scorecardresearch

বড় খবর

লজ্জার একশেষ! বিশ্বকাপের সেরা একাদশে নেই কোনও ভারতীয়

বিশ্বকাপের সেরা একাদশে জায়গাই হল না কোনও ভারতীয়র। সেরা দলের ক্যাপ্টেন হয়েছেন বাবর আজম।

ভারতের বিশ্বকাপ বিপর্যয় দগদগে ক্ষত হয়ে রয়েছে টিম ইন্ডিয়ায়। সেই ক্ষততেই যেন নুনের ছিটে দিয়ে দিল সোমবারের আইসিসি ঘোষণা। আইসিসির তরফে সোমবার জানানো হল টি২০ বিশ্বকাপের সেরা দল। সেই দলে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা সহ ছয় দলের ক্রিকেটার থাকলেও নেই একজন ভারতীয়-ও। অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে।

বিশ্বকাপের শুরুতে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হারের পরেই ভারতের বিদায় কার্যত পাকা হয়ে যায়। আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে জিতলেও গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া আটকায়নি। তারপর ভারতের লজ্জা বাড়িয়ে একজন তারকাও জায়গা পেলেন না টুর্নামেন্টের সেরা একাদশে।

আরও পড়ুন: জুতো থেকেই মদ্যপান! বিশ্বজয়ের আনন্দে বেলাগাম অস্ট্রেলীয়রা, দেখুন ভিডিও

সেমিফাইনালে পৌঁছলেও দক্ষিণ আফ্রিকার আনরিখ নর্জে, আইডেন মারক্রাম এবং শ্রীলঙ্কার চরিত আশালঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গাদের সেরা একাদশে রাখা হলেও জুরিরা ভারতের কোনও তারকাকে একাদশে রাখার পক্ষে যুক্তি খুঁজে পাননি। তারকা খচিত লাইন আপে চার সেমিফাইনালিস্ট- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তান, নিউজিল্যান্ডের তারকারাও রয়েছেন।

ট্রফি জয়ী অস্ট্রেলিয়া থেকে এই একাদশে জায়গা পেয়েছেন টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের মর্যাদা পাওয়া ডেভিড ওয়ার্নার, লেগ স্পিনার এডাম জাম্পা এবং সিমার জোশ হ্যাজেলউড।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন-রানার্স হয়ে কোটি কোটি পাচ্ছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড! ভারত-পাকও পাবে মোটা টাকা

উইকেটকিপার-ব্যাটসম্যান হিসাবে জায়গা পেয়েছেন জস বাটলার। জস হ্যাজেলউডের সঙ্গী হিসেবে পেস বিভাগে জায়গা হয়েছে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টের। এশিয়ার মুখ রেখেছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং বাবর আজম। ক্যাপ্টেন করা হয়েছে বাবরকেই। দ্বাদশ ব্যক্তি হিসাবে রাখা হয়েছে শাহিন আফ্রিদিকে।

বাছাই একাদশ গড়ার অন্যতম জুরি হিসাবে ইয়ান বিশপ জানিয়েছেন, “যে কোনও দল বাছাইয়ের সময়েই একাধিক অপশন যেমন খতিয়ে দেখতে হয়, তেমন বিস্তর আলোচনারও প্রয়োজন হয়। আর এমন একাদশ গঠনের পরে আলোচনা যে আরও তীব্র হবে, তা নিয়ে সন্দেহ নেই। জুরি মেম্বাররা সেই আলোচনাকে সম্মান দিয়ে উৎসাহও দেয়। চূড়ান্ত প্রতিদ্বন্দিতাপূর্ণ টুর্নামেন্টের সেরা একাদশ বাছাই সবসময়েই কঠিন। সুপার-১২ গ্রুপের সঙ্গে সেমিফাইনালের পারফরম্যান্সকেও গুরুত্ব দেওয়া হয়েছে একাদশ বাছাইয়ের সময়।”

টি২০ বিশ্বকাপের সেরা একাদশ:
ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), জস বাটলার (ইংল্যান্ড), বাবর আজম (পাকিস্তান), চরিত আশালঙ্কা (শ্রীলঙ্কা), আইডেন মারক্রাম (দক্ষিণ আফ্রিকা), মঈন আলি (ইংল্যান্ড), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), এডাম জাম্পা (অস্ট্রেলিয়া), জোশ হ্যাজেলউড (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), আনরিখ নর্জে (দক্ষিণ আফ্রিকা), দ্বাদশ ব্যক্তি- শাহিন আফ্রিদি (পাকিস্তান)

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: T20 world cup 2021 no indians in best xi babar azam named captain