বড় খবর

দেশ নয়, আইপিএলকেই প্রাধান্য দিচ্ছেন কোহলিরা! ভারতের বিপর্যয়ে বিরাট তোপ কপিলের

ভারতীয় দলকে তুলোধোনা করলেন কপিল দেব। জানিয়ে দিলেন, এখনই আগামী বিশ্বকাপের পরিকল্পনা করুক ভারত।

আগামী বছরেই টি২০ বিশ্বকাপ। তার পরের বছর ২০২৩-এ ওয়ানডে বিশ্বকাপ। জোড়া বিশ্বকাপের জন্য ভারত এখনই পরিকল্পনা কষে ফেলুক। এখনই! এমনটাই বলছেন কপিল দেব। চলতি বিশ্বকাপে ভারতের শোচনীয় পারফরমেন্সে ক্ষুব্ধ হয়ে একের পর এক তোপ দাগলেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী নেতা।

আট বার আইসিসি ইভেন্টে এই প্ৰথমবার ভারত নকআউট পর্বে কোয়ালিফাই করতে পারল না। কেন এমন হতাশাজনক পারফরম্যান্স করলেন কোহলিরা, সেটাই বিস্তারিতভাবে জানিয়েছেন কপিল।

আরও পড়ুন: ছিটকে গিয়ে হতাশায় ভেঙে পড়ল টিম ইন্ডিয়া! বন্ধ করা হল অনুশীলনও

এবিপি নিউজে কপিল জানিয়ে দিয়েছেন, “ভবিষ্যতের দিকে এখনই তাকাতে হবে ভারতকে। তড়িঘড়ি ভারতের উচিত পরবর্তী সংস্করণগুলোর জন্য পরিকল্পনা কষে ফেলা। এমন নয় যে বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে ভারতের ক্রিকেটও শেষ! তবে এখন থেকেই পরিকল্পনা কষতে হবে। আইপিএল এবং বিশ্বকাপের মধ্যে কিছুটা গ্যাপ থাকলে ভাল হত। আমাদের দলের তারকাদের প্রচুর অভিজ্ঞতা রয়েছে। যদিও ওটা পূর্ণ সদ্ব্যবহার করতে পারেনি।”

এরপরেই কপিল বিস্ফোরক ভঙ্গিতে বলেছেন, ক্রিকেটাররা দেশের হয়ে খেলার পরিবর্তে আইপিএল খেলাকে প্রাধান্য দিচ্ছে। এই বিষয়টা ভাল করে খতিয়ে দেখুক বোর্ড। যদিও কপিল বলছেন, তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের বিপক্ষে নন। তবে দেশকে খেলার সময় অগ্রাধিকার দিতে হবে।

আরও পড়ুন: কিউয়ি-আফগানিস্তান ম্যাচের আগেই কিউরেটরের রহস্য মৃত্যু! বিশ্বকাপের মঞ্চে তুমুল শোরগোল

“যখন ক্রিকেটাররা দেশের পরিবর্তে আইপিএল খেলাকে বেশি প্রাধান্য দেয়, আমাদের আর বলার কী থাকতে পারে! দেশের হয়ে প্রতিনিধিত্ব করা সবসময় ক্রিকেটারদের গর্বের বিষয় হওয়া উচিত। তবে আমি ওদের আর্থিক বিষয়ে অবহিত নই, তাই এই বিষয়ে বেশি কিছু বলার মত জায়গায় নেই। তবে আমার মনে হয় দেশকে সবসময় অগ্রাধিকার দেওয়া উচিত। তারপরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মন দিক ক্রিকেটাররা। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেল না- এমনটা কখনই বলব না। তবে এই বিষয়ে বোর্ডকে পুরো প্ল্যানিং করতে হবে। এই টুর্নামেন্টে যেসব ভুল করেছি, সেই ভুলের যেন পুনরাবৃত্তি না হয়। তাহলেই বুঝব, আমরা ভুল থেকে শিক্ষা নিয়েছি।” বলেছেন কপিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 kapil dev slams team india after their poor performance in world cup campaign

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com