কলঙ্কিত ফাইনালে ঐতিহাসিক ভুল! স্বীকার করেও বিস্ফোরক মন্তব্য ধর্মসেনার

কলঙ্কিত সেই অধ্যায় নিয়ে স্মৃতিচারণ করে শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা জানিয়ে দিলেন, ছয় রান দিয়ে তিনি ভুল করেছেন। তবে সেই ভুলের জন্য তিনি অনুতপ্ত নন।

By: London  Published: July 21, 2019, 5:37:24 PM

বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে একসপ্তাহ হতে চলল। ক্রিকেট বিশ্ব এখনও ইংল্য়ান্ড-নিউজিল্য়ান্ড ম্যাচের হ্যাংওভারে আচ্ছন্ন। বেন স্টোকসের সেই বিতর্কিত ‘ব্যাট অফ দ্য গড’ নিয়ে এখনও আলোচনা তুঙ্গে। কুমার ধর্মসেনার ঐতিহাসিক ভুলের সমালোচনা থামেনি। এর মধ্যেই শ্রীলঙ্কান বিতর্কিত আম্পায়ার জানিয়ে দিলেন তিনি তাঁর ভুল নিয়ে অনুতপ্ত নন। যা নিয়ে ফের একপ্রস্থ বিতর্ক ক্রিকেট ময়দানে।

বিশ্বকাপের ফাইনালে রূদ্ধশ্বাস শেষ ওভারে ওভার থ্রো স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারি পেরিয়ে যায়। নিয়ম অনুযায়ী, ৫ রান প্রাপ্য ছিল ইংল্যান্ডের। কিন্তু ধর্মসেনা ৬ রান ‘উপহার’ দেন ইংলিশ ক্রিকেটারদের। সেই সিদ্ধান্তই ট্রফি জয়ের নির্ণায়ক হয়ে দাঁড়ায়। সুপার ওভারে দু-দল একই রান তোলা সত্ত্বেও বাউন্ডারি মারার হিসেবে বিজয়ী ঘোষণা করা হয় ইংল্যান্ডকে।

আরও পড়ুন বিশ্বকাপে টানা স্ত্রী-র সান্নিধ্যে ভারতীয় ক্রিকেটার! তারকার কীর্তিতে ফুঁসছে বোর্ড

ধোনিকে অবসর-বার্তা নির্বাচকদের, রবিবারেই নির্ধারিত কিংবদন্তির ভবিষ্যৎ

কলঙ্কিত সেই অধ্যায় নিয়ে স্মৃতিচারণ করে শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা জানিয়ে দিলেন, ছয় রান দিয়ে তিনি ভুল করেছেন। তবে সেই ভুলের জন্য তিনি অনুতপ্ত নন। রোমাঞ্চকর সেই ওভারের কথা বলতে গিয়ে সানডে টাইমস-কে তিনি বলেছেন, “টিভি রিপ্লে দেখে বুঝতে পারছি ওভার থ্রো’য় অতিরিক্ত রান দেওয়া আমার ভুল। কিন্তু মাঠে টিভি রিপ্লে দেখে সিদ্ধান্ত নেওয়ার বিলাসিতা থাকে না। তাই মাঠে নিজের দেওয়া সিদ্ধান্ত নিয়ে মোটেই অনুতপ্ত না।”

অবশ্য় অন্য আম্পায়ার মরিস ইরাসমাসও তাঁর দায় এড়াতে পারেন না। ধর্মসেনা হাত তুলে ওভার বাউন্ডারির সিগনাল দেওয়ার আগে আলোচনা করেছিলেন তাঁর সঙ্গে। সেই অভিজ্ঞতা জানাতে গিয়ে ধর্মসেনা আরও জানান, “চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে লেগ আম্পায়ার মরিস ইরাসমাসের সঙ্গে আলোচনা করি। আমাদের সেই আলোচনা টিভি আম্পায়ার এবং ম্যাচ রেফারিও শুনেছেন। তাঁরা-ও টিভি রিপ্লে পুনরায় চেক করে দেখেননি। কারণ, তাঁরাও নিশ্চিত ছিলেন, ক্রিজের ব্যাটসম্যানরা দু-রান আগেই পূর্ণ করেছেন। সেই কারণেই আমরা ছয় রান দেওয়ার সিদ্ধান্ত নি-ই।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sri lankan umpire kumar dharmasena does not regret his decision in world cup final

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং