শাস্ত্রী কী করেছে? সাংবাদিক সম্মেলনে ইঙ্গিতপূর্ণ জবাব সৌরভের

সৌরভের সঙ্গে রবি শাস্ত্রীর ব্যক্তিগত সম্পর্ক যে মোটেই ভাল নয়, তা সর্বজনবিদিত। ২০১৬ সালে কোচ নির্বাচনের দায়িত্বে থাকা সৌরভ, শচীনের উপদেষ্টা কমিটি শাস্ত্রীর পরিবর্তে কোচ হিসেবে বেছে নিয়েছিল অনিল কুম্বলেকে।

By: Kolkata  Published: October 21, 2019, 1:33:35 PM

সাংবাদিক সম্মেলনেই এবার রবি শাস্ত্রীকে নিয়ে মস্করা সৌরভের। সাংবাদিকদের তরফে প্রশ্ন রাখা হয়েছিল, “আপনি কী শাস্ত্রীর সঙ্গে কথা বলেছেন?” প্রত্যুত্তরে সৌরভের রসালো জবাব, “কেন? উনি কী করেছেন এখনও পর্যন্ত?” তারপরেই ভরা সাংবাদিক সম্মেলনে হাসির রোল। বিসিসিআই সভাপতি পদে আপাতত তিনি মনোনীত হয়েছেন। ২৩ তারিখে বিসিসিআই নির্বাচনের দিনেই সৌরভ সভাপতি পদে সরকারিভাবে আসীন হবেন। সেদিনই সুপ্রিমকোর্ট নিযুক্ত ক্রিকেট প্রশাসকমণ্ডলীর কাছ থেকে দায়িত্বভার তুলে নেবে বোর্ড নির্বাচনের জয়ী পদপ্রার্থীরা।

ঘটনাচক্রে, সৌরভের সঙ্গে রবি শাস্ত্রীর ব্যক্তিগত সম্পর্ক যে মোটেই ভাল নয়, তা সর্বজনবিদিত। ২০১৬ সালে কোচ নির্বাচনের দায়িত্বে থাকা সৌরভ, শচীনের উপদেষ্টা কমিটি শাস্ত্রীর পরিবর্তে কোচ হিসেবে বেছে নিয়েছিল অনিল কুম্বলেকে। সেই সময় প্রকাশ্যেই একে অন্যের বিপক্ষে উষ্মা প্রকাশ করেছিলেন। সৌরভ সেই সময় সংবাদমাধ্য়মে বলেছিলেন, “শাস্ত্রী যদি মনে করেন, ওঁর কোচ না হওয়ার পিছনে আমি, তাহলে উনি মূর্খের স্বর্গে বাস করছেন।”

আরও পড়ুন ‘ইয়ো-ইয়ো’ টেস্টের সময় তুমি প্রেসিডেন্ট থাকলে ভাল হতো, সৌরভকে বললেন যুবি

তারপরে অবশ্য গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। কোচ হিসেবে অনিল কুম্বলের সঙ্গে মন কষাকষি শুরু হয়েছিল বিরাট কোহলির। ক্যাপ্টেনের বিরাগভাজন হওয়ার পরে কুম্বলে নিজেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান। কোচ হিসেবে পুনর্বহাল করা হয় শাস্ত্রীকেই। বিশ্বকাপের পরে ভাবা হয়েছিল শাস্ত্রীর পরিবর্তে নতুন কোনও কোচের পথে হাঁটবে বিসিসিআই। তবে কপিল দেব, অংশুমান গায়কোয়াড়দের উপদেষ্টা কমিটি বেছে নেয় সেই শাস্ত্রীকেই। যা নিয়ে বিতর্ক এখনও চলছে।

আরও পড়ুন প্রেসিডেন্ট সৌরভের থেকে ভাল ইনিংসের অপেক্ষায় শচীন

ঘটনা যাইহোক, ক্যাপ্টেন বিরাট কোহলিকে সৌরভ ইতিমধ্যেই বার্তা দিয়েছেন। আইসিসি টুর্নামেন্ট জয়কে পাখির চোখ করার পরামর্শ দিয়েছেন সৌরভ। মুম্বই পর্ব সেরে কলকাতা ফিরে সাংবাদিক সামনে তিনি জানিয়ে দিয়েছেন, “এখন ভারত অনেক পরিণত দল। তবে আইসিসি টুর্নামেন্টের বিষয়ে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। ভারতীয় দলে প্রতিভার কোনও অভাব নেই। আমরা বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছি। তবে বিরাটকে এই বিষয়টা নিয়ে ওয়াকিবহাল হতেই হবে। এটা কেবলমাত্র বোর্ডরুমে হয়না।”

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sourav gangulys hilarious response in context of ravi shastri meet up

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং