scorecardresearch

বড় খবর

প্রত্যেক সিরিজেই গোলাপি টেস্ট চাইছেন সৌরভ

ইডেনে গোলাপি বলের প্রথম টেস্ট খেলার আগে বিসিসিআইয়ের তরফে সর্বত্র মার্কেটিংয়ের ব্যবস্থা করা হয়েছিল। ইডেনে মহা-সাফল্যের পরে সৌরভ পিঙ্ক বলে ক্রিকেটকে নিয়ে আরও পরিকল্পনা রয়েছে সৌরভের।

sourav ganguly
বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (এক্সপ্রেস ফোটো)

গোলাপি বলে জমানা শুরু হয়ে গিয়েছে। ক্যাপ্টেন কোহলির অধিনায়কত্বে ভারত প্রতিটি টেস্ট সিরিজেই একটি করে পিঙ্ক টেস্ট খেলুক, এমনটাই চাইছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দিন-রাতের টেস্টে বিশ্বেপ কুলীন দেশগুলি আগেই খেলেছে। গত মাসে ভারত সেই পথেই হেঁটেছে। বাংলাদেশের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সে ঐতিহাসিক দিন-রাতের টেস্ট ম্যাচ খেলেছে।

সৌরভ আগেই জানিয়েছিলেন, গোলাপি টেস্টে দর্শকসংখ্যা অনেক বেশি হবে। মহারাজের সেই কথা সত্যি প্রমাণ করেই ইডেনের গ্যালারিতে হাজির থেকেছে ভরা দর্শক। তৃতীয় দিন খেলা মাত্র ৪৭ মিনিট গড়ালেও স্টেডিয়াম থেকেছে কানায় কানায় পূর্ণ।

আরও পড়ুন গোটা দেশেই গোলাপি বলের টেস্ট প্রয়োজন, বলছেন সৌরভ

দ্য উইক-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ জানিয়েছেন, “গোলাপি টেস্টের ভবিষ্যৎ নিয়ে আমি বেশ আশাবাদী। এভাবেই টেস্ট ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে হবে। প্রতিটি টেস্ট নয়, তবে সিরিজের একটি ম্যাচ গোলাপি বলে খেলা হওয়া উচিত।”

ইডেনে গোলাপি বলের প্রথম টেস্ট খেলার আগে বিসিসিআইয়ের তরফে সর্বত্র মার্কেটিংয়ের ব্যবস্থা করা হয়েছিল। ক্রিকেট থেকে সিনেমা, রাজনীতি ইডেনে ঐতিহাসিক টেস্টের সাক্ষী থাকতে হাজির ছিলেন সবাই! প্রথমবার বাংলাদেশের হয়ে টেস্ট স্কোয়াডের প্রত্যেককে যেমন আমন্ত্রণ জানানো হয়েছিল, তেমনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন। শচীন, লক্ষ্মণ সহ প্রাক্তন মহাতারকারাও উপস্থিত ছিলেন টেস্টে।  গোটা বিশ্বেই সাড়া ফেলে দিয়েছে ইডেনে গোলাপি বলের টেস্ট। ইডেনে মহা-সাফল্যের পরে সৌরভ পিঙ্ক বলে ক্রিকেটকে নিয়ে আরও পরিকল্পনা রয়েছে সৌরভের।

আরও পড়ুন দিন-রাতের টেস্ট: গোলাপি বল নিয়ে কী বলছেন সৌরভ-কোহলি? দেখুন সেই ভিডিও

বোর্ড সভাপতি জানিয়েছেন, “নিজের অভিজ্ঞতার কথা বোর্ডের সঙ্গে শেয়ার করব। দেশের অন্য ভেন্য়ুতেও এই টেস্ট আয়োজন করার বিষয়ে চিন্তাভাবনা করছি।” পাশাপাশি তিনি জানাচ্ছেন, “ইডেন টেস্টের পরে আমরা তৈরি। গ্যালারিতে পাঁচ হাজার দর্শকের সামনে কোনও ক্রিকেটারই খেলতে চায় না।”

কোহলি আগেই অবশ্য জানিয়েছিলেন, গোলাপি বলে টেস্ট নিয়ম করে নয়, বরং নিয়মের বাইরে ব্যতিক্রম হিসেবেই রাখা হোক।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly wants every series to have a pink test