বড় খবর

ধাওয়ান-পান্ডিয়া সহ নেই নয়জন! মাঠে ইন্ডিয়ার এগারোজন কীভাবে নামাবেন দ্রাবিড়

মঙ্গলবার দ্বিতীয় টি২০ খেলা পিছিয়ে গিয়েছে একদিন। বুধবার সেই ম্যাচের দল গড়তে গিয়েই সমস্যায় পড়ছে টিম ইন্ডিয়া। একাধিক তারকাকে বাদ দিয়েই দল গড়তে হবে ইন্ডিয়াকে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তে ধাওয়ানকে বাইরে রেখেই দল গড়তে হবে টিম ইন্ডিয়াকে। স্পোর্টস টক-এর প্রতিবেদন অনুযায়ী, করোনা আক্রান্ত ক্রুনাল পান্ডিয়ার সংস্পর্শে এসেছিলেন শিখর ধাওয়ান। ধাওয়ানের সঙ্গেই পান্ডিয়ার ক্লোজ কন্ট্যাক্ট হিসাবে উঠে এসেছে মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, সূর্যকুমার যাদব পৃথ্বী শ, কৃষ্ণাপ্পা গৌতম এবং ঈশান কিষানের নাম।

ক্লোজ কন্ট্যাক্ট এই আট তারকার দ্বিতীয় আরটিপিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভ এলেও নিয়ম অনুযায়ী, তাঁরা আপাতত মাঠ ব্যবহার করতে পারবেন না। চলতি সফরে শিখর ধাওয়ান সফলভাবে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলকে। প্রথম টি২০-তেও তাঁর নেতৃত্বে টিম ইন্ডিয়া জয় ছিনিয়ে নিয়েছিল।

আরো পড়ুন: এক বছরের মধ্যেই ভেঙে পড়বেন বুমরা! চরম আশঙ্কার বার্তা শোয়েবের গলায়

হার্দিক, চাহাল, সূর্যকুমার, পৃথ্বী শ- এরা প্রত্যেকেই প্রথম টি২০-র অংশ ছিলেন। দ্বিতীয় টি২০-তেও এঁদের নামার কথা ছিল। পরিবর্তিত পরিস্থিতিতে ধাওয়ান এবং পৃথ্বী শ- দুই ওপেনারই বাইরে থাকলে অভিষেক ঘটতে পারে দেবদূত পাডিক্কল এবং রুতুরাজ গায়কোয়াডের। অথবা নীতিশ রানাকেও ওপেনিংয়ে নিয়ে আসা হতে পারে।

একাধিক তারকা ক্রিকেটার বাইরে চলে যাওয়ায় কলম্বোয় বুধবার দল নামানোই আসল চ্যালেঞ্জ হতে চলেছে টিম ইন্ডিয়ার কাছে। ধাওয়ান বাইরে থাকলে নেতৃত্বের দায়িত্ব বর্তাতে পারে ভুবনেশ্বর কুমারের উপর।

আরো পড়ুন: বন্ধ হয়ে গেল ভারত-শ্রীলঙ্কা ম্যাচ! চরম দুঃসংবাদে ছারখার টিম ইন্ডিয়া

ক্রুনাল পান্ডিয়া মঙ্গলবারই ম্যাচ শুরুর আগে গলায় ব্যথার কথা জানিয়েছিলেন। তারপরেই দ্রুত রাপিড এন্টিজেন টেস্ট করা হয় তারকার। সেখানেই পজিটিভ রিপোর্ট আসে ক্রুনালের। দ্রুত তাঁকে টিম হোটেল থেকে বের করে অন্য একটি পৃথক হোটেলে আইসোলেশনে পাঠানো হয়।

ক্রুনালের সঙ্গেই এন্টিজেন টেস্ট করা হয় গোটা ভারতীয় দলের। সেই রিপোর্ট তো বটেই আরটিপিসিআর টেস্টেও বাকি ভারতীয়দের রিপোর্ট নেগেটিভ এসেছে। যদিও নিয়ম অনুযায়ী, করোনা আক্রান্ত এবং সংস্পর্শে থাকা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে যাওয়ার কথা। তাই বুধবার ভারত একসঙ্গে নয়জন ক্রিকেটারকে বাদ দিয়ে প্রথম এগারোজন বাছতেই ব্যাপক সমস্যায় পড়েছে। শ্রীলঙ্কায় ভারতীয় স্কোয়াডের সংখ্যাই ২০ জন। সেই সঙ্গে পাঁচজন নেট বোলারকে নিয়ে গিয়েছেন দ্রাবিড়রা। তাই পরিবর্ত পাওয়া গেলেও পরিকল্পনা যে বড়সড় ধাক্কা খেল, তা আর বলার অপেক্ষা রাখে না।

ক্রুনাল পান্ডিয়াকে শ্রীলঙ্কায় কতদিন আইসোলেশনে কাটাতে হবে, না এখনও পরিষ্কার করে বলেনি বোর্ড। তবে ক্রুনাল করোনা আক্রান্ত হওয়ার সমস্যায় পড়েছেন পৃথ্বী শ এবং সূর্যকুমার যাদব। চলতি সিরিজ শেষেই যাদের ইংল্যান্ডে উড়ে যাওয়ার কথা ছিল। ইংল্যান্ডে করোনা প্রোটোকল আরো কড়া। পৃথ্বী এবং সূর্যকুমার দুজনেই প্রথম টি২০-তে ক্রুনালের সঙ্গেই খেলেছিলেন। ম্যাচ শেষের পরেও ক্রুনালের সঙ্গে সময় কাটিয়েছিলেন।

এই নিয়ে চলতি ভারত-শ্রীলঙ্কা সিরিজ দুবার করোনা আক্রান্ত হলে। সিরিজ শুরুর আগে একবার লঙ্কান শিবিরে করোনা ছোবল মারায় একসপ্তাহ পিছিয়ে গিয়েছিল সিরিজ। তারপরে ক্রুনাল পর্ব।

তবে ভারতীয় শিবিরে কীভাবে বায়ো বাবলের মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ল, তা বুঝে উঠতে পারছে না লঙ্কান বোর্ড। শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বায়ো বাবলের দায়িত্বে থাকা প্রোফেসর অর্জুনা ডিসিলভা জানিয়েছেন, ক্রুনাল পান্ডিয়া বায়ো বাবলের নিয়ম ভাঙেননি। তাই তাঁর করোনা আক্রান্ত হওয়া বেশ রহস্যের জন্ম দিয়েছে!

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs sri lanka 2nd t20 india faces tough challenge to field 11 cricketers after krunal pandya and close contacts not available

Next Story
এক বছরের মধ্যেই ভেঙে পড়বেন বুমরা! চরম আশঙ্কার বার্তা শোয়েবের গলায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com