বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ধোনির জন্য পায়ে হেঁটে ১৪০০ কিমি! হরিয়ানা থেকে রাঁচিতে এসেও হৃদয় ভাঙল তরুণের

ধোনিকে না দেখে বাড়ি ফেরার বিষয়ে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন অজয়। তবে রাঁচির একজন স্থানীয় ব্যবসায়ী তাঁকে রাঁচিতে একদিন থাকার ব্যবস্থা করে দেন।

এক বছর হয়ে গেল। মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। গত বছর অতিমারীর মধ্যেই আচমকা ক্রিকেট বিশ্বকে বিষাদে ডুবিয়ে ধোনি স্বাধীনতা দিবসেই ঘোষণা করেছিলেন, অনেক হয়েছে, আজ চললাম!

মহানায়কের অবসরের বর্ষপূর্তিতে এবার বেনজির কান্ড ঘটালেন তাঁর এক ভক্ত। হরিয়ানার হিসার থেকে পায়ে হেঁটে রাঁচি চলে এলেন। প্রিয় মহানায়ককে একবার দেখবেন বলে। দূরত্ব কত? সেই ফ্যান নিজেই জানিয়েছেন, ১৪০০ কিমি!

আরও পড়ুন: ধোনিকে চরম অপমান টুইটারের! তোলপাড় ঘটনায় ক্ষোভে ফুঁসলেন ভক্তরা

দ্যা টেলিগ্রাফ-ও প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৮ বছরের অজয় গিল হরিয়ানার হিসার জেলার জালান খেদা গ্রাম থেকে ১৪০০ কিমি পায়ে হেঁটে ধোনির রাঁচির বাড়ি পৌঁছন। ১৬ দিন অবিশ্রান্ত হেঁটে সেই ফ্যানের বক্তব্য, একঝলক সুপারস্টারকে দেখতে চান।

তবে দুঃসংবাদ। ধোনির সঙ্গে তাঁর দেখা হল না। কারণ, ধোনি দু-দিন আগেই চেন্নাই থেকে সিএসকে সতীর্থদের সঙ্গে আমিরশাহি রওনা দিয়েছেন আইপিএল খেলার জন্য।

এমন শুনেও অবশ্য নাছোড়বান্দা অজয়ের দাবি ছিল ধোনি আইপিএল থেকে ফিরে আসার পরই একমাত্র বাড়িতে আসবেন। শেষমেশ তাঁকে বোঝানো হয়, ধোনির দেশে ফিরতে এখনও তিনমাস। তারপরেই ভগ্নহৃদয়ে বাড়ি রওনা দিয়েছেন তিনি।

আরও পড়ুন: আমিরশাহি নামার অনুমতিই নেই সিএসকের! IPL-এর আগেই ব্যাপক ঝামেলায় ধোনিরা

রাঁচির উপকন্ঠে সিমালিয়ায় ধোনির ফার্মহাউসের গেটের সামনেই দাঁড়িয়েছিলেন তিনি। সেই ভক্ত দ্য টেলিগ্রাফ-কে জানিয়েছেন, “ধোনির সঙ্গে দেখা না করে বাড়ি ফিরছি না।” অজয় পেশায় একজন নাপিত। নিজের গ্রামেই নাপিতের কাজ করে জীবিকা নির্বাহ করেন। এতটাই মাহি-ভক্ত যে তাঁর হেয়ারস্টাইলেও রয়েছে চমক। মাথার দু-দিকে লেখা ‘মাহি’ এবং ‘ধোনি’ জোড়া শব্দ বন্ধনী। চুলে হলুদ, নীল, কমলা রঙে সাজানো।

অজয় বলছিলেন, তিনিও ক্রিকেটকে পেশা হিসাবে বেছে নিয়েছিলেন। তবে ধোনি খেলা ছাড়ার পরে তিনিও খেলা বন্ধ করে দেন। আপাতত ধোনির আশীর্বাদ নিয়েই নতুনভাবে জীবন শুরু করতে চান।

কোনওভাবেই ধোনিকে একঝলক না দেখে বাড়ি ফেরার বিষয়ে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন অজয়। তবে রাঁচির একজন স্থানীয় ব্যবসায়ী এবং তাঁর কিছু সঙ্গীসাথী অজয়কে রাঁচিতে একদিন থাকার ব্যবস্থা করে দেন। শেষমেষ তাঁকে বুঝিয়ে ফ্লাইটের টিকিট কেটে বাড়ি পাঠানোর ব্যবস্থা তাঁরাই করেন। ধোনি ফিরলে আবার রাঁচিতে আসার কথা দিয়েই প্লেনে চড়েছেন ধোনির সুপার-ফ্যান।

অজয়কে বাড়ি ফিরতে যাঁরা সাহায্য করেছিলেন, তাঁদের মধ্যে একজন অনুরাগ জানিয়েছেন, “হরিয়ানা থেকে ও এতটা দূরত্ব স্রেফ হেঁটে এসেছে। এটা দেখেই আমরা প্রভাবিত হয়েছি। ওঁকে বাড়ি ফেরার জন্য বুঝিয়ে সুঝিয়ে আমরা রাজি করাতে পেরেছি। ধোনি ফিরলে ও আবার আসবে “

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Super fan walks 1400 km from haryana to ranchi just to meet ms dhoni on his retirement day 15 august

Next Story
মারণ স্মৃতিভ্রংশ রোগের শিকার! ফুটবলকে কাঁদিয়ে প্রয়াত কিংবদন্তি মুলার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com