বড় খবর

এক বছরের মধ্যেই ভেঙে পড়বেন বুমরা! চরম আশঙ্কার বার্তা শোয়েবের গলায়

তিন ধরনের ফরম্যাটে বুমরা জাতীয় দলের জার্সিতে ২০ টেস্ট, ৬৭ ওডিআই এবং ৫০টি টি২০ ম্যাচ খেলেছেন। উইকেট সংখ্যা যথাক্রমে ৮৩, ১০৮ এবং ৫৯টি।

ঠিকমত পরিচর্যা না করা হলে একবছরের মধ্যেই শেষ হয়ে যাবে জসপ্রীত বুমরা। এমনটাই এবার জানিয়ে দিলেন শোয়েব আখতার। বুমরার অদ্ভুত বোলিং অ্যাকশন নিয়ে এর আগে একাধিকবার আলোচনা করা হয়েছে। এমন বোলিং অ্যাকশনের কারণেই কাঁধে অতিরিক্ত চাপ পড়ে। ২০১৯ সালে পিঠে চোট পাওয়ার পরে আর পুরোনো ছন্দে ফিরতে পারেননি তারকা পেসার।

চোট সারিয়ে বুমরা জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন। তবে সেভাবে ফর্মেই নেই বহুদিন। টেস্ট এবং সীমিত ওভার- তিন ফরম্যাটের ক্রিকেটেই জাতীয় দলের প্রিমিয়ার ফাস্ট বোলার বুমরা। রোটেশন পদ্ধতিতে বিশ্রাম দিয়েই খেলানো হয় তারকা পেসারকে। তবে শোয়েব আখতার বলছেন, বুমরার ওপর থেকে আরো চাপ কমাতে হবে।

আরো পড়ুন: বন্ধ হয়ে গেল ভারত-শ্রীলঙ্কা ম্যাচ! চরম দুঃসংবাদে ছারখার টিম ইন্ডিয়া

স্পোর্টস টক-এ শোয়েব আখতার জানিয়েছেন, “ওঁর বোলিং পুরোটাই ফ্রন্টাল অ্যাকশন। এমন বোলাররা কাঁধ এবং পিঠের ওপর অতিরিক্ত চাপ দিয়েই বোলিং করেন। আমাদের অ্যাকশন ছিল সাইড-অন। যে কারণে আমরা অনেকটাই ম্যানেজ করতে পারতাম। তবে ফ্রন্টাল অ্যাকশনের ক্ষেত্রে কাঁধের চোট এড়ানোর যতই চেষ্টা করা হোক। তা সম্ভব নয়।”

এরপরে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস আরো বলেছেন, “ইয়ান বিশপ হোক বা শ্যেন বন্ড-দুজনেরই ফ্রন্টাল অ্যাকশন ছিল। বুমরাকে এখন ভাবতে হবে- একটা ম্যাচ খেললাম এবার একটা বিশ্রাম নেব। রিহ্যাব করব। এটা ম্যানেজ করতে হবে। যদি ও প্রত্যেক ম্যাচ খেলার চেষ্টা করে। তাহলে ও পুরোপুরি ভেঙে পড়বে। পাঁচ ম্যাচের সিরিজে তিনটেতে খেলিয়ে বাকিগুলোতে বিশ্রামে পাঠানো হোক। যদি ও দীর্ঘদিন খেলতে চায় এভাবে ম্যানেজ করতেই হবে।”

আরো পড়ুন: আজ জিতলেই সিরিজ জিতবে ভারত! জোড়া অভিষেকে চমকে দিতে পারেন দ্রাবিড়

তিন ধরনের ফরম্যাটে বুমরা জাতীয় দলের জার্সিতে ২০ টেস্ট, ৬৭ ওডিআই এবং ৫০টি টি২০ ম্যাচ খেলেছেন। উইকেট সংখ্যা যথাক্রমে ৮৩, ১০৮ এবং ৫৯টি। ওয়ার্কলোড ম্যানেজ করেই বুমরাকে আপাতত খেলানো হচ্ছে। আপাতত স্পিডস্টার জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে রয়েছেন। ৪ তারিখ থেকে শুরু হতে চলা আসন্ন পাঁচ টেস্টের সিরিজে বুমরাকে দেখা যাবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jasprit bumrahs workload should be managed properly says shoaib akhtar

Next Story
মাঠে নামার বার্তা দিয়ে বড় সিদ্ধান্ত শ্রী সিমেন্টের! কর্তার মন্তব্যে আশার আলো
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com