scorecardresearch

সৌরভের চার দেশের টুর্নামেন্ট ফ্লপ হবে, বলছেন লতিফ

সৌরভ ফাঁস করেছিলেন ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া সহ অন্য একটি শীর্ষসারির দেশকে নিয়ে চার দেশীয় টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যেই এই নিয়ে ইসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে একপ্রস্থ আলোচনাও হয়েছে।

সৌরভের চার দেশের টুর্নামেন্ট ফ্লপ হবে, বলছেন লতিফ
সৌরভ গঙ্গোপাধ্যায় ও রশিদ লতিফ (টুইটার)

সৌরভ গঙ্গোপাধ্যায়ের চারদেশীয় টুর্নামেন্টের ফর্মুলা আইসিসি-র বিগ থ্রি-র মতোই পুরোপুরি ফ্লপ হবে। জানিয়ে দিলেন পাকিস্তানের প্রাক্তন তারকা রশিদ লতিফ। চারদেশীয় টুর্নামেন্ট আয়োজন করে আইসিসি-র বাকি সদস্য দেশগুলোকে কোনঠাসা করে ফেলার প্রয়াস শুরু হয়েছে, এমন আশঙ্কাও ব্যক্ত করলেন প্রাক্তন উইকেটকিপার।

গত সপ্তাহেই সৌরভ ফাঁস করেছিলেন ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া সহ অন্য একটি শীর্ষসারির দেশকে নিয়ে চার দেশীয় টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যেই এই নিয়ে ইসিবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে একপ্রস্থ আলোচনাও হয়েছে, জানিয়েছিলেন বিসিসিআইয়ের সভাপতি। শহরে সাংবাদিকদের মুখোমুকি হয়ে মহারাজ বলেছিলেন, “অস্ট্রেলিয়া, ইন্ডিয়া, ইংল্যান্ডের সঙ্গে অন্য একটি শীর্ষসারির দলকে নিয়ে সুপার সিরিজ আয়োজন করা হবে। ২০২১ থেকে এই সিরিজ চালু হবে। এই টুর্নামেন্ট প্রথমবার আয়োজন করা হবে ভারতে।”

আরও পড়ুন সৌরভের হস্তক্ষেপ, রঞ্জিতে খেলতে হবে না বুমরাকে

সৌরভের এমন পরিকল্পনার এবার তীব্র বিরোধীতা করে রশিদ লতিফ নিজের ইউটিউব ভিডিওতে সাফ জানান, “এই সিরিজ আয়োজন করার মাধ্যমে আইসিসির অন্য সদস্য দেশগুলিকে বিচ্ছিন্ন করে দিতে চায় এই চার দেশ। যেটা মোটেই ক্রিকেটের পক্ষে ভাল খবর নয়। তবে আমার মতে, এই সিরিজ পুরোপুরি ফ্লপ হবে বিগ থ্রি ফর্মুলার মতো।”

ঘটনাচক্রে, প্রস্তাবিত এই সুপার সিরিজ নিয়ে আইসিসি-র সঙ্গেও সংঘাতের আবহ তৈরি হতে চলেছে। সদস্য দেশগুলিকে নিয়ে বিশ্ব পর্যায়ের ৫০ ওভারের একটি টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা রয়েছে আইসিসিরও। তারই পালটা হিসেবে বিশ্ব ক্রিকেটের ‘বিগ থ্রি’ দেশ এই টুর্নামেন্ট খেলার পথে।

আরও পড়ুন ব্যাট হাতে জাদেজার ফর্ম ভরসা জোগাচ্ছে সৌরভকে

ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড নিজেদের বিবৃতিতে জানিয়েছে, “বিশ্বের প্রথমসারির অন্যান্য ক্রিকেট খেলিয়ে দেশের সঙ্গে প্রায়ই আমাদের বৈঠক হয়ে থাকে। এখানে ক্রিকেটের বিভিন্ন তথ্য আদান প্রদান করে থাকি আমরা। ডিসেম্বরে বিসিসিআইয়ের সঙ্গে বৈঠকের সময়ে চারদেশীয় টুর্নামেন্টের বিষয়ে আলোচনা করা হয়েছিল। এই পরিকল্পনা বাস্তবায়িত করার জন্য আইসিসি-র যে কোনও সদস্য দেশের সঙ্গে আলোচনা চালাতে আমরা প্রস্তুত।”

জানা গিয়েছে, লন্ডনে ইসিবির সঙ্গে বৈঠকে সৌরভ ছাড়়াও বোর্ডের তরফে উপস্থিত ছিলেন সচিব জয় শাহ এবং কোষাধ্যক্ষ অরুণ ধুমল। ইসিবির তরফে সেই বৈঠকে ছিলেন চেয়ারম্যান কলিন গ্রেভস।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Souravs four nation tournament will be a flop rashid latif