স্মিথকে সকলে প্রতারক হিসাবেই মনে রাখবে: স্টিভ হার্মিসন

চলতি অ্যাশেজে স্টিভ স্মিথের ব্য়াটে মোহিত বাইশ গজ। শেষ পাঁচ ইনিংসে তাঁর ব্য়াট থেকে এসেছে ৬৭১ রান। মাথা ঘুরিয়ে দেওয়ার মতো ১৩৪.২০-র ব্য়াটিং গড়। দেখতে গেলে স্মিথের ব্য়াটে ভর করেই অস্ট্রেলিয়া অ্যাশেজ ধরে রেখেছে।

By: Manchester  Published: September 9, 2019, 1:16:19 PM

চলতি অ্যাশেজে স্টিভ স্মিথের ব্য়াটে মোহিত বাইশ গজ। শেষ পাঁচ ইনিংসে তাঁর ব্য়াট থেকে এসেছে ৬৭১ রান। মাথা ঘুরিয়ে দেওয়ার মতো ১৩৪.২০-র ব্য়াটিং গড়। দেখতে গেলে স্মিথের ব্য়াটে ভর করেই অস্ট্রেলিয়া অ্যাশেজ ধরে রেখেছে।

গত রবিবার ম্য়াঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্য়ান্ডকে ১৮৫ রানে হারিয়ে অস্ট্রেলিয়া সিরিজে ২-১ এগিয়ে গিয়েছে। এই টেস্টে স্মিথে প্রথম ইনিংসে করেছেন ডাবল সেঞ্চুরি। আর দ্বিতীয় টেস্টে মাত্র ১৮ রানের জন্য় সেঞ্চুরির দেখা পাননি।

আরও পড়ুন: অ্যাশেজের আগুনে ‘স্যান্ডপেপার’ জ্বালাল ম্য়াঞ্চেস্টারের ট্রাফিক বোর্ড

এহেন মহাকাব্য়িক অ্যাশেজের পরেও স্মিথকে খোঁচা দিতে ছাড়লেন না প্রাক্তন ব্রিটিশ টেস্ট ক্রিকেটার স্টিভ হার্মিসন। তাঁর মতে স্মিথ বরাবরই একজন প্রতারক হিসাবেই থেকে যাবেন। টকস্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে হার্মিসন বললেন, “আমার মনে হয় না, কেউ স্মিথকে ক্ষমা করতে পারবে। একবার যখন কেউ প্রতারক হিসাবে পরিচিত হয়ে যায়, তখন সেটাই তার বায়োডেটাতে লেখা থাকে। এবং সেটাই তাঁকে মৃত্য়ু পর্যন্ত বহন করতে হয়। স্মিথ যাই করুক না কেন, কিন্তু সকলে ওকে মনে রাখবে দক্ষিণ আফ্রিকার ঘটনার জন্য়। এটা নিয়েই ওকে বেঁচে থাকতে হবে। আমার মনে হয় না, স্মিথ-ওয়ার্নার-ব্য়ানক্রফটের ব্যাপারে কারোর দৃষ্টিভঙ্গিই বদলাবে না। ওরা খেলাটাতে কলুষিত করেছে।”

 

গত বছর মার্চে  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বল বিকৃত করে অভিযুক্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ, সহ-অধিনায়ক ওয়ার্নার ও বোলার ব্যানক্রফট। স্মিথ-ওয়ার্নারকে ক্রিকেট থেকে এক বছর নির্বাসিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ন’মাসের নির্বাসনে যান ব্যানক্রফট। নির্বাসন কাটিয়েই অ্যাশেজে ফিরেছেন স্মিথ-ওয়ার্নার। ওই টেস্টে সিরিষ কাগজ দিয়ে বল ঘষে বিতর্কে জড়ান স্মিথরা। ক্রিকেট ইতিহাসে যা ‘স্য়ান্ডপেপার গেট’ কাণ্ড নামেই পরিচিত।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Steve smith always be remembered as a cheat steve harmison

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X