোনিকে নিয়ে নির্বাচকরা বা বিরাট কী ভাবছে, ওরাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্য়ক্তি এ বিষয়ে কথা বলার জন্য়। ওরাই ধোনিকে নিয়ে সিদ্ধান্ত নিক।” অন্য়দিকে সৌরভের চোখে বিরাটই এই মুহূর্তে বিশ্বের সেরা ব্য়াটসম্য়ান। সদ্য়সমাপ্ত অ্যাশেজে স্টিভ স্মিথের মহাকাব্যিক ইনিংস দেখার পরেও বিরাটেই মজে রয়েছেন দাদা। তিনি বললেন, “কিছু প্রশ্নের উত্তর হয় না। সবটাই পারফরম্য়ান্স। এই মুহূর্তে বিরাটই বিশ্বের সেরা। এতেই আমরা খুশি। ওর হয়ে রেকর্ডই কথা বলে। ২৬টি টেস্ট সেঞ্চুরি অভাবনীয়।” চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজে ভারতকেই এগিয়ে রাখছেন সৌরভ। তাঁর সংযোজন, “ঘরের মাঠে ভারত ভয়ঙ্কর ভাল টিম। শেষ কয়েক বছর ধরেই তাদের হারানো অত্য়ন্ত কঠিন।

আরও পড়ুন: ধোনিকে ছাড়াই এগিয়ে যেতে হবে টিম ইন্ডিয়াকে, জানিয়ে দিলেন সৌরভ

 টাটা ২৫-কের নয়া জার্সি হাতে সৌরভ গঙ্গোপাধ্য়ায় টাটা ২৫-কের নয়া জার্সি হাতে সৌরভ গঙ্গোপাধ্য়ায়

এই ইভেন্টেই সৌরভের থেকে জানতে চাওয়া হয়েছিল, তিনি জাতীয় দলের কোচিং নিয়ে কী ভাবছেন? কারণ  সৌরভ বরাবরই বলে এসেছেন যে, তিনি ভারতীয় দলের কোচ হতে চান। কোচ হিসেবে নিজেকে দেখতে চান সৌরভ। তবে এখনই নয়। দেশের সর্বকালের অন্য়তম সফল অধিনায়ক বলছেন, “আমি এখনও কোচই। আইপিএলে দিল্লি ক্য়াপিটালসের দায়িত্বে রয়েছি। গত বছর ওই দলের হয়ে আমার প্রথম মরসুমটা দুরন্ত কেটেছে। শেষ সাত বছরে দিল্লি প্রথমবার সেমিফাইনালে উঠেছে। এটা অত্য়ন্ত ভাল। ভারতীয় দলে এখন একজন কোচ রয়েছেন। আগে তাঁর কাজ শেষ হোক, তারপর ভাবা যাবে।”

আরও পড়ুন: ধোনির বাদ পড়ায় অবাক নন সৌরভ, উচ্ছ্বসিত প্রশংসা কোহলিরও

অন্য়দিকে শেষ পাঁচ বছরের মতো এবারও শীতকালীন ২৫-কে ম্য়ারাথম দেখবে কলকাতা। আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই ইভেন্ট। ১০০,০০০ মার্কিন ডলার মূল্য়ের এই দৌড়ে মোট পাঁচটি ক্য়াটাগরি (২৫ কে রান, ওপেন ১০কে রান, আনন্দ রান, সিনিয়র সিটিজেন্স রান, চ্য়াম্পিয়ন্স উইথ ডিস্য়াবিলিটি) মিলিয়ে ১৫,০০০ রানার অংশ নেবেন বলেই মনে করা হচ্ছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav ganguly says virat kohli selectors should decide on ms dhonis future141691

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং