বড় খবর

ছিটকে গিয়ে হতাশায় ভেঙে পড়ল টিম ইন্ডিয়া! বন্ধ করা হল অনুশীলনও

সোমবার ভারতীয় ক্রিকেটে একটা জমানার শেষ হচ্ছে। রবি শাস্ত্রী- বিরাট কোহলির পার্টনারশিপেও ছেদ পড়ছে নামিবিয়া ম্যাচের পরে।

সন্ধে সাড়ে ছয়টা নাগাদ ভারতীয় শিবিরে মেঘ ঘনিয়ে এল। মন খারাপের কালো মেঘ। আসমুদ্রহিমাচলের অগুনতি সমর্থকের মত ভারতীয় শিবিরেও শেষ আশার কালো শিখা তিরতির করে জ্বলছিল। যদি অঘটন ঘটেই যায়! তবে কনওয়ে উইনিং শট হাঁকানোর সঙ্গেসঙ্গেই দীর্ঘশ্বাস ভারি হয় টিম ইন্ডিয়ায়।

তারপরেই বিসিসিআইয়ের মিডিয়া টিমের সঙ্গে মুষ্টিমেয় সাংবাদিকদের যে হোয়াটসএপ গ্রুপ রয়েছে, সেখানে জানিয়ে দেওয়া হয়, রবিবারের অপশনাল ট্রেনিং বাতিল করা হল। ২০১২-র টি২০ সংস্করণের পরে এই প্রথম ভারতীয় দল গ্রুপ পর্ব থেকে বিদায় নিচ্ছে। সেই শোকেই বোর্ডের তরফে ভারতীয় সময় অনুযায়ী সন্ধের সময় বার্তা ভেসে এল, “দ্য অপশনাল ট্রেনিং ইন দ্য ইভিনিং হ্যাজ বিন কলড অফ।”

আরও পড়ুন: কিউয়ি-আফগানিস্তান ম্যাচের আগেই কিউরেটরের রহস্য মৃত্যু! বিশ্বকাপের মঞ্চে তুমুল শোরগোল

সোমবার কোহলি-শাস্ত্রীর টানা চার বছরের পার্টনারশিপ খতম হচ্ছে সরকারিভাবে। নিয়মরক্ষার নামিবিয়া ম্যাচের পরেই। দাঁড়ি পড়ছে ভারতীয় ক্রিকেটের একটি যুগের। আইপিএল এবং টি২০-র নেতৃত্ব ছাড়ার পরে কোহলির হাত থেকে এখন কেড়ে নেওয়া হতে পারে ওয়ানডের নেতৃত্বও।

আফগানিস্তান-নিউজিল্যান্ডের ম্যাচে সারাক্ষণ চোখ রেখেছিলেন ভারতীয় তারকারা। ম্যাচে আফগানিস্তানের ইনিংস শেষ হওয়ার পরই রোহিত শর্মারা বুঝে যান দেশে ফিরে যেতে হবে। অসহ্য বায়ো বাবল থেকে মুক্তি মিলবে। কিন্তু এভাবে যে সাততাড়াতাড়ি ছুটি হয়ে যাবে, ভাবতেই পারেননি টিম ইন্ডিয়ার তারকারা।

নামিবিয়ার বিরুদ্ধে কোহলি টি২০ নেতা হিসেবে শেষ ম্যাচে রাহুল চাহার, ঈশান কিষানদের নামিয়ে দিতে পারেন। জয় নিয়েই অধ্যায় শেষ করতে চাইছে টিম কোহলি। তবে তরুণদের আত্মবিশ্বাস জোগানোর জন্য রাহুল চাহার, ঈশান কিষানদের একাদশে নামিয়ে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

আরও পড়ুন: বোর্ডের আইপিএল-নীতিতেই ভরাডুবি! ভারত ছিটকে যেতেই বিস্ফোরণ শাস্ত্রীর সহকারীর

বিশ্বকাপের মত মেগা টুর্নামেন্টে নিয়মরক্ষার ম্যাচ ভারত চলতি শতকে কখনও খেলেনি। ১৯৯২-এ আগেভাগে সেই ছিটকে যাওয়ার পরে সেই গুরুত্বহীন ম্যাচে খেলতে নেমেছিল ভারত। সেবার প্রতিপক্ষ ছিল দক্ষিণ আফ্রিকা। এবার ভারতের প্রতিপক্ষ প্রোটিয়াজদের পড়শি দেশ নামিবিয়া।

ইতিহাস বোধহয় এভাবেই বারবার ঘুরে ফিরে আসে। চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় অতীত ব্যর্থতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 ravi shastri virat kohli partnership comes to an end

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com