বড় খবর

বিশ্বকাপে চূড়ান্ত অভব্যতা! তারকাকে চরম শাস্তি দিতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স

মুম্বই ইন্ডিয়ান্স সম্ভবত আসন্ন নিলামের আগে রিলিজ করে দিতে পারে কুইন্টন ডিকককে। বিশ্বকাপের মঞ্চে বিদ্রোহী হয়ে ওঠার খেসারত দিতে হবে তারকাকে।

বর্ণবিদ্বেষের বিরুদ্ধে লড়াইয়ে বিশ্বকাপের মঞ্চে হাঁটু মুড়ে বসতে অস্বীকার করেছিলেন কুইন্টন ডিকক। সেই ঘটনার পরে বিশ্বক্রিকেটে চরম নিন্দিত তিনি। সেই ঘটনার রেশ এবার পড়ল আইপিএলেও। জানা গিয়েছে, বিশ্বকাপে এমন অভব্যতার পরে প্রোটিয়াজ তারকাকে আগামী নিলামের আগে রিটেন না করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স।

ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের আগে দক্ষিণ আফ্রিকা বোর্ডের তরফে বার্তা এসেছিল গ্রুপ পর্বের বাকি ম্যাচে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রতি সহমর্মিতা জানানোর জন্য ম্যাচের আগে ক্রিকেটারর যেন হাঁটু মুড়ে বসেন। বোর্ডের সেই প্রস্তাবে বিদ্রোহী হয়ে ওঠেন উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডিকক। সরাসরি ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নেন। পরে দক্ষিণ আফ্রিকা বোর্ডের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছেন তারকা।

আরও পড়ুন: অবসরের পথে ১৬.২৫ কোটির IPL সুপারস্টার! বিশ্বকাপের মঞ্চেই বোমা ফাটালেন সরাসরি

এমন ঘটনা মোটেই ভালভাবে নেয়নি মুম্বই ইন্ডিয়ান্স। দ্য ডেইলি টেলিগ্রাফের প্রতিবেদন অনুযায়ী, এমন ঘটনার পরে আর ডিকককে রাখতে চাইছে না তারকা খচিত ফ্র্যাঞ্চাইজি। দক্ষিণ আফ্রিকা বোর্ডের তরফে আপাতত নির্দেশ দেওয়া হয়েছে, গ্রুপের সমস্ত ম্যাচেই হাঁটু মুড়ে বসে প্রতীকী প্রতিবাদ জানানো হবে।

ঘটনা হল, নিজের সিদ্ধান্ত পুনর্বিবেচনা না করলে চলতি বিশ্বকাপে দেশের জার্সিতে সম্ভবত আর দেখা যাবে না তারকাকে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, কুইন্টন ডিকক সম্ভবত নাম লেখাতে পারেন বিগ ব্যাশ লিগে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, শুধু মুম্বই ইন্ডিয়ান্স-ই নয়, নিলামের টেবিলে উঠলেও বাকি ফ্র্যাঞ্চাইজিরা ব্রাত্য করতে পারে দক্ষিণ আফ্রিকান তারকাকে। সেক্ষেত্রে বিগ ব্যাশ লিগ অক্সিজেনের মত হাজির হতে পারে ডিককের কেরিয়ারে। ৫ লাখ মার্কিন ডলারের লোভনীয় চুক্তি ছাড়তে হতে পারে কুইন্টন ডিকককে।

আরও পড়ুন: বেটিং কোম্পানির হাতে আইপিএল দল! ভয়ঙ্কর অভিযোগে সৌরভদের তুলোধোনা ললিত মোদির

২০১৯ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য কুইন্টন ডিকক। ৪৩ ম্যাচে রোহিত শর্মার ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে করেছেন ১৩২৯ রান। ১০ বার অর্ধশতক করে ডিকক দলকে ২০১৯ এবং ২০২০-তে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে বড়সড় ভূমিকা নেন।

মুম্বই ইন্ডিয়ান্স ডিকককে ছেড়ে দিলে এবং নিলামে বাকি ফ্র্যাঞ্চাইজিরাও ডিকককে না নিলে, কোনও আইপিএল চুক্তি থাকবে না তারকার কাছে। এমন অবস্থায় বিগ ব্যাশে নাম লেখাতে পারেন তিনি। ক্রিকেট ভিক্টোরিয়ার সিইও নিক কামিন্স বলেছেন, “ডিককের মত একজন ক্রিকেটারকে পেতে আমরা অবশ্যই উৎসাহী হব। প্রতিযোগিতার পক্ষেও এটা ভাল।”

ডিকক না খেললেও দক্ষিণ আফ্রিকা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৮ উইকেটে জিতেছে। শনিবার দক্ষিণ আফ্রিকার পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: T20 world cup 2021 mumbai indians not likely to retain in ipl south africas quinton de kock after he refused to knee down

Next Story
বাংলাদেশকে নিয়ে ছেলেখেলা করল ইংল্যান্ড! মিলস-রয়ের টাইফুনে বিধ্বস্ত পদ্মাপাড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com